বড় খবর

ছাত্ররা, ভয় পাবে না, প্রতিবাদ চালিয়ে যাও: মমতা

“সিএএ-এনআরসি বিরোধী আন্দোলনে সামিল জামিয়া, আইআইটি কানপুর ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের প্রতি আমরা সংহতি জানাচ্ছি”।

mamata banerjee, মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়।

‘দিল্লির টুকরে টুকরে গ্যাং’-কে শাস্তি দেওয়ার সময় এসে গিয়েছে, দিল্লির মানুষের এ কাজ করা উচিত। বৃহস্পতিবার দিল্লিতেই অমিত শাহের মুখে যখন এই মন্তব্য শোনা গেল, প্রায় ঠিক তখনই কলকাতায় ছাত্রদের ভয় না পেয়ে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ জারি রাখার বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: আপনাদের বিরুদ্ধেও যদি একই কাজ করা হয়, ভাল হবে?’ চরম হুঁশিয়ারি মমতার

বিজেপি যেন আগুন নিয়ে না খেলে, এই ভাষায় সমঝে দিয়ে মমতা বলেন, নাগরিকত্ব সংশোধনী আইন প্রত্যাহার না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণভাবে প্রতিবাদ জারি থাকবে। সংবাদ সংস্থা পিটিআই-এর খবর অনুযায়ী তৃণমূল সুপ্রিমো এদিন বলেন, “কারওকে ভয় পেতে হবে না। আমি সাবধান করে দিচ্ছি, বিজেপি যেন আগুন নিয়ে না খেলে”। এদিন কলকাতার রাজাবাজার থেকে মল্লিকবাজার পর্যন্ত পদযাত্রার নেতৃত্ব দিয়েছেন মমতা। সেখানেই তিনি বলেন, “বিজেপি ছাত্রছাত্রীদের হুমকি দিচ্ছে। সিএএ-এনআরসি বিরোধী আন্দোলনে শামিল জামিয়া, আইআইটি কানপুর ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের প্রতি আমরা সংহতি জানাচ্ছি”। তিনি প্রতিবাদী ছাত্রদের পাশে দাঁড়াবেন বলেও জানিয়েছেন।

আরও পড়ুন: ‘দেশে গৃহযুদ্ধ বাধাতে চাইছেন রাহুল গান্ধী, টুকড়ে টুকড়ে গ্যাং, ওয়েইসি’

এদিনের পদযাত্রা থেকে বিজেপি শাসিত কর্ণাটকের ইয়েদুরাপ্পা সরকারকেও তীব্র ভর্ৎসনা করেছেন তৃণমূল সুপ্রিমো। সে রাজ্যে সিএএ-এনআরসি বিরোধী প্রতিবাদে শামিলদের মধ্যে যাঁরা পুলিশের গুলিতে নিহত হয়েছেন বলে অভিযোগ, তাঁদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত স্থগিত রাখার জন্য। উত্তরপ্রদেশের মতো সে রাজ্যেও তৃণমূলের প্রতিনিধি পাঠাবেন বলে জানিয়েছেন মমতা।

Read the full story in English

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee caa nrc students protest

Next Story
দিল্লির ‘টুকড়ে টুকড়ে গ্যাং’কে শাস্তি দেওয়ার সময় এসেছে: অমিত শাহamit shah, অমিত শাহ, শাহ, বিজেপি সভাপতি অমিত শাহ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, amit shah tukde tukde gang, অমিত শাহ টুকরে টুকরে গ্যাং, টুকরে টুকরে গ্যাং, amit shah nrc, cab, cab news, caa protest, caa protest today, caa protest latest news, সিএএ, ক্যাব, এনআরসি, কংগ্রেস, cab protest, cab today news, citizenship amendment bill, citizenship amendment bill 2019, citizenship amendment bill protest, citizenship amendment bill protest today, citizenship amendment bill 2019 india, citizenship amendment bill live news, cab news, citizenship amendment act, citizenship amendment act latest news
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com