scorecardresearch

‘ছেলে পেটাবে, বাবা দারোয়ান রাখবে’, কৈলাসের ‘অগ্নিবীর’ মন্তব্যে খেপে লাল অভিষেক

ত্রিপুরায় উপনির্বাচনের প্রচারে গিয়ে অগ্নিপথ প্রকল্পের তুমুল সমালোচনায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

‘ছেলে পেটাবে, বাবা দারোয়ান রাখবে’, কৈলাসের ‘অগ্নিবীর’ মন্তব্যে খেপে লাল অভিষেক
অগ্নিপথ নিয়ে এবার অভিষেকের নিশানায় বিজয়বর্গীয়।

অগ্নিপথ বিতর্কে এবার সুর চড়ালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অপরিকল্পিতভাবে অগ্নিপথ প্রকল্পের ঘোষণা করা হয়েছে বলে দাবি তৃণমূল নেতার। এই প্রসঙ্গে বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়ের বক্তব্যকেও তুলোধনা অভিষেকের।

ত্রিপুরায় উপনির্বাচনের প্রচারে গিয়ে বিজেপিকে অলআউট আক্রমণে সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে বিঁধতে গিয়ে অগ্নিপথ প্রকল্পকেই ঢাল করেছেন তৃণমূল নেতা। একইসঙ্গে অভিষেকের নিশানায় বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়। এদিন আগরতলার সাংবাদিক বৈঠকে অভিষেক বলেন, ”অপরিকল্পিতভাবে অগ্নিপথ প্রকল্পের ঘোষণা। কৈলাশ বিজয়বর্গীয়ের ছেলে ব্যাট দিয়ে পেটাবে, আর অগ্নিবীররা বিজেপির অফিসের দারোয়ান হবে। সেনাদরদি হলে এই মন্তব্যের পর ওঁকে দল থেকে বহিষ্কার করা উচিত। সেনা নিয়ে কুরুচিকর মন্তব্য, তাঁদের দেশ থেকে তাড়ানো উচিত।”

উল্লেখ্য, এর আগে অগ্নিবীর নিয়ে বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়ের মন্তব্যে সমালোচনার ঝড় উঠেছিল। অগ্নিবীররা তাঁদের চাকরির মেয়াদ শেষে বিজেপি অফিসের নিরাপত্তারক্ষী হিসেবে কাজ করতে পারেন, এমনই জানিয়েছিলেন বিজয়বর্গীয়।

এছাড়াও সোমবার ত্রিপুরায় উপনির্বাচনের প্রচারে গিয়ে ত্রিপুরায় বিজেপিকে অলআউট আক্রমণে অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন আগরতলায় সাংবাদিক বৈঠকে গেরুয়া দলকে বেনজির আক্রমণ তৃণমূল নেতার। একদিকে পশ্চিমবঙ্গে যখন শিক্ষক-চাকরি ইস্যুতে ‘দুর্নীতি’ অভিযোগে তুলকালাম পরিস্থিতি, ঠিক সেই আবহে বাংলার পড়শি রাজ্য ত্রিপুরায় গিয়ে বিজেপিকে বিঁধতে সেই শিক্ষকদের চাকরি যাওয়ার অভিযোগেই সরব তৃণমূলের শীর্ষ নেতা।

আরও পড়ুন- বিজেপি অফিসে চৌকিদারি করবে অগ্নিবীররা! কেন্দ্রের মতলব ফাঁস করে দিলেন কৈলাস বিজয়বর্গীয়

ত্রিপুরায় ক্ষমতায় আসার পর থেকে দেওয়া কোনও প্রতিশ্রুতি পালন করেনি বিজেপি, এমনই অভিযোগ অভিষেকের। তৃণমূল সাংসদ বলেন, ”সব জুমলা, কোনও দাবি পূরণ করেনি। প্রায় ১০ হাজার শিক্ষকের চাকরি গিয়েছে। ৫০ শতাংশ শূন্যপদ এখনও রয়েছে। বলেছিল মিসড কলে চাকরি হবে, হয়নি।” বিজেপির আমলে ত্রিপুরায় ভয়ের পরিবেশ তৈরি করা হয়েছে বলেও এদিন তোপ দেগেছেন অভিষেক।

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ”তৃণমূলকে আটকাতে ত্রিপুরায় ভয়ের পরিবেশ তৈরি করা হয়েছে। মিথ্যা মামলায় ফাঁসিয়ে কর্মীদের জেলে ঢোকাচ্ছে। ২৫ বছরের সিপিএম সন্ত্রাসকেও হার মানিয়েছে ৫ বছরের বিজেপি শাসন। তৃণমূল কর্মীদের নামে ভুয়ো মামলা দিয়ে জেলে ঢোকাচ্ছে।”

আরও পড়ুন- সেরার সেরা ‘অগ্নিপথ’, মোদীর ভূয়সী প্রশংসায় দেশের শীর্ষ শিল্পপতি

মুখে ডাবল ইঞ্জিনের সরকার বললেও আদতে ত্রিপুরায় কোনও কাজ করছে না গেরুয়া দল, এমনই অভিযোগ অভিষেকের। বিজেপিকে বিঁধতে গিয়ে এপ্রসঙ্গে বাংলার পরিস্থিতির কথা তুলে ধরেন তৃণমূল নেতা। তাঁর কথায়, ”ত্রিপুরায় বেকারত্বের হার ১৮ শতাংশ, বাংলায় ৪ শতাংশ। বেকারত্ব, রাজনৈতিক সন্ত্রাসে ত্রিপুরা এখন এক নম্বর।”

আগামী ২৩ নির্বাচন ত্রিপুরার চার কেন্দ্রে উপনির্বাচন। আগরতলা, টাউন বড়দোয়ালি, যুবরাজনগর ছাড়াও সুরমায় হবে উপনির্বাচন। ইতিমধ্যেই উপনির্বাচনের জন্য প্রথম পর্বে দিন কয়েক আগেই প্রচার সেরে গিয়েছিলেন অভিষেক। আজ সুরমায় তাঁর জনসভা।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Tripura tmc abhisekh banerjee criticise bjp regarding agnipath