scorecardresearch

বড় খবর

উন্নয়ন নয়, বিজেপির অ্যাজেন্ডা শুধুই রাজনীতি: মমতা

অর্থনীতি, উন্নয়নের অ্যাজেন্ডা থেকে সরে সবকিছুতে রাজনীতিকরণ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। পাশাপাশি ফের দেশে বেকারত্ব নিয়েও মোদী সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন মমতা।

উন্নয়ন নয়, বিজেপির অ্যাজেন্ডা শুধুই রাজনীতি: মমতা
মোদী ও মমতা।

আবারও মোদী সরকারের সমালোচনায় সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষমতায় আসার পর মোদী সরকার শুধুই রাজনীতি করেছে। নিজের অ্যাজেন্ডা থেকে সরে রাজনীতিকেই বেশি গুরুত্ব দিয়েছেন মোদী-শাহরা। এ ভাষাতেই রবিবার ফেসবুক পোস্টে বিজেপিকে নিশানা করলেন তৃণমূল নেত্রী। অর্থনীতি, উন্নয়নের অ্যাজেন্ডা থেকে সরে সবকিছুতে রাজনীতিকরণ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। পাশাপাশি ফের দেশে বেকারত্ব নিয়েও মোদী সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন মমতা।

আরও পড়ুন: দুর্গাপুজোয় করের বিরুদ্ধে ধর্নায় বসার ডাক মমতা বন্দ্যোপাধ্যায়ের

ফেসবুক পোস্টে মমতা লিখেছেন, ‘‘অর্থনীতি, উন্নয়নের অ্যাজেন্ডা থেকে সরে রাজনীতিকেই অ্যাজেন্ডা বানিয়েছে বিজেপি। সকলেই বুঝতে পারছেন, দেশ এখন কোথায় দাঁড়িয়ে রয়েছে…অটোমোবাইল ও চর্মশিল্পে ৩ লক্ষ মানুষ কাজ হারিয়েছেন। কর্মসংস্থানে জোর দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল সরকার। অথচ এখন আমরা দেখছি, যাঁরা কাজ করতেন, তাঁরা এখন কাজ হারাচ্ছেন। এর থেকে দুর্ভাগ্যজনক আর কিছু হতে পারে না’’। মমতা এও লিখেছেন, ‘‘গত ৪৫ বছরে দেশে বেকারত্বের হার সবথেকে বেশি, ২০১৮-১৯ সালে এই হার ৬.১ শতাংশ’’।

আরও পড়ুন: ‘সরকারি কাজে নাক গলাচ্ছেন প্রশান্ত কিশোর’, অভিযোগ বিজেপির

এ প্রসঙ্গে মমতা আরও লিখেছেন, ‘‘অর্ডিন্যান্স ফ্যাক্টরি বোর্ড থেকে বিএসএনএল, এয়ার ইন্ডিয়া থেকে রেল, চিত্তরঞ্জন লোকোমেটিভ ওয়ার্কস থেকে অ্যালয় স্টিল প্ল্যান্ট, সর্বত্রই বিলগ্নিকরণ করা হচ্ছে। যার জেরে লাখ লাখ বেকারত্ব বাড়ছে’’। তৃণমূল সুপ্রিমো ফেসবুকে লিখেছেন, ‘‘দেশে জিডিপি বৃদ্ধির হার কমেছে। ২০১৮-১৯ সালে এই হার ৫.৮ শতাংশ, যা গত ৫ বছরে সবচেয়ে কম। কেন্দ্রীয় সরকারের রিপোর্ট অনুযায়ী, পশ্চিমবঙ্গে আর্থিক বৃদ্ধির হার ২০১৮-১৯ সালে দেশে সবথেকে বেশি, যা ১২.৫৮ শতাংশ’’।

উল্লেখ্য,এই প্রথমবার নয়, কর্মসংস্থান ইস্যু, আর্থিক বৃদ্ধির হার নিয়ে এর আগেও মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা ভোটের সময়ও মোদী-শাহদের বিঁধতে মমতার অন্যতম হাতিয়ার ছিল এ ইস্যুগুলি। ভোট মেটার পর ফের যেভাবে একই ইস্যুতে মোদী সরকারের বিরুদ্ধে সরব হচ্ছেন মমতা, তা রাজনৈতিক দিক থেক তাৎপর্যপূর্ণ বলে মত রাজনৈতিক মহলের একাংশের।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee slams bjp no development in bjp govts agenda