scorecardresearch

বড় খবর

এই তিন তরুণ রক্ত সম্পদ হবেন সবুজ মেরুন জার্সির! সেরার সেরা প্রতিভাদের চিনে নিন

যুব ফুটবলার বাছাইয়ে পাখির চোখ করছে এটিকে মোহনবাগান। দীর্ঘমেয়াদি স্তরে দল গড়তে চায় সবুজ মেরুন শিবির।

দল গঠনে এটিকে মোহনবাগান বরাবর প্রাধান্য দেয় তরুণ রক্তকে। এবারও তার ব্যতিক্রম নয়। গুরুত্বপূর্ণ পজিশনে যেমন নজরকাড়া বড় ফুটবলারদের সই করিয়ে থাকে সবুজ মেরুন শিবির, তেমন সুযোগ দেওয়া হয় উঠতি তরুণ প্রতিভাদের।

এবারেও সেই ট্র্যাডিশন বজায় রেখে এটিকে মোহনবাগান স্কোয়াডে নিয়েছে জামশেদপুরের হয়ে আইএসএল জয়ী আশিস রাইকে, বেঙ্গালুরু এফসির আশিক কুরুনিয়ানকে। হেড কোচ হুয়ান ফেরান্দো এর আগে সই করিয়েছিলেন তরুণ লালরিলিয়ানা হামতেকে। সামনের কয়েক সপ্তাহে এটিকে শিবিরে আরও বেশ কিছু তরুণ তারকা যোগ দিলে অবাক হওয়ার কিছু থাকবে না।

আরও পড়ুন: আইসল্যান্ডের সেরা ক্লাবে খেলা হল না টিম ইন্ডিয়ার এই সুপারস্টারের! বড় সুযোগ হল হাতছাড়া

১) বিকাশ ইয়ামনাম: বছর দুয়েক আগে সিনিয়র পর্যায়ে কেরিয়ার শুরু করেছিলেন ইন্ডিয়ান এরোজের হয়ে। অভিষেক ম্যাচ খেলেন নেরোকা এফসির বিরুদ্ধে। তাঁর খেলায় প্রভাবিত হয়ে রাউন্ডগ্লাস পাঞ্জাব সই করিয়ে নেয় উঠতি এই তারাকে।

পাঞ্জাবের দলটির হয়ে ২০টি ম্যাচ খেলেন পরের মরশুমে। দলের তিন কোচেরই আস্থাভাজন হয়ে উঠেছিলেন। গত মরশুমে মণিপুরের এই ডিফেন্ডার ফুলব্যাক পজিশনে খেলেও কামাল করে দেন। এটিকে মোহনবাগান স্কোয়াডে দারুণ সংযোজন হতে পারেন তিনি।

২) এমিল বেনি: ২১ বছরের এই বক্স টু বক্স মিডফিল্ডার পরপর দু-বার আইলিগ খেতাব জিতেছেন গোকুলাম কেরালার হয়ে। সল্টলেক স্টেডিয়ামে হাজার হাজার কলকাতা সমর্থকদের স্তব্ধ করে দিয়েছিলেন বেনি। ওয়েনাদ থেকে উঠে আসা এই প্রতিভা আইলিগের অন্যতম সেরা। নিজের মুভমেন্ট দিয়ে প্রতিপক্ষ ফুটবলারদের বিভ্রান্ত করতে জুড়ি মেলা ভার তারকার।

স্কিলফুল এই ফুটবলার এটিকে মোহনবাগান সেট আপে নিখুঁত সংযোজন হতে পারেন। দুরন্ত গতিতে মাঝমাঠ তো বটেই দুই উইং দিয়েও অপারেট করতে পারেন।

আরও পড়ুন: I league, ISL-এ চালু প্রমোশন, অবনমন! প্রবল আতঙ্ক এবার ইস্টবেঙ্গলে

৩) রহিম আলি: এটিকে মোহনবাগানের একাডেমি থেকে উঠে আসা এই প্রতিভা যুব বিশ্বকাপে জাতীয় দলের স্কোয়াডে ছিলেন। বর্তমানে চেন্নাইয়িন এফসিতে খেলা এই তারকা ডিফেন্ডারদের কাছে দুঃস্বপ্ন।

জাতীয় দলের কোচ ইগর স্টিম্যাচ বরাবর ভারতীয় ফুটবলারদের স্ট্রাইকার পজিশনে দেখতে চান। হুয়ান ফেরান্দো অন্যদিকে, ৩-৫-২ ফর্মেশনে দল সাজান। এফসি গোয়ায় এই ফর্মেশনে তিনি আইরাম কাবারেরার সঙ্গে ব্যবহার করতেন দেবেন্দ্র মুরগাঁওকরকে। ফাইনাল থার্ডে সবুজ মেরুন জার্সিতে দুরন্ত সম্পদ হয়ে উঠতে পারেন রহিম আলি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Atk mohun bagan should eye three youngsters for upcoming seasons bikash yumnum emil benny rahim ali