‘সুপারম্যান বোঝালেন কেন ‘ব্যাটম্যান’ বিশ্বের এক নম্বর

বাইশ গজে এবি ডিভিলিয়ার্স আর বিরাট কোহলির জুটি 'সুপারম্যান-ব্যাটম্যান' নামেই পরিচিত। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের হাত ধরে প্রাক্তন প্রোটিয়া ক্রিকেটার এবং ভারত অধিনায়কের একটা অন্যরকম সম্পর্ক তৈরি হয়ে গিয়েছে।

By: Bengaluru  Published: Mar 17, 2019, 3:49:57 PM

বাইশ গজে এবি ডিভিলিয়ার্স আর বিরাট কোহলির জুটি ‘সুপারম্যান-ব্যাটম্যান’ নামেই পরিচিত। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের হাত ধরে প্রাক্তন প্রোটিয়া ক্রিকেটার এবং ভারত অধিনায়কের একটা অন্যরকম সম্পর্ক তৈরি হয়ে গিয়েছে। বলতে গেলে সেই ‘বন্ডিং’য়ের প্রতিফলন ফুটে ওঠে মাঠে। শেষ আট বছর বিরাটের সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরে খেলছেন এবিডি। একে অপরকে দারুণ চেনেন। এই নিয়ে ন’নম্বর বছর একই ড্রেসিংরুম শেয়ার করে নেবেন তাঁরা।

আগামী ২৩ মার্চ এবারের আইপিএলে প্রথমবার মাঠে নামবেন এবিডি। বিরাটের কাঁধে কাঁধ মিলিয়ে লড়বেন ধোনির চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। বিরাটকে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান হিসেবেই আখ্যা দিয়েছেন ডিভিলিয়ার্স, আজও বিশ্বের অন্যতম ধ্বংসাত্মক ক্রিকেটার এবিডি। কোহলির ব্যাটে তিনি মুগ্ধ। স্পোর্টস টোয়েন্টিফোরকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলছেন, “বিরাটের শেষ কয়েক বছরের পারফরম্যান্স অসাধারণ। আমি খুব তাড়াতাড়ি কোনও থামার ইঙ্গিত পাচ্ছি না। আমি ওর সঙ্গে আট বছর ধরে খেলছি। ওর ক্লাসটাই আলাদা।”

আরও পড়ুন: বিরাট কোহলি-এবি ডিভিলিয়ার্সের পোস্টারে দুধ ঢাললেন ফ্যানেরা

কেন বিরাট এই জায়গায় এসেছেন তাঁর ব্যাখ্যাও দিয়েছেন ডিভিলিয়ার্স। তাঁর সংযোজন. “আমার মনে হয় ওর ব্যক্তিত্ব আর মানসিক শক্তিই ওকে এই মুহূর্তে বিশ্বের এক নম্বর ক্রিকেটার বানিয়েছে।” ডিভিলিয়ার্স এর সঙ্গে জুড়ে দিয়েছেন, ভবিষ্যতে বিরাটের ব্যাড প্যাচ আসতেই পারে বা খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে পারেন কোহলি। কিন্তু সেসময় বিরাটকে বেসিক ক্রিকেট খেলারই অগ্রিম পরামর্শ ডিভিলিয়ার্সের। তিনি জানালেন, “বাকি আর পাঁচটা ক্রিকেটারের মতো বিরাটও মানুষ। ওকেও খারাপ সময়ের মধ্যে দিয়ে যেতে হবে। কিন্তু তখন বেসিক ক্রিকেট খেলেই আগের জায়গায় আসতে হবে।” কোহলির সঙ্গে নিজের মিলও পান এবিডি। তিনি বলছেন,” আমি বিরাটের সঙ্গে নিজের অনেক মিল পাই। আমরা দু’জনেই ফাইটার। হারতে পছন্দ করিনা। আমরা একসঙ্গে ব্যাট করতে ভালবাসি। বিপক্ষের থেকে ম্যাচ ছিনিয়ে আনতে ভাল লাগে।”

আসন্ন বিশ্বকাপে কারা জেতার দাবিদার সে বিষয়েও ভবিষ্য়দ্বাণী করেছেন ডিভিলিয়ার্স। নিজের দেশ দক্ষিণ আফ্রিকার চ্যাম্পিয়ন হওয়ার কোনও সম্ভাবনা দেখতে পাচ্ছেন না ডিভিলিয়ার্স। তাঁর মতে ভারত-ইংল্যান্ডকেই সবচেয়ে শক্তিশালী মনে হচ্ছে। পাশাপাশি অস্ট্রেলিয়া ও পাকিস্তানকেও তিনি ফেভারিট চার দেশের মধ্যে রেখেছেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: AB de Villiers says Virat Kohli best ODI batsman in the world:এবিডি বোঝালেন কেন কোহলি বিশ্বের এক নম্বর

Advertisement

ট্রেন্ডিং