বিস্ফোরক নথি! “৩০ হাজার কোটি টাকা চুরি করেছেন মোদী”

"আমরা এক বছর ধরে বলে আসছি যে, রাফাল কেলেঙ্কারিতে মোদী সরাসরি যুক্ত। এখন তা ছাপা অক্ষরে প্রকাশ পেয়েছে। মোদী সমান্তরাল ভাবে দরাদরি চালাচ্ছিলেন, একথা প্রতিরক্ষা মন্ত্রকই বলছে।"

By: New Delhi  Updated: February 8, 2019, 02:34:43 PM

রাফাল নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে এবার সুর সপ্তমে চড়ালেন রাহুল গান্ধী। রাফাল যুদ্ধবিমান দুর্নীতিতে মোদীর বিরুদ্ধে আরও প্রমাণ সামনে আনলেন কংগ্রেস সভাপতি। প্রতিরক্ষা মন্ত্রকের একটি চিঠি এবার প্রকাশ্যে এনে রাফাল কেলেঙ্কারিতে প্রধানমন্ত্রীকে নিশানা করলেন সোনিয়া পুত্র। এদিন রাহুল বলেন, “বায়ুসেনার কাছ থেকে ৩০ হাজার কোটি টাকা মোদী চুরি করে তাঁর বন্ধু অনিল অম্বানিকে দিয়েছেন।”

এ প্রসঙ্গে এদিন দিল্লিতে কংগ্রেসের সদর দফতরে সাংবাদিক বৈঠক করে রাহুল বলেন, “আমরা এক বছর ধরে বলে আসছি যে, রাফাল কেলেঙ্কারিতে মোদী সরাসরি যুক্ত। এখন তা ছাপা অক্ষরে প্রকাশ পেয়েছে। মোদী সমান্তরাল ভাবে দরাদরি চালাচ্ছিলেন, একথা প্রতিরক্ষা মন্ত্রকই বলছে। এখন গোটা ব্যাপারটা দিনের আলোর মতো স্পষ্ট।” রাহুলের অভিযোগ, “রাফাল চুক্তি নিয়ে মোদী আলাদা করে দরাদরি করায় অসন্তোষ প্রকাশ করে প্রতিরক্ষা মন্ত্রক। আলাদা করে দরাদরি করায় মোদী দেশের ভাবমূর্তি নষ্ট করেছেন, এ কথা বলেছেন প্রতিরক্ষা সচিব।” প্রতিরক্ষা সচিবের বক্তব্য সামনে এনে রাহুল আরও বলেন, “পিএমও এভাবে দরাদরি করবে, তা কাম্য নয় বলে মনে করেছেন প্রতিরক্ষা সচিব।”

আরও পড়ুন, কার স্বার্থে রাফাল চুক্তি বাতিল করাতে চাইছে কংগ্রেস, প্রশ্ন মোদীর


রাফাল নিয়ে এদিন রাহুল ফের বলেন, “আদালতে মোদী সরকার মিথ্যা কথা বলছে। গোটা ঘটনা তদন্ত করা হোক। যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) করা হোক।” মোদীকে আক্রমণ করে রাহুল আগে বলেছিলেন “চৌকিদার চোর হ্যায়।” এদিন রাগা বলেন, “উনি কি একসঙ্গেই চৌকিদার চোর? উনি আসলে একজন চোর।”

আরও পড়ুন: রাফাল বিতর্কের মধ্যেই রাহুল-পারিকর সাক্ষাৎ

অন্যদিকে, রবার্ট বঢরাকে ইডি-র জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে এদিন রাহুল বলেন, “রবার্ট বঢরাকে জিজ্ঞাসাবাদ করা হোক, অসুবিধে নেই। কিন্তু রাফাল নিয়ে তদন্ত করতেই হবে।”

গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের সঙ্গে তাঁর সাক্ষাৎ নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। সে প্রসঙ্গে এদিন রাহুল ফের বলেন, “রাফাল নিয়ে পারিকরের সঙ্গে কোনও কথা হয়নি। এটা নিছকই সৌজন্যমূলক সাক্ষাৎকার ছিল।”

রাহুলের বিস্ফোরক অভিযোগের জবাব দিতে এদিন লোকসভায় সরব হন প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমণ। প্রতিরক্ষা মন্ত্রী বলেন, “তৎকালীন প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিকর জানিয়েছিলেন, সব ঠিকই রয়েছে, দুশ্চিন্তার কোনও কারণ নেই। এটাকে নাক গলানো বললে, সোনিয়া গান্ধীর নেতৃত্বাধীন ন্যাশনাল অ্যাডভাইসরি কাউন্সিল (এনএসি) কী করেছিল? সেটা নাক গলানো ছিল না? এনএসি তো পিএমও চালাত। ভারতীয় বায়ুসেনা শক্তিশালী হোক, এটা ওঁরা চান না। তাই এসব করছেন।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rafale rahul gandhi attacks modi air force ministry of defence

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং