scorecardresearch

বড় খবর

তৃণমূলে আরও বড় দায়িত্বে সুব্রত, ডানা ছাঁটা হল পার্থর

জোড়া-ফুল সূত্রে খবর, দলের শৃঙ্খলারক্ষা কমিটির একাধিক কাজে অসন্তুষ্ট খোদ নেত্রী।

tmc disciplinary committee chairman subrata bakshi
সুব্রত বক্সি, মমতা বন্দ্যোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়

দলের রাজ্য সভাপতির পাশাপাশি সাংগঠনিকস্তরে আরও দায়িত্ব বাড়ল সুব্রত বক্সির। এবার তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্যান করা হল তাঁকে। এতদিন এই কমিটির আহ্বায়ক পদে ছিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। এ দিন নয়া দলীয় দফতরে তৃণমূলের রাজ্য কমিটির বৈঠক ছিল। তৃণমূল সুপ্রিমোর নেতৃত্বেই হয় এই বৈঠক। সেখানেই পার্থ চট্টোপাধ্যায়কে তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির আহ্বায়ক পদ থেকে সরিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

জোড়া-ফুল সূত্রে খবর, দলের শৃঙ্খলারক্ষা কমিটির একাধিক কাজে অসন্তুষ্ট খোদ নেত্রী। কখন এই কমিটির বৈঠক হয়, কী সিদ্ধান্ত তা তিনি অনেক সময়ই জানতে পারেন না বলে এ দিনের বৈঠকে নাকি অসন্তোষ প্রকাশ করেন তিনি। মমতার নির্দেশ, এখন থেকে দলের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠক তাঁকে জানিয়েই ডাকতে হবে। বৈঠকে গৃহিত সিদ্ধান্তও নেত্রীকে জানাতে হবে। বৈঠকের মাঝপথে হঠাৎই সৃঙ্খলারক্ষা কমিটির কথা তুলে দায়িত্ব থেকে পার্থ চট্টোপাধ্যায়কে মমতা সরিয়ে দেন বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে যে, এ দিনের বৈঠকে দলের এক লোকসভার সাংসদের কার্যকলাপেও ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূল নেত্রী। দলীয় অনুমতি ছাড়াই সে কেন ডিএমকে-র বৈঠকে যোগ দিয়েছিল তা নিয়ে প্রশ্ন তুলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ২০ তারিখের পর জেলায় জেলায় যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় জেলা সভাপতি ও চেয়ারম্যানদের নাম ঘোষণা হলেও তৃণমূলের জেলা কমিটির ঘোষণা হয়নি। সূত্রের খবর, নেত্রীর জেলা সফরে সেই কমিটিগুলির ঘোষণা হতে পারে। তৈরি করা হবে ব্লক স্তরের কমিটিও। জেলা সভাপতি ও চেয়ারম্যানকে দলীয় দফতর থেকেই কাজ করার জন্য এ দিন বৈঠকে নির্দেশ দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

আরও পড়ুন- ভুল হলে ধরিয়ে দেবেন, কারও খারাপ লাগলে ক্ষমাপ্রার্থী: মমতা বন্দ্যোপাধ্যায়

আরও পড়ুন- ‘শোধরাননি মমতা-অত্যাচার হলেই শেষ পর্যন্ত লড়াই’, হুঁশিয়ারি অমিত শাহর

আরও পড়ুন- ‘CAA হবেই’, বাংলায় দাঁড়িয়ে দাবি শাহর, কিন্তু বজায় রাখলেন করোনা ঢাল

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tmc disciplinary committee chairman subrata bakshi