scorecardresearch

বড় খবর

ক্রিকেট কোচিংয়ে বিপ্লব এনেছেন! তিনিই এবার রাজস্থানের নতুন কোচ

রাজস্থান রয়্যালসের হেড কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড জানিয়েছেন, “ভিক্টোরিয়া থাকাকালীন সময় থেকে আমাদের সঙ্গে সম্পর্কের সূত্রপাত। ওঁকে বোলিং কোচ পেয়ে ভাল লাগছে।”

Rajasthan Royals
রাজস্থান রয়্যালসে এবার নতুন কোচ (আইপিএল ওয়েবসাইট)
আসন্ন আইপিএলে নিজেদের বোলিং কোচের নাম ঘোষণা করে ফেলল রাজস্থান রয়্যালস। অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেটার রব ক্যাসেল বোলিং কোচের দায়িত্ব সামলাবেন। দক্ষিণ অস্ট্রেলিয়া এবং আয়ারল্যান্ডে কোচ থাকাকালীন যুব পর্যায়ে বোলার তুলে আনতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন। তাই তাকেই কোচ করে রাজস্থান রয়্যালস আসন্ন মরশুমে মুকুট জয়ের যুদ্ধে নামবে।

২০০২ সালে অস্ট্রেলিয়ার জার্সিতে যুব বিশ্বকাপে অংশগ্রহণ করেছিলেন ক্যাসেল। তবে সিনিয়র দলে কখনই সুযোগ পাননি। তবে জো মিনি, কেন রিচার্ডসনদের মতো তারকা বোলার তুলে আনতে সাহায্য করেছেন। আয়ারল্যান্ডের কোচ থাকাকালীন টিম মুর্তাঘ, বয়েড রাসকিনদের মতো বোলাররা উপকৃত হয়েছেন।

আরও পড়ুন তোর ‘বালে’র থেকে আমার ‘মাল’ বেশি, শেওয়াগকে কটূক্তি শোয়েবের

রাজস্থান রয়্যালসের হেড কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড জানিয়েছেন, “ভিক্টোরিয়া থাকাকালীন সময় থেকে আমাদের সঙ্গে সম্পর্কের সূত্রপাত। ওঁকে বোলিং কোচ পেয়ে ভাল লাগছে।”

আরও পড়ুন স্বামী হীনা দু-বছর একলা হাসিন! কেমন আছেন শামির স্ত্রী

রব ক্যাসেল কোচিংয়ে বিপ্লব এনেছেন উইকেটসঅ্যাপ নামক মোবাইল অ্যাপের মাধ্যমে। এর সাহায্যে বোলাররা নিখুঁতভাবে পরিকল্পনা বাস্তবায়িত করতে পারেন। রব ক্যাসেল আইপিএলের হেভিওয়েট দলের কোচিংয়ের দায়িত্ব পেয়ে জানাচ্ছেন, “রয়্যালসের স্কোয়াডে ভারতের ও বিদেশি বোলারদের লাইন আপ দুর্দান্ত। প্রত্যেকেরই কোয়ালিটি ও যোগ্যতা প্রশ্নাতীত। দলের বোলারদের সাহায্য করার জন্য মুখিয়ে রয়েছি।”

গত বছর স্টেফান জোনস রয়্যালসের বোলিং কোচের ভূমিকা পালন করেছিলেন। তিনি ফ্র্যাঞ্চাইজির সঙ্গেই যুক্ত থাকছেন। তবে অফ সিজনে তিনি ডেভেলপমেন্ট কোচের দায়িত্বে থাকছেন।

Read the full article in ENGLISH

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Aussie rob cassell appointed as rajasthan royals bowling coach