‘আপনার চাপটা বুঝি’, পারিকরকে পাল্টা চিঠি রাহুলের

পারিকরের সঙ্গে সাক্ষাৎ নিয়ে তিনি বিশদে কিছু বলেননি বলে পাল্টা চিঠি লিখে জানালেন রাহুল গান্ধী। শুধু তাই নয়, 'চাপে' পড়েই যে পারিকর চিঠি লিখে তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন, সে কথাও বলেছেন রাগা।

By: New Delhi  Updated: January 31, 2019, 09:40:26 AM

রাহুল গান্ধী ও মনোহর পারিকরের সাক্ষাৎপর্ব নিয়ে নাটক চলছেই। পারিকরের চিঠির পর এবার পাল্টা চিঠি লিখে জবাব দিলেন রাহুল গান্ধী। তাঁদের সাক্ষাৎ নিয়ে তিনি প্রকাশ্যে বিশদে কিছু বলেননি, এমন কথাই পারিকরকে চিঠি লিখে জানালেন রাগা। শুধু তাই নয়, ‘চাপে’ পড়েই যে পারিকর চিঠি লিখে তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন, সে কথাও বলেছেন কংগ্রেস সভাপতি।

আরও পড়ুন, রাফাল বিতর্কের মধ্যেই রাহুল-পারিকর সাক্ষাৎ

বুধবার গোয়ার মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে রাহুল জানিয়েছেন, ”গোয়ায় আমাদের সাক্ষাৎপর্ব নিয়ে আমি বিশদে কিছু বলিনি। যেটা প্রকাশ্যে এসেছে, শুধু সেটা নিয়েই কথা বলেছি।” এরপরই রাহুল লিখেছেন, ”২০১৫ সালের এপ্রিলে গোয়ায় মাছের বাজারের উদ্বোধনে এসেছিলেন আপনি। সেসময়ই ফ্রান্সের তৎকালীন প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদের সঙ্গে রাফাল চুক্তি ঘোষণা করেন প্রধানমন্ত্রী। সেসময় আপনি সংবাদমাধ্যমে বলেছিলেন, রাফাল চুক্তি নিয়ে আপনি কিছু জানেন না। একথা সব সংবাদমাধ্যমেই প্রকাশিত হয়।” এ প্রসঙ্গে রাগা আরও লিখেছেন, ”গোয়ার এক মন্ত্রীর অডিও টেপ সামনে আসে। যেখানে ওই মন্ত্রীকে বলতে শোনা গিয়েছে যে, আপনার বেডরুমে রাফাল সংক্রান্ত নথি রয়েছে।”

উল্লেখ্য, মঙ্গলবার গোয়ার মুখ্যমন্ত্রীর দফতরে দীর্ঘদিন ধরে অসুস্থ মনোহর পারিকরের সঙ্গে দেখা করেন রাহুল গান্ধী। একটি টুইট করে রাগা জানান, “সকালে গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের সঙ্গে সাক্ষাৎ করলাম। এটা ব্যক্তিগত সাক্ষাৎ। তাঁর দ্রুত আরোগ্য কামনা করি”। ওই দিনই আবার কোচিতে সভা করেন রাহুল গান্ধী। সংবাদ সংস্থা পিটিআই-এর খবর অনুযায়ী, সেখানে দলীয় কর্মীদের সামনে রাহুল বলেন, “প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকরের সঙ্গে দেখা করলাম। তিনি জানালেন, মোদীর এই নয়া রাফাল চুক্তিতে তাঁর কোনও ভূমিকাই ছিল না”।

 

আরও পড়ুন- ছবি থেকে টাকা নিয়েছি, প্রমাণ করুন: মোদী-শাহকে চ্যালেঞ্জ মমতার

রাহুল গান্ধীর এই দাবিকে এদিন সম্পূর্ণ নস্যাৎ করে দিয়েছেন গোয়ার মুখ্যমন্ত্রী তথা দেশের প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর। রাহুলকে লেখা এক চিঠিতে তিনি লিখেছেন, “সংবাদ মাধ্যমের রিপোর্টে দেখলাম আপনি আমাকে উদ্ধৃত করে বলেছেন যে আমি রাফাল চুক্তির মধ্যে ছিলাম না এবং এ বিষয়ে আমি কিছু জানি না। আপনি সেদিনের সাক্ষাৎকারকে এমন সংকীর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছেন দেখে খুব কষ্ট পেলাম। আপনি আমায় পাঁচ মিনিটের জন্য দেখতে এসেছিলেন এবং সে সময় আমাদের মধ্যে রাফাল বা এ সংক্রান্ত কোনও কিছু নিয়েই আলোচনা হয়নি…।”

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

We didnt discuss rafale parrikar

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X