scorecardresearch

বড় খবর

ভাইস ক্যাপ্টেনও নন কোহলি! ODI-এ রোহিতের ডেপুটি হওয়ার দৌড়ে এই তারকা

কোহলিকে ওয়ানডে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়ার সাহসী পদক্ষেপ নিয়েছেন সৌরভরা। এবার সহ অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে কেএল রাহুল অথবা ঋষভ পন্থ।

ভারতীয় দলের লিডারশিপ গ্রুপ খোলনলচে বদলে ফেলা হচ্ছে। ওয়ানডে, টেস্ট হোক বা টি২০- তিন ফরম্যাটেই বদলে ফেলা হচ্ছে নেতৃত্ব। রোহিতকে সীমিত ওভারের দুই ফরম্যাটেই নেতা বাছা হয়েছে। টেস্টে আবার রাহানেকে সরিয়ে কোহলিকে ডেপুটি করা হয়েছে। টি২০-র নেতৃত্ব থেকে কোহলি স্বেচ্ছায় সরে দাঁড়ালেও ওয়ানডেতে অবশ্য তাঁকে সরে দাঁড়ানোর অবকাশ দেয়নি বোর্ড। সরাসরি সরিয়ে দেওয়া হয়েছে। তারপরেই জানানো হয়েছে রোহিত ভারতের নয়া ওয়ানডে নেতা।

রোহিতকে অধিনায়ক বাছা হলেও সহ অধিনাকত্বের ঘোষণা এখনও করেনি বোর্ড। টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে, একদিনের ক্রিকেটে রোহিতের ডেপুটি হওয়ার দৌড়ে এগিয়ে কেএল রাহুল। তবে বোর্ডের একাংশের আবার পছন্দ ঋষভ পন্থ।

আরও পড়ুন: ‘বোমা ফাটানোর’ পিছনে কী! কোহলিকে নেতৃত্ব থেকে সরানোর আসল কারণ ফাঁস

টাইমস অফ ইন্ডিয়া-কে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “দলের ভারসাম্য বজায় রাখা বেশ জরুরি। তবে টিম ম্যানেজমেন্ট তরুণ ক্রিকেটারদের বড়সড় ভূমিকায় আনতে ইচ্ছুক। পন্থ লিডারশিপ গ্রুপের গুরুত্বপূর্ণ অংশ। তবে ওয়ানডেতে ভাইস ক্যাপ্টেন হওয়ার দৌড়ে এগিয়ে কেএল রাহুল। টি২০-তেও রোহিতের ডেপুটি রাহুল।”

কেএল রাহুল এবং ঋষভ পন্থ দুজনেই আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দলের নেতৃত্বে রয়েছেন। দল ছাড়ার এতদিন পাঞ্জাব কিংসের অধিনায়ক ছিলেন কেএল রাহুল। অন্যদিকে, শ্রেয়স আইয়ারের চোটের সময় থেকে পন্থকে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক বাছা হয়েছে এক মরশুম আগে।

আরও পড়ুন: নেতৃত্ব ছাড়ার জন্য ৪৮ ঘন্টা ডেডলাইন কোহলিকে! তারপরেই বিরাট ঘোষণা সৌরভদের

জানা যাচ্ছে, রোহিত আপাতত তরুণদের গ্রুম করে ভবিষ্যতের জন্য এখন থেকেই গড়েপিঠে নিতে প্রস্তুত। ২০২৩ ওয়ার্ল্ড কাপের আগে খুব বেশি ওয়ানডে খেলবে না ভারত। তাই এখন থেকেই পন্থ, রাহুলদের তৈরি করতে চান হিটম্যান।

বোর্ডের এক কর্তা টাইমস অফ ইন্ডিয়া-কে জানিয়েছেন, “রোহিত নিজের দায়িত্ব নিয়ে স্বচ্ছ ধারণা চেয়েছিলেন বোর্ডের কাছ থেকে। রোহিত নিজে বেশিদিন আন্তর্জাতিক ক্রিকেটে নেই। তাই এখন থেকেই ভবিষ্যতের নেতা গড়ার কাজে লেগে পড়তে চান তিনি। কোহলি নিজেও এই পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল।”

দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে স্কোয়াড এখনও ঘোষণা করেনি বোর্ড। সেই স্কোয়াড ঘোষণা করলেই পুরো বিষয়টি স্পষ্ট হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Kl rahul rishabh pant in line to take odi vice captaincy after virat kohli removed from captaincy