বড় খবর


পেইন-স্মিথদের মধ্যে ব্যাপক ঝামেলা হবে! অজি ক্রিকেট নিয়ে ভয়ঙ্কর ভবিষ্যদ্বাণী ওয়ার্নের

ভারতের কাছে ঘরের মাঠে বিশ্রী হার। দলে সংঘাতের পরিস্থিতি তৈরি করবে। এমনটাই ভবিষ্যদ্বাণী করলেন শ্যেন ওয়ার্ন। সাক্ষাৎকারে জানালেন স্পিন মাস্টার।

ভারতের কাছে বেনজির এই হার অস্ট্রেলিয়া দলের ভবিষ্যতের পক্ষে ভয়াবহ হতে পারে। এমনটাই মনে করছেন শ্যেন ওয়ার্ন। সমস্ত প্রতিবন্ধকতাকে হারিয়ে ভারত ব্রিসবেন টেস্ট জিতে ইতিহাস গড়ে সিরিজ জিতে নিয়েছে। এর পরেই ওয়ার্ন বলে দিচ্ছেন, জাতীয় দলে একাধিক ক্রিকেটারের জায়গা নিয়ে প্রশ্ন উঠবে এবং দলে তা নিয়ে সংঘাতের পরিস্থিতি তৈরি হবে।

ফক্স স্পোর্টস-কে দেওয়া সাক্ষাৎকারে ওয়ার্ন জানিয়ে দিলেন, “এই হার থেকে ঝামেলা বাঁধতে পারে। কারণ দ্বিতীয় অথবা তৃতীয় সারির দলের বিরুদ্ধে এমন হারের নজির খুব একটা নেই। এর অর্থ অবশ্য এই নয় যে ভারতীয়দের পারফরম্যান্সকে খাটো করে দেখা হচ্ছে। তবে ঘটনা হল পূর্ণ শক্তির ভারতীয় দলে সম্ভবত এই একাদশ থেকে ২-৩ জন সুযোগ পেত।”

আরো পড়ুন: বিজয়ী হয়েও পরাজিত লিয়নকে সম্মান! গাব্বায় নজিরবিহীন কীর্তি নেতা রাহানের

প্যাট কামিন্স এবং জোস হ্যাজেলউড বাদে কোনো অস্ট্রেলীয় বোলারই ভারতীয়দের সামনে ছাপ ফেলতে পারেননি। গোটা সিরিজে ২১ উইকেট শিকার করে সর্বোচ্চ উইকেট শিকারি প্যাট কামিন্স। তিনিই সিরিজের সেরা। অন্যদিকে, হ্যাজেলউড ১৭ উইকেট নিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে।

ওয়ার্ন অবশ্য এত অল্প বিষয়ে সন্তুষ্ট হচ্ছেন না। তিনি বলেছেন, “ওদের রণকৌশল প্রশ্নের মুখে পড়বে। বোলারদের ভূমিকা প্রশ্নের মুখে পড়বে। যাঁরা খেলছে তাদের স্কিল নিয়েও প্রশ্ন করা হবে। পড়া উচিত অবশ্যই।”

আরো পড়ুন: ধোনির সিএসকেতে আর খেলবেন না, বুধ-সকালে বড় সিদ্ধান্ত ভাজ্জির

রাগে গরগর করতে করতে ওয়ার্ন আরো বলেছেন, “এই প্রশ্ন এড়িয়ে গিয়ে শুধু ভারতীয় দল ভালো খেলেছে বলে কাটিয়ে দিলে চলবে না। কোনো সন্দেহ নেই ভারতীয়রা ভালো দল। তবে এই সিরিজে অনেক পরিস্থিতি তৈরি হয়েছিল যেখানে ভারতীয় দলকে আরো চাপে ফেলা যেত। তবে ওঁরা ওটা পারেনি। এটা থেকেই তো দলে সমস্যা তৈরি হবে।”

এডিলেড হারের পর প্রতিকূল পরিস্থিতিতে দল ছেড়ে পিতৃত্বকালীন ছুটিতে চলে যান বিরাট কোহলি। তারপর ভারতের একের পর এক তারকা ক্রিকেটার চোটের কবলে পড়েছেন। ইনজুরির তালিকা দীর্ঘ থেকে দীর্ঘতর হয়েছে- ইশান্ত শর্মা, রোহিত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, হনুমা বিহারি, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরা, কেএল রাহুল, ভুবনেশ্বর কুমার।

প্রথম টেস্টে হারের পর ভারতকে বিশেষজ্ঞরা কার্যত বাতিলের খাতায় ফেলে দেন। তবে সেখান থেকেই ঘুরে দাঁড়ায় ভারত। এডিলেডে বিশ্রী হারের পর মেলবোর্নে জয়। তারপর সিডনিতে এপিক ড্রয়ের পর ব্রিসবেনে ইতিহাস গড়া।

আর স্মরণীয় জয়ের পরেই আইসিসি টেস্ট রাঙ্কিংয়ে অস্ট্রেলিয়াকে সরিয়ে প্রথম স্থানে উঠে এল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Shane warne predicts fall out in australian cricket team after loss to india

Next Story
ধোনির সিএসকেতে আর খেলবেন না, বুধ-সকালে বড় সিদ্ধান্ত ভাজ্জির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com