বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

কেন মমতার বিরুদ্ধে প্রিয়াঙ্কাতেই আস্থা বিজেপির? খোলসা করলেন দিলীপ

এই মহিলা আইনজীবীই এবার জায়েন্ট কিলার হতে পারবেন বলে আশা বঙ্গ বিজেপি নেতাদের।

priyanka tibrewal bhabanipur bjp candidate why says dilip ghosh
ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল।

‘লড়াকু’ নেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে এবার ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যের বিরুদ্ধে প্রার্থী করেছে বিজেপি। এই মহিলা আইনজীবীই এবার জায়েন্ট কিলার হতে পারবেন বলে আশা বঙ্গ বিজেপি নেতাদের। প্রিয়াঙ্কা এযাবৎকালে রাজ্য রাজনীতিতে পরিচিত মুখ। একুশের বিধানসভা ভোটে পদ্ম প্রতীকে লড়েছিলেন এন্টালি থেকে। পরাজিত হয়েছেন। কিন্তু রাজনীতি থেকে সরে যাননি। উল্টে ভোটের ফলাফলের পর দলের আক্রান্ত কর্মীদের পাশে দাঁড়িয়েছেন। তাঁদের হয়ে মামলা লড়েছেন। সেই মামলায় কলকাতা হাইকোর্টে ভর্ৎসনার মুখে পড়েছে রাজ্য। এবার প্রিয়াঙ্কার সামনে কঠীন লড়াই। মমতার কাছে ‘ডু অর ডাই’ ভবানীপুরের উপনির্বাচন। এ হেন ভোটেই তৃণমূল নেত্রীর বিরুদ্ধে সম্মুখ সমরে বিজেপির আইনজীবী প্রার্থী প্রিয়াঙ্কা।

কেন প্রিয়াঙ্কাতেই আস্থা রাখল গেরুয়া দলের রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ব? শুক্রবার সাংবাদিক বৈঠকে তার সরাসরি জবাব দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। মূলত, এই মহিলা আইনজীবী নেত্রীর হেরে গিয়েও লড়াইয়ের ময়দান ছেড়ে না পালানোর মানসিকতা, দলের আক্রন্ত কর্মীদের লড়াই আদালতে পর্যন্ত নিয়ে যাওয়া ও আদালতের রায়ে কার্যত বিজেপির দাবিকে মান্যতা দেওয়া, জেলায় জেলায় গিয়ে রাজনীতি করার মানসিকতার গুণেই প্রিয়াঙ্কা দলীয় নেতৃত্বের সুনজরে পড়েন।

আরও পড়ুন- রাজনীতি ছাড়লেও মমতার বিরুদ্ধে বিজেপির তারকা প্রচারক বাবুল সুপ্রিয়, ‘নাটক’ খোঁচা তৃণমূলের

এছাড়া, গেরুয়া শিবিরের অন্দরের খবর যে, নিশ্চিত হার জেনেই যখন অনেক হেভিওয়েটের কাছে ভবানীপুরেলড়াইয়ের প্রস্তাব দেওয়া হলেও তাঁরা তা গ্রহণ করেননি, তখন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল লড়াইয়ের আগ্রহ দেখিয়েছিলেন।

এপ্রসঙ্গে দিলীপ ঘোষ বলেছেন, “সন্ত্রাসের বিরুদ্ধে ভবানীপুরে প্রতিরোধের মুখ প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। তাই ওঁকেই প্রার্থী করা হয়েছে। আর আমরা চাইছিলাম যে মহিলার প্রার্থীর বিরুদ্ধে একজন মহিলাই প্রার্থী হোন। আমরা দেখেছি মহিলা বলে মমতা বন্দ্যোপাধ্যায় অনেক সেফ গার্ড নেওয়ার চেষ্টা করেন। পরিস্থিতি প্রতিকূল হলেই দেখবেন মমতা ব্যানার্জী বলেন আমি মহিলা, আমাকে আক্রমণ করা হচ্ছে। এবার মহিলাকে দিয়েই আমরা সরাসরি আক্রমণ আনতে চাইছি। এছাড়া ভোট পরবর্তী হিংসা নিয়ে আজ হাইকোর্ট যে রায় দিয়েছেন তাতে প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের বড় ভূমিকা ছিল। এন্টালিতে দলীয় কর্মীদের উপর অত্যাচারের ঘটনা উনিই প্রথম কোর্টে নিয়ে যায়। যা দেখার পর কোর্ট মেনে নেয় যে শুধু একটি বিধানসভায় এত ব্যাপক হিংসা হলে গোটা বাংলায় পরিস্থিতি কতটা ভয়ানক। দলও ওনাকে এই ধরণের কাজে নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দিয়েছিল।”

আরও পড়ুন- মরিয়া বিজেপি, মমতাকে রুখতে ভবানীপুরে তাবড় পদ্ম নেতৃত্বদের নিয়ে ম্যানেজমেন্ট টিম

কিন্তু, টিব্রেওয়াল কী মমতার মতো হেভিওয়েটকে হারাতে পারবেন? দিলীপ ঘোষ বলেন, “১৯৮৪ সালে যখন বাম প্রার্থী সোমনাথ চট্টোপাধ্যায়কে মমতা বন্দ্যোপাধ্যায় হারিয়েছিলেন তখন কতজন ওনাকে চিনতেন? তবে ইতিহাসের অনেক কিছুর পুনরাবৃত্তি ঘটে।” প্রিয়াঙ্কার কথায়, ”সব লড়াই কঠীন। আমি কোনও ব্যক্তি নয়, ভোটে লড়ছি আদর্শের ভিত্তিতে, নির্দিষ্ট এজেন্ডাকে সামনে রেখে।”

দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল ২০১৪ লোকসভার পর আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়োর আইনজীবী ছিলেন। পরে যোগ দেন বিজেপিতে। লড়েছেন পুরভোট ও বিধানসভা ভোটেও। এবার মমতা বন্দ্যোপাধ্যের মত পোড়খাওয়া রাজনীতিবিজের বিরুদ্ধে কঠীন লড়াইয়ে তাঁর উপরই ভরসা রাখল গেরুয়া শিবিরের নেতৃত্ব।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন   টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Why did the bjp rely on priyanka tibrewal as the bhabanipur candidate against mamata says dilip ghosh

Next Story
রাজনীতি ছাড়লেও মমতার বিরুদ্ধে বিজেপির তারকা প্রচারক বাবুল সুপ্রিয়, ‘নাটক’ খোঁচা তৃণমূলেরbabul supriyo may campaign at bhawanipur for bjp candidate
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com