scorecardresearch

বড় খবর

রঞ্জির শেষ চারে বাংলা, সামনে এবার মণীশ পাণ্ডেদের কর্ণাটক

মধ্যাহ্নভোজের পরেও খেলা আর শুরু করা যায়নি। খেলা ড্র হতেই বাংলা বাজিমাত করে ফেলে। প্রথম ইনিংসের লিডের সৌজন্যে বাংলা শেষ চারে খেলা নিশ্চিত করে ফেলে।

Team Bengal
সেমিফাইনালে উঠল বাংলা (টুইটার)
রঞ্জি ট্রফির সেমিফাইনালে পৌঁছে গেল বাংলা। ২৯ ফেব্রুয়ারি ইডেন গার্ডেন্সে সেমিফাইনাল শুরু। সেখানেই কর্ণাটকের বিরুদ্ধে খেলতে নামবে বাংলা। ওড়িশার বিরুদ্ধে শুরু থেকেই দাপট দেখাচ্ছিল বাংলা। রবিবার দ্বিতীয় ইনিংসের শেষে বাংলা ছিল ৩৭৩/৭। সোমবার আরও ১২ রান যোগ করার ফাঁকে বাকি ব্যাটসম্যানদের হারায় অভিমন্যু ঈশ্বরণের নেতৃত্বাধীন দল।

৩৭৩ রানে দ্বিতীয় ইনিংস শেষ হয় বাংলার। বাংলা ওড়িশার কাছে লিড নিয়েছিল ৪৫৫। বিশাল রানের লিড আর সামলাতে পারেনি কলিঙ্গ রাজ্যের ক্রিকেটাররা। ওড়িশার দুই ওপেনার অনুরাগ সারঙ্গি ও শান্তনু মিশ্র ভালই শুরু করেছিলেন। তবে স্কোরবোর্ডে যখন বিনা উইকেটে ৩৯ রান। সেই সময় খারাপ আলোর কারণে ম্যাচ বন্ধ করে দিতে বাধ্য হয় আম্পায়াররা।

আরও পড়ুন ধোনি নয়, ট্রাম্পের মুখে কোহলি! মোতেরা দেখল প্রেসিডেন্টের ক্রিকেট-প্রীতি

মধ্যাহ্নভোজের পরেও খেলা আর শুরু করা যায়নি। খেলা ড্র হতেই বাংলা বাজিমাত করে ফেলে। প্রথম ইনিংসের লিডের সৌজন্যে বাংলা শেষ চারে খেলা নিশ্চিত করে ফেলে।

আরও পড়ুন ট্রাম্পের অনুষ্ঠানে সৌরভ! মোতেরায় বাঙালির গর্বের মুহূর্ত

আরও পড়ুন মোদী-ট্রাম্প-সৌরভের সাধের মোতেরা! বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম ঠিক কতটা বড়

বাংলার সামনে এবার কর্ণাটকের বাধা। কর্ণাটক অন্য ম্যাচে জম্মু-কাশ্মীরকে ১৬৮ রানে হারিয়েছে। তবে কর্ণাটকের বিরুদ্ধে সেয়ানে সেয়ানে টক্কর দেবে বাংলার ছেলেরা, এমনটাই বলছে ক্রিকেট মহল। কর্ণাটকের বোলিং টুর্নামেন্টের অন্যতম সেরা হলেও বাংলার ব্যাটসম্যানরা ফর্মে রয়েছেন। বাংলার ক্রিকেটারদের ফর্ম নিঃসন্দেহে কর্ণাটককে চিন্তায় রাখবে। মণীশ পাণ্ডে-করুণ নায়ারদের মতো তারকাদের ঘরের মাঠে মনোজরা সামলাতে বদ্ধপরিকর।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Bengal secures semi final spot in ranji trophy