বড় খবর

“ধান্দাবাজি-ক্ষমতার স্বাদ নিতেই দলবদল”, মুকুলকে চরম আক্রমণ দিলীপের

Dilip Ghosh Mukul Roy: বৈশালীর ফেসবুক পোস্ট নিয়ে দিলীপের তোপ, “যাঁরা দলের সিস্টেম জানেন না, তাঁরাই এসব বলছেন।”

Dilip Ghosh, Mukul Roy, BJP, TMC
মুকুলের তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে রাগ চেপে রাখতে পারলেন না রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Dilip Ghosh Mukul Roy: মুকুলের ঘরওয়াপসির জেরে বিদ্রোহের আগুন এখন গেরুয়া শিবিরের অন্দরে। কার দোষে মুকুল রায় বিজেপি ছাড়লেন, তা নিয়ে নেতৃত্বের মধ্যেই একাধিক মত। এসবের মধ্যে মুকুলের তৃণমূলে প্রত্যাবর্তন নিয়ে রাগ চেপে রাখতে পারলেন না রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শনিবার কড়া ভাষায় আক্রমণ করলেন প্রাক্তন বিজেপি নেতাকে। বললেন, “অনেকে দলবদলকে অভ্যাসে পরিণত করে ফেলেছেন। ধান্দাবাজি করতে এবং ক্ষমতার স্বাদ নিতেই তাঁরা দলবদল করেন।”

গতকাল মুকুলের তৃণমূলে ফেরা নিয়ে প্রশ্নের উত্তরে দিলীপ বলেছিলেন, “আমি কী করব? আমাদের দলের অনেক কর্মী ঘরছাড়া, সবাইকে শান্তিতে বাড়ি ফেরানোই প্রধান লক্ষ্য, কে গেল কে এল তা নিয়ে ভাবতে চাই না।” শনিবার রাগ আরও প্রকট হল বঙ্গ বিজেপির সভাপতির। বলেন, “মুকুল রায়কে অনেক বড় নেতা মনে করে সম্মান দিয়েছিল বিজেপি। বিজেপির টিকিটেই প্রথমবার বিধায়ক হন। কিন্তু শুধুমাত্র ক্ষমতার অলিন্দে থাকার জন্য, নিজের স্বার্থ চরিতার্থ করতে তিনি দলবদল করেছেন। এঁদেরকে বিজেপি রাখতে চায় না, রাখবেও না।”

আরও পড়ুন ‘মুকুল রায় ছিলেন তৃণমূলের গুপ্তচর’, ট্রয়ের ঘোড়ার তুলনা টেনে খোঁচা তথাগতর

মুকুল রায়কে বঙ্গ রাজনীতির চাণক্য বলা নিয়েও আপত্তি প্রকাশ করেন দিলীপ। বলেন, যে চাণক্য দল ছাড়ার পর তৃণমূল ২১৩টা আসন পায় আর বিজেপি ৭৭ আসন পায় তাহলে চাণক্যের কার্যকারিতা কী সেটা বোঝাই যাচ্ছে। বেসুরোদের বার্তা দিয়ে দিলীপ বলেছেন, “ঝড়ের সময় অনেকেই চলে যাবে, কিন্তু যাঁরা থাকবে তাঁদের বুকে করে রাখবে বিজেপি।”

আরও পড়ুন দল পাল্টেছেন ‘দাদা’, পদ্মবনে ‘বেসুরো’ মুকুল অনুগামীরা

এদিকে, মুকুলের দলত্যাগের দিন বিজেপি নেত্রী বৈশালী ডালমিয়ার ফেসবুক পোস্ট নিয়েও অস্বস্তি বেড়েছে বিজেপিতে। সেই পোস্টে শুভেন্দুকে বাংলার নেতা আখ্যা দিয়ে বৈশালী লিখেছেন, “বিধায়ক শুভেন্দু অধিকারীকে অনুরোধ করব, যত তাড়াতাড়ি সম্ভব সমস্ত আবর্জনা বিজেপি থেকে দূর করুন।” এই পোস্টের জেরে অসন্তোষ প্রকাশ করেছেন রাজ্য সভাপতি। বলেছেন, “যাঁরা দলের সিস্টেম জানেন না, তাঁরাই এসব বলছেন।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন 

Get the latest Bengali news and State news here. You can also read all the State news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal bjp chief dilip ghosh opens up on mukul roys joining in tmc

Next Story
Mukul Roy Chanakya: বাংলার রাজনীতির ‘চাণক্য’ মুকুল রায়, সত্যি কী তাই?Mukul Ro chanakya Bengal politics
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com