বড় খবর

‘অপমানিত’ কোহলির পাশে দাঁড়ান সৌরভ! মহা-দাবিতে উত্তাল ভারতীয় ক্রিকেট

বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সাহসী পদক্ষেপ নিয়েছেন ওয়ানডের নেতৃত্বে রোহিত শর্মাকে নিয়ে এসে। এতে সায় রয়েছে কোচ দ্রাবিড়েরও।

ভারতীয় দলে বড়সড়।পরিবর্তনের সূচনা হয়ে গিয়েছে রাহুল দ্রাবিড় কোচ হয়ে আসার পরে। এরপরে কোহলিকে ওয়ানডের নেতৃত্ব থেকে সরিয়ে দিয়ে বোর্ড কার্যত সেই পরিবর্তনের জমানায় সিলমোহর দিল বুধবার। আর কোহলিকে নেতৃত্ব থেকে ছাঁটার পরেই ক্রিকেট মহলের একাংশের কাছে সমালোচিত হতে হচ্ছে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে। কোহলি-ভক্তরা করিয়ে দিচ্ছেন বিরাটের আগে শেষ যে অধিনায়ককে দায়িত্ব থেকে সরানো হয়েছিল কাকতালীয়ভাবে তাঁর নাম-ও সৌরভ গঙ্গোপাধ্যায়। গ্রেগ চ্যাপেলের সঙ্গে ঝামেলায় জড়িয়ে ২০০৫-এ নেতৃত্বের চেয়ার থেকে নেমে যেতে হয়েছিল সৌরভকে।

হঠাৎ করে কোহলিকে দায়িত্ব থেকে ছেঁটে ফেলার পরে সোশ্যাল মিডিয়ায় একাংশ সৌরভের ভূমিকা নিয়ে সরব হয়েছে। প্রত্যেকেই বলছে, বোর্ডের এমন সিদ্ধান্তের পিছনে সৌরভের নিঃসন্দেহে বড়সড় ভূমিকা রয়েছে।

আরও পড়ুন: কোহলিকে কেন ছাঁটা হল! ভক্তদের বিরাট আক্রোশের মুখে সৌরভ, তোলপাড় ক্রিকেট

টাইমস অফ ইন্ডিয়া-কে এক সূত্র জানিয়েছেন, “নেতৃত্বে বদল ঠিক আছে। রোহিতের সময় এসেছে। ও নতুন করে দলকে দিশা দেখাতে প্রস্তুত হোক। বিরাটের এটা মেনে নেওয়া ছাড়া উপায় নেই। তবে উদ্বেগের বিষয় হল, সৌরভ কীভাবে দলের কাছে এই বিষয়ে উপস্থাপন করেছেন। কোহলিকে কেন ওয়ানডের নেতৃত্ব থেকে অব্যাহতি দেওয়া হল, সেই বিষয়ে বোর্ডের সরকারি বিবৃতিতে কোনও কারণ ব্যাখ্যা করা হয়নি। এই কারণেই কোহলি হতাশ হয়ে ভেঙে পড়তে পারেন। ক্রিকেট মহলের একাংশের আশংঙ্কা এমনই।

“বোর্ডকে এই মুহূর্তে কোহলির পাশে দাঁড়াতে হবে। এমন পরিস্থিতিতে ও বিড়ম্বনার মুখে পড়তে পারে। ক্রুদ্ধ, হতাশ হয়ে থাকতে পারে। বিসিসিআই যেভাবে সৌরভের পাশে বরাবর দাঁড়িয়েছে, সেই নীতিই কি উনি অনুসরণ করবেন কোহলির ক্ষেত্রে?” প্ৰশ্ন তুলেছেন সেই সোর্স।

আরও পড়ুন: ভাইস ক্যাপ্টেনও নন কোহলি! ODI-এ রোহিতের ডেপুটি হওয়ার দৌড়ে এই তারকা

গ্রেগ চ্যাপেল জমানায় সৌরভকে অধিনাকত্ব থেকে সরিয়ে দেওয়ার পরে বোর্ডকে পাশে পেয়েছিলেন তিনি। তারপরে স্বপ্নের কামব্যাক করে মধুর ভাবেই কেরিয়ারে ইতি টেনেছিলেন। নিজের পুরোনো পরিস্থিতি থেকে শিক্ষা নিয়ে সৌরভ সমর্থন জোগান কোহলিকে। এমনটাই চাইছে ক্রিকেট মহল।

সেই সূত্র বলেছেন, “জয় শাহ সহ বাকিদের প্রশাসনিক অভিজ্ঞতা রয়েছে। তবে জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক এবং ১১৬ টেস্ট খেলা সুবাদে সৌরভের ক্রিকেটীয় অভিজ্ঞতা বিশাল। তিনি কি কোহলির পাশে দাঁড়িয়ে তাঁকে সেরা ফর্মে ফিরতে সাহায্য করতে পারেন না?”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bcci president sourav ganguly needs to handle situation delicately after virat kohli removed from odi captaincy

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com