বড় খবর

আর্সেনালে বরখাস্ত এমেরি, অন্তর্বর্তীকালীন কোচ লুংবার্গ

ওয়েঙ্গার সরে যাওয়ার পরে এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের দায়িত্বে আনা হয়েছিল উনেই এমরিকে। যাঁর প্রোফাইলে প্যারিস সাঁ জা, ভ্যালেন্সিয়া, সেভিয়ার মতো ক্লাবে কোচিংয়ের অভিজ্ঞতা ছিল।

unai emery
কোচ ছাঁটাই আর্সেনালে (টুইটার)

গুঞ্জন চলছিলই। তবে বৃহস্পতিবার ইউরোপা লিগে আইনট্র্যাক্ট ফ্র্যাঙ্কফুর্টের কাছে হারতে আর অপেক্ষা করল না আর্সেনাল। সরাসরি বরখাস্ত করা হল কোচ উনেই এমরিকে। টানা সাত ম্যাচ জয়ের মুখ দেখেনি আর্সেনাল। ইউরোপা লিগ তো বটেই ইপিএলেও শোচনীয় অবস্থা গানার্সদের। ১৩ ম্যাচে চারটে জয় সমেত আর্সেনালের আপাতত অষ্টম স্থানে।

ওয়েঙ্গার সরে যাওয়ার পরে এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের দায়িত্বে আনা হয়েছিল উনেই এমরিকে। যাঁর প্রোফাইলে প্যারিস সাঁ জা, ভ্যালেন্সিয়া, সেভিয়ার মতো ক্লাবে কোচিংয়ের অভিজ্ঞতা ছিল। সেভিয়াকে য়েমন তিনবার ইউরোপা লিগে চ্যাম্পিয়ন করেছিলেন, তেমনই প্যারিস সাঁ জা-র কোচ হিসেবে লিগা ওয়ান শিরোপাও পেয়েছিলেন তিনি। তাঁকে কোচ করে আনলেও ১৮ মাসের মধ্যেই বিচ্ছেদ ঘটে গেল এমরিকে এবং আর্সেনালের।

আরও পড়ুন আর্সেনালকে আলবিদা বলছেন ওয়েঙ্গার

গত মরশুমে মোটামুটি পারফরম্যান্স করেছিল আর্সেনাল। ২০১৮-১৯ ইপিএলে পঞ্চম স্থানে ফিনিশ করে আর্সেনাল। ইউরোপা লিগের ফাইনালে উঠলেও চেলসির কাছে হেরে যায়। এতে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট অর্জন করতে পারেনি গানার্সরা।

আরও পড়ুন দীপাবলিতে অভিনব শুভেচ্ছা ওজিলের

বরখাস্ত করার পরে ক্লাবের তরফ থেকে যে বিবৃতি প্রকাশ্যে আনা হয়েছে, সেখানে ক্লাবের বর্তমান মালিক জোস ক্রোয়েঙ্ক জানিয়েছেন, “আমাদের প্রধান কোচ উনাই এমেরি ও তার কোচিং টিমের সঙ্গে আর কাজ না করার ঘোষণা করা হচ্ছে। পারফরম্যান্স সন্তোষজনক না হওয়ায় আমরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। উনেই ও তাঁর দলের জন্য ভবিষ্যতে শুভকামনা করছি।”

অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে আপাতত বেছে নেওয়া হয়েছে ক্লাবেরই প্রাক্তন তারকা ফ্রেডি লুংবার্গকে। যিনি আইএসএল-এর প্রথম মরশুমেই মুম্বই সিটি এফসি-র জার্সি গায়ে চাপিয়েছিলেন। লুংবার্গের হাত ধরে আর্সেনালে সুসময় ফেরে কিনা, সেটাই আপাতত দেখার।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Arsenal coach unai emery sacked after loss to eintracht frankfurt

Next Story
আইজল শক্ত গাঁট, শুরুর ম্যাচে মানছেন কিবুওMohun Bagan vs Aizawl
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com