scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

বুমরাকে শাসন করতাম: আবদুল রজ্জাক

বিশ্বের একনম্বর ওয়ান ডে বোলার বুমরার বিষয়ে বলতে গিয়ে রাজ্জাক অকপট, “বুমরা দারুণ বল করছে। কোনও সন্দেহ নেই ও অনেক উন্নতিও করেছে। ও বোলিং অ্যাকশনটা একটু অদ্ভূত। এই কারণে ও এত বেশি সাফল্য পেয়েছে।”

বুমরাকে শাসন করতাম: আবদুল রজ্জাক
জসপ্রীত বুমরা ও আবদুল রাজ্জাক (টুইটার)

তাঁকে মোকাবিলা করতে সমস্যায় পড়েন বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানরা। বিশ্বের অন্যতম সেরা বোলার বলতেই জসপ্রীত বুমরার নাম ভেসে ওঠে ক্রিকেট সার্কিটে। সেই বুমরাকেই নাকি অনায়াসে সামলে দিতেন। এমনটাই দাবি করলেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার আবদুল রাজ্জাক। তিনি সরাসরি বলে দিচ্ছেন, তিনি ক্রিকেটার হিসেবে সক্রিয় থাকলে বুমরাকে রীতিমতো শাসন করতেন ব্যাট হাতে।

পাকিস্তানের এক প্রচারমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময়ে রাজ্জাক জানিয়ে দেন, তাঁর সময়ে বুমরার থেকে অনেক ভাল বোলার বিশ্ব ক্রিকেটে পাওয়া যেত। “নিজের সময়ে বিশ্বমানের সমস্ত বোলারদের মুখোমুখি হয়েছি। তাই বুমরার মতো কোনও বোলারকে খেলতে আমার অন্তত কোনও সমস্যাই হত না। আমি খেললে বরং বুমরার উপরেই চাপ থাকত।” সাফ জানাচ্ছেন তারকা অলরাউন্ডার।

আরও পড়ুন মুম্বইয়ে অনুশীলন শুরু করলেন বুমরা

এখানেই না থেমে পাক অলরাউন্ডারের আরও দাবি, “আমাদের সময়ে ওয়াসিম আক্রাম, গ্লেন ম্যাকগ্রাথদের মতো গ্রেট বোলারদের বিরুদ্ধে ব্যাট করেছি। তাই বুমরা আমার সামনে বাচ্চা বোলার। ও বল করলে আক্রমণ করে শাসন করতাম রীতিমতো।”

রাজ্জাক ১৯৯৬ থেকে ২০১১ সাল পর্যন্ত জাতীয় দলের জার্সিতে ওয়ানডে খেলেছেন। নিজের সেরা সময়ে ২০০২ সালে আইসিসি-র ওয়ানডে-র অলরাউন্ডারদের তালিকায় দ্বিতীয় স্থানেও ছিলেন তিনি।

আরও পড়ুন সমুদ্রস্নানের ছবি পোস্ট করলেন বুমরা, কবে ফিরছেন টিম ইন্ডিয়ার স্টার বোলার?

তবে বর্তমানে বিশ্বের একনম্বর ওয়ান ডে বোলার বুমরার বিষয়ে বলতে গিয়ে রাজ্জাক অকপট, “বুমরা দারুণ বল করছে। কোনও সন্দেহ নেই ও অনেক উন্নতিও করেছে। ও বোলিং অ্যাকশনটা একটু অদ্ভূত। এই কারণে ও এত বেশি সাফল্য পেয়েছে।”

পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, খেলা ছেড়ে দেওয়ার পরে পিসিবির কাছে দেশের অনুর্ধ্ব-১৯ দলকে কোচিংয়ের প্রস্তাব দিয়েছিলেন। তবে পিসিবি তাঁকে কোচ হিসেবে নিয়োগ করেনি।

বিশ্বকাপের সময় হার্দিক পাণ্ডিয়াকে নিয়ে মন্তব্য করে শিরোনামে উঠে এসেছিলেন রাজ্জাক। সেই সময় তিনি বলেছিলেন, হার্দিকের মধ্যে প্রতিশ্রুতি রয়েছে। তবে ওর কিছু দুর্বলতাও রয়েছে। সেই ঘাটতি পূরণ করতে হবে। রাজ্জাক আরও জানিয়েছিলেন, তিনি হার্দিককে কোচিং করালে বিশ্বের সেরা অলরাউন্ডার বানাতে পারেন হার্দিককে ।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Abdul razzak baby bowler jasprit bumrah