বড় খবর

Jitin Prasada joins BJP: ফের বড় ধাক্কা কংগ্রেসের, বিজেপিতে যোগ দিলেন জিতিন প্রসাদা

Jitin Prasada joins BJP: রাহুল গান্ধীর আরও এক ঘনিষ্ঠ নেতা কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন।

Jitin Prasada, Congress, BJP
প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক সাংসদ জিতিন প্রসাদা যোগ দিলেন বিজেপিতে।

Jitin Prasada joins BJP: উত্তরপ্রদেশে আগামী বছর বিধানসভা নির্বাচনের আগে বড় ধাক্কা কংগ্রেসের। রাহুল গান্ধীর আরও এক ঘনিষ্ঠ নেতা কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা পশ্চিমবঙ্গের পর্যবেক্ষক প্রাক্তন সাংসদ জিতিন প্রসাদা যোগ দিলেন বিজেপিতে। বুধবার দিল্লিতে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়ালের উপস্থিতিতে পদ্মশিবিরে যোগ দিলেন তিনি।

আগামী বছরই উত্তরপ্রদেশে বিধানসভা ভোট। তার আগে জিতিনের বিজেপি যোগ নিঃসন্দেহে বড় ধাক্কা কংগ্রেসের। এবারের বিধানসভা নির্বাচনে জিতিনকে বাংলার পর্যবেক্ষক করে এআইসিসি। কিন্তু ভোটে তাঁর ভূমিকা নিয়ে প্রদেশ কংগ্রেসের মধ্যেই প্রশ্ন ওঠে। প্রচারের একটা বড় সময় তিনি বেপাত্তা ছিলেন।

আরও পড়ুন “মন্ত্রী হতে পারেনি বলে কি পুরনো দলে ফিরতে ইচ্ছা করছে?” রাজীবকে আক্রমণ সৌমিত্র খাঁয়ের

২০১৯ সালে একবার তাঁর বিজেপিতে যাওয়ার জল্পনা তৈরি হয়। কিন্তু সেই জল্পনা উড়িয়ে দেন তিনি। ২০০৪ এবং ২০০৯ সালে সাহাজাহানপুর এবং দৌরাহরা লোকসভা কেন্দ্র থেকে ভোটে জেতেন জিতিন। তবে ২০১৪ সালে ভোটে হেরে যান। উল্লেখ্য, জিতিন ২৩ জন কংগ্রেস নেতার একজন যাঁরা সোনিয়া গান্ধীকে চিঠি লিখে শীর্ষ নেতৃত্বে বদলের দাবি তোলেন।

আরও পড়ুন বাস-টেম্পোর মুখোমুখি সংঘর্ষ, দুর্ঘটনায় মৃত্যু ১৭ জন যাত্রীর, আহত বহু

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Congress leader jitin prasada joins the bjp ahead of 2022 uttar pradesh elections

Next Story
“মন্ত্রী হতে পারেনি বলে কি পুরনো দলে ফিরতে ইচ্ছা করছে?” রাজীবকে আক্রমণ সৌমিত্র খাঁয়েরSaumitra Khan, Rajib Banerjee, BJP, TMC
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com