বড় খবর

কোহলির রেকর্ড ভেঙে চুরমার! IPL-এর আগেই ৪২ বলে আগুনে সেঞ্চুরি তারকার

অভিষেকের ইনিংসের আগেই মধ্যপ্রদেশ ভেঙ্কটেশ আইয়ারের ১৪৬ বলে ১৯৮ রানে ভর করে স্কোরবোর্ডে ৪০৩ তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমেই অভিষেকের ঝড়।

আইপিএলের আগে ধুন্ধুমার ব্যাটিং তারকার! দ্রুততম শতরানে পেরিয়ে গেলেন কোহলিকেও

রবিবারে ইতিহাস গড়লেন পাঞ্জাবের অলরাউন্ডার অভিষেক শর্মা। লিস্ট-এ ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম হিসেবে শতরান করলেন তিনি। মধ্যপ্রদেশের বিরুদ্ধে বিজয় হাজারে ট্রফিতে খেলতে নেমে মাত্র ৪৯ বলে ১০৪ করে গেলেন তিনি। স্ট্রাইক রেট ২১২.২৪। ৯টি ছক্কা এবং ৮টি চারের সহায়তায় বিধ্বংসী ইনিংস উপহার দিয়ে যান তিনি।

আরো পড়ুন: KKR-র নারিনকে নিয়ে ধোঁয়াশা! IPL-এর একমাস আগেই নিমরাজি তারকা

শতরান করতে নেন মাত্র ৪২ বল। এদিনের দুরন্ত ইনিংসের পরে লিস্ট-এ ক্রিকেটে দ্রুততম শতরানকারীদের তালিকায় বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবকে পেরিয়ে গেলেন অভিষেক। তালিকায় চতুর্থস্থানে নেমে যাওয়া বিরাট কোহলি ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫২ বলে সেঞ্চুরি করেছিলেন।

কিছুদিন আগেই এই তালিকায় দ্বিতীয়স্থান অর্জন করেন সূর্যকুমার। ইংল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজে জায়গা পাওয়া সূর্যকুমার ৫০ বলে শতরান হাঁকিয়েছিলেন। দুই সিনিয়র ব্যাটসম্যানের কীর্তি পেরিয়ে গেলেন অভিষেক।

আরো পড়ুন: ফিটনেস টেস্টে ব্যর্থ KKR-এর তারকা ভারতীয়! বাদ পড়তে পারেন ইংল্যান্ডের বিরুদ্ধেই

এই তালিকায় বহুদিন ধরে শীর্ষস্থান ধরে রেখেছেন ইউসুফ পাঠান। ২০০৯/১০ সালে বিজয় হাজারে ট্রফিতেই পাঠান ৪০ বলে ১০৮ করে যান।

অভিষেকের ইনিংসের আগেই মধ্যপ্রদেশ ভেঙ্কটেশ আইয়ারের ১৪৬ বলে ১৯৮ রানে ভর করে স্কোরবোর্ডে ৪০৩ তুলেছিল। জবাবে ব্যাট করতে নেমেই অভিষেকের ঝড়। এদিন ভেঙ্কটেশ ২ রানের জন্য ডাবলসেঞ্চুরি মিস না করলে লিস্ট এ ক্রিকেটে নবম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে দ্বিশতরান করার কীর্তি গড়তেন। কিছুদিন আগেই তালিকায় অষ্টম ব্যাটসম্যান হিসেবে নাম লিখিয়েছেন পৃথ্বী শ।

একমাস পরেই শুরু হয়ে যাচ্ছে আইপিএল।।সানরাইজার্স হায়দরাবাদ দলের হয়ে খেলা পাঞ্জাবের এই অলরাউন্ডার আলো ছড়াতে পারেন কিনা, সেটাই এখন দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Abhishek sharma becomes 2nd fastest list a cricket centurion leapfrogs virat kohli suryakumar yadav

Next Story
লজ্জার হারে ইংরেজ পুরুষ-মহিলা ক্রিকেটারদের বিবাদ তুঙ্গে! শাসন করল ইসিবি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com