scorecardresearch

বড় খবর

কোহলিকে কেন ছাঁটা হল! ভক্তদের বিরাট আক্রোশের মুখে সৌরভ, তোলপাড় ক্রিকেট

কোহলিকে ওয়ানডে নেতৃত্ব থেকে সরানোর পরেই টুইটারে কোহলি ভক্তদের রোষের মুখে পড়লেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

বুধবার সন্ধেয় বড়সড় বোমা ফাটিয়ে বোর্ডের তরফে ঘোষণা করা হয়েছে, রোহিতই এবার থেকে একদিনের ক্রিকেটে নেতৃত্বের দায়িত্ব সামলাবেন। তারপরেই ভারতীয় ক্রিকেটে সুনামি বয়ে গিয়েছে। দক্ষিণ আফ্রিকা সফরের প্রাক্কালে বড়সড় বিতর্ক দানা বেঁধেছে ক্রিকেট মহলে। এক পক্ষের দাবি, সাফল্য না মেলায় কোহলিকে সরতেই হত। দু বছর পরে ওয়ানডে বিশ্বকাপ। সেই বিশ্বকাপের জন্য এখন থেকে নেতৃত্বে বদল আনা দরকার ছিল।

অন্যপক্ষের যুক্তি, কোহলিকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া না বুমেরাং হয়ে ভারতীয় ক্রিকেটে ফিরে আসে। বিতর্কের দাবানল আরও না পুড়িয়ে খাক করে দেয় ভারতীয় ক্রিকেটকে। বলা হচ্ছে, বিশ্বকাপের আগে ভারত খুব কম সংখ্যকই একদিনের ম্যাচ খেলবে। এমন অবস্থায় অহেতুক কেন কোহলিকে সরিয়ে দেওয়া হল।

আরও পড়ুন: ভাইস ক্যাপ্টেনও নন কোহলি! ODI-এ রোহিতের ডেপুটি হওয়ার দৌড়ে এই তারকা

কোহলিকে নেতৃত্ব থেকে অপসারণের পরে সোশ্যাল মিডিয়ায় আপাতত তোলপাড়। পক্ষে-বিতর্কে জোরালো আলোচনা চলছে। তবে চলতি এই বিতর্কে এবার নাম জড়িয়ে গেল সৌরভের। নেট দুনিয়ায় কোহলি ভক্তদের তীব্র রোষের মুখে মহারাজ। ক্ষোভ উগরে দিয়ে তাঁরা বলছেন, সৌরভ হঠাৎ করে কোহলিকে সরিয়ে মহা-ভুল করে বসলেন।

কোহলি-সমর্থকদের আরও যুক্তি, নেতৃত্বে কোহলি একের পর এক মাইলফলক গড়ছেন। সৌরভের নেতৃত্বের পরিসংখ্যানও ছাপিয়ে গিয়েছেন কোহলি। তাই নাকি আক্রোশ বশত কোহলিকে সরিয়ে দিলেন সৌরভ।

ঘটনা হল, জানা যাচ্ছে, কোহলি-রোহিতের সঙ্গে বিস্তারিত আলোচনা করার পরে বোর্ডের পক্ষ থেকে কোহলিকে সরে যাওয়ার জন্য ৪৮ ঘন্টা সময় দেওয়া হয়েছিল। কোহলি নেতৃত্ব ছাড়তে রাজি ছিলেন না। সেই ডেডলাইন পেরিয়ে যাওয়ার পরেই সোশ্যাল মিডিয়ায় কোহলিকে সরিয়ে দেওয়ার বিরাট ঘোষণা করা হয়।

আরও পড়ুন: নেতৃত্ব ছাড়ার জন্য ৪৮ ঘন্টা ডেডলাইন কোহলিকে! তারপরেই বিরাট ঘোষণা সৌরভদের

যথারীতি কোহলিকে অপসারণের পরে কোনও সরকারি কারণ দর্শানো হয়নি বোর্ডের পক্ষ থেকে।

অক্টোবরে আইপিএল শুরুর আগে কোহলি আরসিবি এবং জাতীয় টি২০ দলের নেতৃত্বে থেকে পদত্যাগ করার জানান। তিনি ওয়ানডেতে অধিনায়ক হিসেবে চালিয়ে যেতে চান, এমনটাও জানিয়েছিলেন। তাঁর লক্ষ্য ছিল ২০২৩ ওয়ার্ল্ড কাপে অধীনায়ক হিসেবে মাঠে নামা। বোর্ড অবশ্য তা চায়নি। তাই ক্যাপ্টেন রোহিতের প্রবেশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bcci president sourav ganguly receives flak on social media after virat kohli removed from odi captaincy