বড় খবর

‘প্রশান্ত কিশোর তৃণমূলকে মূলস্রোতে ফেরাতে পারবেন না’

‘‘নিশিযাপনের নামে নাটক চলছে। প্রশান্ত কিশোর তৃণমূলকে মূলস্রোতে ফেরাতে পারবে না’’, এ ভাষাতেই গৌতম দেবকে আক্রমণ করেছেন শিলিগুড়ির মেয়র।

prashant kishore, প্রশান্ত কিশোর
প্রশান্ত কিশোর। ছবি: ফেসবুক।
‘দিদিকে বলো’ কর্মসূচি নিয়ে পর্যটনমন্ত্রী গৌতম দেবকে তীব্র ভাষায় কটাক্ষ করলেন শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য। ‘‘নিশিযাপনের নামে নাটক চলছে। কারও ক্ষমতা নেই এদের ফিরিয়ে আনবে’’, এ ভাষাতেই গৌতম দেবকে আক্রমণ করেছেন শিলিগুড়ির মেয়র। পাশাপাশি প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্য বলেন, ‘‘এসব করে প্রশান্ত কিশোর তৃণমূলকে মূলস্রোতে ফেরাতে পারবেন না’’। উল্লেখ্য, লোকসভা নির্বাচনে দলের ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে জনসংযোগ বাড়াতে জোরকদমে চলছে তৃণমূলের ‘দিদিকে বলো’ কর্মসূচি। দলের এই কর্মসূচি করতেই দলের কর্মীদের বাড়িতে রাত্রিবাস করা শুরু করেছেন তৃণমূল নেতা তথা রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। দলের কর্মীর বাড়িতে গিয়ে ডাল-ভাত-ছোট মাছের ঝোলও পাত পেড়ে খেয়েছেন গৌতম।

আরও পড়ুন: অনশনের হুঁশিয়ারি পর্যটনমন্ত্রী গৌতম দেবের

ঠিক কী বলেছেন অশোক ভট্টাচার্য?
শিলিগুড়ির মেয়র বলেন, ‘‘এতদিন মন্ত্রী থাকার পর কৃষকের বাড়ি রাত্রিযাপন করে দেখছেন কেমন লাগে। তারপর সেই রাত্রিযাপনের ছবি তোলাচ্ছেন। আমরা তো কৃষকের বাড়িতে থেকেই নেতা হলাম। তার জন্য ছবি তুলতে হয়নি। এভাবে প্রশান্ত কিশোর দলটাকে মূলস্রোতে নিয়ে আসতে পারবেন না। কারও ক্ষমতা নেই এদের ফিরিয়ে আনবে। পিড়িতে বসে ভাত খাচ্ছে। এরকম তো অমিত শাহ এসে নকশালবাড়িতে দলিতের বাড়িতে ভাত খেয়েছিলেন। বড় করে ছবি ছাপা হয়েছিল। তারপর দেখলাম ওরাই দলিতদের গুলি করে মারছে। তাহলে সেই অমিত শাহ আর এই মন্ত্রীর পার্থক্য কী থাকল!‌’’

আরও পড়ুন: যানজটে নিত্য নাকাল শিলিগুড়ি, সমাধানের আশায় দিল্লির দ্বারস্থ বিজেপি সাংসদ

প্রসঙ্গত, ‘দিদিকে বলো’ কর্মসূচিতে যোগ দিয়ে শনিবারেই রাত্রিযাপন করতে গ্রামে চলে যান পর্যটনমন্ত্রী গৌতম দেব। গ্রামে গিয়ে নিজেই ডাকেন গ্রামসভা। কৃষকের বাড়িতে পাত পেড়ে খান ডাল-ভাত আর ছোট মাছের ঝোল। সবার সঙ্গে গলা মিলিয়ে গানও করেন গৌতম দেব। ‘ধন ধান্যে পুষ্পে ভরা’ থেকে ‘বড় আশা করে এসেছি গো, কাছে ডেকে লও’-এর সুরে মুখরিত হয়ে ওঠে গৌতম দেবের জনসংযোগ কর্মসূচী। ভোরবেলায় উঠে গরিবের দাওয়ায় বসে নানান গল্পে মাতেন। এরপর মন্দিরে গিয়ে যোগাসন করেন গ্রামবাসীদের নিয়ে। সব মিলিয়ে মন্ত্রী যখন গ্রামে মাতিয়ে দিচ্ছেন, ঠিক তখন শিলিগুড়ির ‌বাগরাকোটে ধর্না বিক্ষোভে দাঁড়িয়ে মেয়র অশোক ভট্টাচার্য চরম আক্রমণ করেন মন্ত্রী গৌতমকে।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Siliguri mayor ashok bhattacharya slams tmc leader gautam deb over didi ke bolo campaign

Next Story
ফেডারেল ফ্রন্টের ঢাকে কাঠি!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com