scorecardresearch

বড় খবর

মুম্বইয়ে অনুশীলন শুরু করলেন বুমরা

সেপ্টেম্বরে চোট পাওয়ার পরে ক্রিকেট মাঠ থেকে দূরে ছিলেন তিনি। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে খেলতে পারেননি তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুরু হতে চলা সীমিত ওভারের সিরিজেও তিনি থাকছেন না।

jasprit bumrah
জসপ্রীত বুমরা (ফাইল চিত্র, এক্সপ্রেস ফোটো)

চোট সারিয়ে ক্রিকেট মাঠে ফেরার প্রক্রিয়া শুরু করে দিলেন জসপ্রীত বুমরা। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের মাঠে দিল্লি ক্যাপিটালসের ট্রেনার রজনীকান্ত শিবাগনানামের তত্ত্বাবধানে ট্রেনিং শুরু করলেন জাতীয় দলের তারকা পেসার। সেপ্টেম্বরে চোট পাওয়ার পরে ক্রিকেট মাঠ থেকে দূরে ছিলেন তিনি। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে খেলতে পারেননি তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুরু হতে চলা সীমিত ওভারের সিরিজেও তিনি থাকছেন না।

যাইহোক, সংবাদসংস্থা পিটিআই-এর কাছে বোর্ডের এক কর্তা স্বীকার করে নিলেন, “এমসিএ-র মাঠে বুমরা ট্রেনিং করছে। ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন করছে বুমরা।” জানা গিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ হওয়ার পরে নিউজিল্যান্ড সফরে যেতে পারেন বুমরা। যেখানে ভারতকে পাঁচটা টি২০, তিনটে ওয়ানডে এবং দুটো টেস্ট খেলতে হবে।

আরও পড়ুন সমুদ্রস্নানের ছবি পোস্ট করলেন বুমরা, কবে ফিরছেন টিম ইন্ডিয়ার স্টার বোলার?

বুমরা যাঁর তত্ত্বাবধানে ট্রেনিং করছেন, তিনি দিল্লি ক্যাপিটালসের ট্রেনার হলেও ব্যক্তিগত স্তরে ক্রিকেটারদের সাহায্য করে থাকেন। সেই কারণেই মুম্বইয়ের পেসার হলেও বুমরাকে তিনি রিকভারিতে সাহায্য করছেন।

আরও পড়ুন বুমরার পিঠে অস্ত্রোপচার হবে না

সোমবারেই বুমরা নিজের টুইটারে একটি ভিডিও পোস্ট করেন। যেখানে তাঁকে দেখা যাচ্ছে জিমে ট্রেনার শিবাগনানামের কাছে তিনি ট্রেনিং নিচ্ছেন। ঘটনাচক্রে, বিসিসিআইয়ের ট্রেনার হওয়ার জন্য শিবাগনানাম আবেদন করেছিলেন বিশ্বকাপের পরেই। তবে তাঁকে সরিয়ে নিউজিল্যান্ডের নিক ওয়েবকে ট্রেনার পদের জন্য বেছে নেওয়া হয়েছিল।

চোট পাওয়ার পরে বিশ্রামে থাকাকালীন বুমরা এর আগে সমর্থকদের টুইট করে জানিয়েছিলেন, “চোট আঘাত খেলার অঙ্গ। রিকভারির জন্য যাঁরা শুভেচ্ছা জানিয়েছেন, তাঁদের প্রত্যেককে ধন্যবাদ। সবসময় আমার মাথা উঁচুতে রয়েছে। আরও শক্তিশালী হয়ে প্রত্যাবর্তন করব।” আপাতত বুমরা ফেরার অপেক্ষাতেই রয়েছে ভারতীয় ক্রিকেট।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Jasprit bumrah starts training under delhi capitals trainer rajnikanth sivagnanam