বড় খবর

৭ ডিসেম্বর মেদিনীপুর থেকে জেলা সফরে মমতা

শুভেন্দুর পর্যবেক্ষণের জেলাগুলিতে বিশেষ জোর।

মেদিনীপুরে জনসভার মাধ্যমে জেলা সফর শুরু করে দিচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে খবর, তার আগে ৪ ডিসেম্বর জেলা সভাপতিদের নিয়ে ভার্চুয়াল মিটিং করবেন তৃণমূল নেত্রী। এদিকে শনিবার তৃণমূল ভবনে মালদা জেলার নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন তৃণমূল যুবর সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শুক্রবারই তৃণমূল শীর্ষ নেতৃত্ব জানিয়ে দিয়েছিল ডিসেম্বর থেকেই জেলা সফর শুরু করে দেবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনে মুখ ঘুরিয়ে নিয়েছিল জঙ্গলমহল। ইতিমধ্যে বাঁকুড়ায় জনসভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার জঙ্গলমহলের আরেক জেলা দিয়ে শুরু করছেন ডিসেম্বরের জেলা সফর। ৭ ডিসেম্বর মেদিনীপুরে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিম মেদিনীপুর জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতি বলেন, “শনিবারই ঠিক হয়েছে ৭ ডিসেম্বর মেদিনীপুর কলেজ ময়দানে জনসভা করবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিন প্রায় এক থেকে দেড় লক্ষ মানুষ সেখানে জমায়েত হবে।”

আরও পড়ুন ‘আমরা দাদার অনুগামী’র পাল্টা এবার ‘দিদির সঙ্গে’, সরগরম রাজ্য রাজনীতি

জেলা সফরের আগে দলের সভাপতিদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, জেলাগুলিতে সংগঠনের হাল কী? জনসংযোগের কাজ কেমন হচ্ছে? সুবিধা-অসুবিধা, নানা খুঁটিনাটি বিষয় জানতে ৪ ডিসেম্বর জেলা সভাপতিদের সঙ্গে ভার্চুয়াল মিটিং করবেন দলনেত্রী। দেবেন দিক-নির্দেশ। মেদিনীপুরের জনসভার তারিখ চূড়ান্ত হয়েছে। বাকি জেলাগুলোর জনসভার দিনও চূড়ান্ত করা হবে শীঘ্রই। রাজ্যের সমস্ত জেলাতেই সভা করবেন তৃণমূল নেত্রী।

মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করার পর শনিবার রাজ্যজুড়ে দলের নানান স্তরে নানা প্রতিক্রিয়া দেখা যায়। নতুন করে বেশ কিছু জেলায় শুভেন্দুর পোস্টার পড়েছে। আবার হুগলির কোন্নগরে শুভেন্দুর ব্যানারে আগুন ধরিয়ে দেওয়ারও অভিযোগ উঠেছে। শুভেন্দুর সমর্থনে গলা ফাটিয়েছেন ব্যারাকপুরের তৃণমূল বিধায়ক শীলভদ্র দত্ত। “মমতা বন্দ্যোপাধ্যায়ের পর দলে জনপ্রিয় নেতা শুভেন্দু অধিকারী”, একথা বলেছেন বিধায়ক প্রবীর ঘোষাল। শুভেন্দু দলে থাকবেন কী থাকবেন না তা নিয়ে এখনও দলের শীর্ষ ও নিচু স্তরে চর্চা চলছে। দলে থাকা উচিত না বের করে দেওয়া উচিত না নিয়ে পক্ষে-বিপক্ষে মতও রয়েছে। সূত্রের খবর, এই পরিস্থতিতে দল ‘মাইনাস শুভেন্দু’ কাজ শুরু করে দিয়েছে।

আরও পড়ুন খেজুরিতে তৃণমূলের পার্টি অফিস ‘দখল’, প্রশাসন নীরব- অভিযোগ শাসক দলের

সূত্রের খবর, শুভেন্দু যে সব জেলার দায়িত্বে ছিলেন সেই সব জেলার সাংগঠনিক পরিস্থিতি কেমন রয়েছে তা খতিয়ে দেখছে দলের শীর্ষ নেতৃত্ব। সেই জেলাগুলিতে বিশেষ ভাবে নজর দিতে চাইছে দল। এদিন তৃণমূল ভবনে মালদা জেলার নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, বৈঠকে জানতে চাওয়া হয় সব বুথ কমিটি গঠন করা হয়েছে কী না, সাংগঠনিক পরিস্থিতি কী রয়েছে। বৈঠকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে যে সমস্ত বুথ কমিটি এখনও গঠন করা হয়নি তা অবিলম্বে সম্পূর্ণ করতে হবে। এরপর বাকি জেলা নেতৃত্বের সঙ্গেও বৈঠক করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mamata banerjee to start poll campaign from 7 december

Next Story
‘আমরা দাদার অনুগামী’র পাল্টা এবার ‘দিদির সঙ্গে’, সরগরম রাজ্য রাজনীতি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com