বড় খবর

ফিটনেস টেস্টে ব্যর্থ KKR-এর তারকা ভারতীয়! বাদ পড়তে পারেন ইংল্যান্ডের বিরুদ্ধেই

তামিলনাড়ুর হয়ে একটি প্রথম শ্রেণি ও নয়টি লিস্ট-এ ম্যাচ খেলেছিলেন তিনি। তবে চলতি বিজয় হাজারে ট্রফির দলে রাখা হয়নি তাঁকে।

আইপিএলে সাফল্যের সঙ্গে খেলছেন। উদীয়মান তারকা হিসাবে নিজেকে মেলে ধরেছেন। সেই সূত্রেই কেকেআরের তারকা স্পিনার জায়গা পেয়েছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের স্কোয়াডে। তবে জাতীয় দলের জার্সিতে বরুণ চক্রবর্তীকে দেখা যাবে কিনা, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

ক্রিকবাজের এক প্রতিবেদনে জানানো হয়েছে টিম ইন্ডিয়ার নতুন ফিটনেস বেঞ্চমার্ক হিসাবে ইয়ো ইয়ো টেস্ট (ন্যূনতম স্কোর ১৭.১) অথবা দৌড়ের (৮.৫ মিনিটে ২ কিমি) যোগ্যতামান পেরোতে পারেননি।

আরো পড়ুন: KKR-র নারিনকে নিয়ে ধোঁয়াশা! IPL-এর একমাস আগেই নিমরাজি তারকা

ফিটনেস টেস্টের কারণে বরুণকে বাইরে রাখা হলে, এই নিয়ে দ্বিতীয়বার জাতীয় দলের জার্সিতে খেলার সুযোগ হারাবেন তিনি। এর আগে অস্ট্রেলিয়া সফরের দলেও রাখা হয়েছিল মিস্ট্রি স্পিনারকে। তবে চোট পেয়ে অস্ট্রেলিয়া উড়ে যাওয়া হয়নি তাঁর।

ক্রিকবাজকে বরুণ চক্রবর্তী জানিয়েছেন, বোর্ডের তরফে এখনো তাঁকে সরকারিভাবে কিছু জানানো হয়নি। তিনমাস এনসিএ-তে কাটানোর পর ২৯ বছরের তারকা স্পিনার বতর্মানে মুম্বইয়ে কেকেআর দলের সঙ্গে অনুশীলন করছেন। এনসিএ-তে রিহ্যাব ভালোই কেটেছে তাঁর। থ্রো করার ক্ষেত্রে সমস্যা ছিল তাঁর। তাই অজি সফরে যেতে পারেননি। স্ট্রেন্থ এবং কন্ডিশনিংয়ে উন্নতি করলেও দৌঁড়ানোর ক্ষেত্রে সমস্যা কাটিয়ে উঠতে পারেননি।

আরো পড়ুন: কোহলির রেকর্ড ভেঙে চুরমার! IPL-এর আগেই ৪২ বলে আগুনে সেঞ্চুরি তারকার

তামিলনাড়ুর হয়ে একটি প্রথম শ্রেণি ও নয়টি লিস্ট-এ ম্যাচ খেলেছিলেন তিনি। তবে চলতি বিজয় হাজারে ট্রফির দলে রাখা হয়নি তাঁকে। তামিলনাড়ু ক্রিকেট সংস্থার সচিব রামস্বামী জানিয়েছেন, “বরুণকে কোনোদিন ওডিআই দলের হয়ে আমরা ভাবিনি। কারণ, ও টি২০ স্পেশালিস্ট। চার-পাঁচ ওভারের পর ওঁর থেকে বেশি প্রত্যাশা করা যাবে না। ও আঙুলে যে এফর্ট দেয়, তার বেশি ও দিতে পারবে না।” ঘটনাচক্রে কিছুদিন আগের জাতীয় টি২০ টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফিতেও রাখা হয়নি তাঁকে।

মার্চের ১২ থেকে ২০ তারিখ পাঁচটি টি২০ খেলা হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Varun chakravarthy may not be considered for t20 series against england

Next Story
কোহলির রেকর্ড ভেঙে চুরমার! IPL-এর আগেই ৪২ বলে আগুনে সেঞ্চুরি তারকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com