বড় খবর

সৌরভরা চূড়ান্ত অপমান করেছেন শ্রীলঙ্কাকে! বিস্ফোরক অভিযোগে সরব হলেন রনতুঙ্গা

গত বছরে ২০২০-এ ভারতের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল। তবে অতিমারীর পরিস্থিতিতে সেই সিরিজ স্থগিত হতে যায়। চলতি বছরে ঠাসা ক্রীড়াসুচির মধ্যে একমাত্র জুলাই-ই ফাঁকা রয়েছে।

ভারতীয় বোর্ডের বিরুদ্ধে অভিযোগ রনতুঙ্গার (নিজস্ব চিত্র এবং টুইটার)

ভারতীয় ক্রিকেট বোর্ডকে এবার তুলোধোনা করলেন শ্রীলঙ্কান বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রনতুঙ্গা। কোভিড অতিমারীর কারণে অনেক ক্রিকেট বিশেষজ্ঞই সীমিত ও পাঁচ দিনের ক্রিকেটের জন্য প্রত্যেক দেশকে দুটো আলাদা স্কোয়াড বানানোর জন্য সওয়াল করেছেন। টিম ইন্ডিয়া একই সঙ্গে দু জায়গায় আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলতে চলেছে। বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া যখন ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ খেলবে, সেই সময়েই আবার শিখর ধাওয়ানের নেতৃত্বে দ্বিতীয় সারির ভারতীয় দল সীমিত ওভারের ফরম্যাটে খেলতে নামবে শ্রীলঙ্কার বিপক্ষে।

তবে শ্রীলঙ্কায় প্রথম সারির তারকা ক্রিকেটারদের না পাঠানোয় এবার ক্ষোভ প্ৰকাশ করলেন স্বয়ং অর্জুনা রনতুঙ্গা। সরাসরি বলে দিলেন, এতে শ্রীলঙ্কা ক্রিকেটকে কার্যত অপমান করা হয়েছে। ঠোঁটকাটা বলে ক্রিকেট মহলে পরিচিত রনতুঙ্গা। দ্বিতীয় সারির ভারতীয় দলের সঙ্গেই সিরিজ খেলতে রাজি হওয়ার জন্য ভারতীয় বোর্ডের সঙ্গেই লঙ্কান প্রাক্তন এই অধিনায়ক একহাত নিয়েছেন দ্বীপরাষ্ট্রের ক্রিকেট বোর্ডকেও।

আরো পড়ুন: বাড়ি বিক্রি করে দিলেন রোহিত! ৭৫ লাখ টাকার ক্ষতির ধাক্কায় তারকা

বিরাট কোহলি, জসপ্রীত বুমরা, রোহিত শর্মা, মহম্মদ শামি, ঋষভ পন্থের মত তারকারা না থাকলেও শ্রীলঙ্কায় দেখা যাবে পৃথ্বী শ, শিখর ধাওয়ান, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমারদের মত সীমিত ওভারের স্পেশালিস্টদের। তা সত্ত্বেও রনতুঙ্গার মতে, এই দ্বিতীয় সারির ভারতীয় দলের সঙ্গে খেলতে রাজি হওয়া উচিত হয়নি লঙ্কান বোর্ডের, “দ্বিতীয় সারির ভারতীয় দল নিয়ে এসে বিসিসিআই আমাদের অপমান করছে। শুধুমাত্র টিভি সম্প্রচারের প্রয়োজনীয়তার জন্য আমাদের বোর্ডের প্রশাসকরাই এর জন্য দায়ী।” নিজের বাড়িতেই সাংবাদিকদের এভাবে জানালেন বিশ্বকাপ জয়ী নেতা।

গত বছরে ২০২০-এ ভারতের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল। তবে অতিমারীর পরিস্থিতিতে সেই সিরিজ স্থগিত হতে যায়। চলতি বছরে ঠাসা ক্রীড়াসুচির মধ্যে একমাত্র জুলাই-ই ফাঁকা রয়েছে। তাই বিসিসিআই জুলাইয়েই শ্রীলঙ্কা সফরে রাজি হয়েছে। করোনা প্রোটোকলের জন্য ইংল্যান্ডে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলেই কোহলি-রোহিতরা শ্রীলঙ্কায় এসে সরাসরি মাঠে নামতে পারবেন না, তাই দুটো আলাদা স্কোয়াড গড়া হয় বিসিসিআইয়ের তরফে। তবে রনতুঙ্গা সরাসরি বলে দিচ্ছেন, ‘দুর্বল’ ভারতীয় দলের সঙ্গে খেলার যুক্তিই নেই। তিনি সাফ জানাচ্ছেন, “ভারতের শক্তিশালী স্কোয়াড ইংল্যান্ডে গিয়েছে। আর দুর্বল দল পাঠিয়েছে শ্রীলঙ্কায়। আমাদের বোর্ডকেই এরজন্য দোষ দেওয়া উচিত।”

আরো পড়ুন: কোহলির তীব্র বিরোধিতায় সায় নেই সৌরভের! প্রকাশ্যে মুখ খুললেন মহারাজ

শ্রীলঙ্কা দল বর্তমানে ইংল্যান্ডে। টি২০ সিরিজে হারের পরে একদিনের সিরিজেও ইংরেজদের কাছে শোচনীয়ভাবে লঙ্কান ক্রিকেটাররা। এই নিয়ে টানা পাঁচটি টি২০ সিরিজ শ্রীলঙ্কা হারল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Arjuna ranatunga slams bcci and slc for arranging series with second string indian team

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com