করোনা আবহে জন্মদিন পালনে ‘না’ রাহুলের, ‘সেবা দিবস’ কর্মসূচি কংগ্রেসের

Rahul Gandhi turns 51: এদিন দলের নেতা-কর্মী থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক-বিশিষ্ট ব্যক্তিত্ব রাহুলকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

Twitter unlocks Rahul Gandhi’s account
রাহুল গান্ধী।

Rahul Gandhi turns 51: শনিবার ৫১ বছর বয়স হল কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর। কিন্তু করোনা আবহে জন্মদিন পালনে নারাজ কংগ্রেস নেতা। এদিন দলের নেতা-কর্মী থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক-বিশিষ্ট ব্যক্তিত্ব রাহুলকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। দিনটি সেবা দিবস হিসাবে পাল করছে দিল্লি প্রদেশ কংগ্রেস। সেই অনুযায়ী, দুস্থদের মধ্যে মাস্ক, ওষুধ-চিকিৎসা সামগ্রী, এবং খাবার বিনামূল্যে বিতরণ করেছেন কংগ্রেস কর্মীরা।

কংগ্রেসের ছাত্র সংগঠন, জাতীয় ছাত্র সংগঠন এদিনটি পালন করতে বিনামূল্যে টিকাকরণের ব্যবস্থা করেছে দিল্লিতে। সেইসঙ্গে বিনামূল্যে রেশন বিলি করা হয়েছে দুস্থদের মধ্যে। বেশ কিছু প্রদেশ সংগঠন এদিন বিনামূল্যে খাদ্যসামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় জিনিস গরিবদের মধ্যে দান করেছে। একাধিক রাজ্যে এই কর্মসূচি পালন করা হয়েছে।

আরও পড়ুন ‘দেশে ভাষা বৈষম্য বন্ধ করুন’, মোদী সরকারকে তোপ রাহুলের

রাহুলকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে কংগ্রেসের তরফ টুইট করা হয়েছে, শ্রী রাহুল গান্ধীর জন্মদিনে তাঁকে সুস্বাস্থ্য ও খুশির শুভেচ্ছা জানাই। করোনার দ্বিতীয় ঢেউয়ে মানুষের অসহায়তার কথা ভেবে রাহুল গান্ধী সিদ্ধান্ত নিয়েছেন নিজের জন্মদিন পালন করবেন না। তার বদলে কংগ্রেস কর্মীরা ত্রাণ বিলি করবে দুস্থদের মধ্যে।

আরও পড়ুন দেশে করোনা সঙ্কটের জন্য একমাত্র দায়ী কেন্দ্র, মোদীকে ‘ইভেন্ট ম্যানেজার’ বলে কটাক্ষ রাহুলের

লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা এদিন টুইট করে রাহুলকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্তালিন, দিল্লির অরবিন্দ কেজরিওয়াল, ঝাড়খণ্ডের হেমন্ত সোরেন, মেঘালয়ের কনরাজ সাংমা, পাঞ্জাবের ক্যাপ্টেন অমরিন্দর সিং, রাজস্থানের অশোক গেহলট, ছত্তিশগড়ের ভূপেশ বাঘেল এবং মধ্যপ্রদেশের শিবরাজ সিং চৌহানরাও টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and National news here. You can also read all the National news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Rahul gandhi turns 51 decides not to celebrate birthday in view of pandemic

Next Story
ফেডারেল ফ্রন্ট নিয়ে মমতার উদ্যোগের প্রশংসায় ডিএমকে-র স্ট্যালিনmk stalin
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com