scorecardresearch

বড় খবর

ধোনি নয়, ট্রাম্পের মুখে কোহলি! মোতেরা দেখল প্রেসিডেন্টের ক্রিকেট-প্রীতি

এই প্রথম ভারতের মাটিতে পা রাখলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এদিন বেলা ১১.৪০-এ আমেদাবাদের মাটি ছোঁয় প্রেসিডেন্টের এয়ার ফোর্স ওয়ান বিমান।

Dhoni Kohli Trump Modi
মোদী, ট্রাম্প ও কোহলি-ধোনি (টুইটার)
স্টেডিয়ামে ১ লক্ষ ২৫ হাজার দর্শক ক্রমাগত চিৎকার করছেন। ট্রাম্প-মোদীর নামে জয়ধ্বনি আছড়ে পড়ছে সুবিশাল স্টেডিয়ামে। আর তার মধ্যেই ট্রাম্পের মুখে ক্রিকেট তারকা কোহলি, শচীনের নাম! যা শুনে ক্রিকেট স্টেডিয়ামে দর্শকদের বাঁধনহারা উচ্ছ্বাস। ভারতে এসে ভারতবাসীর মন কাড়ার জন্য ট্রাম্পের অস্ত্র ছিল ক্রিকেট ও বলিউড। সেই অস্ত্রই তিনি নিজের বক্তৃতায় সুনিপুণভাবে প্রয়োগ করলেন।

আর ক্রিকেট কানেকশনেই ট্রাম্পের মুখে উচ্চারিত হল শচীন, কোহলির দুই প্রজন্মের দুই মহাতারকার নাম। ট্রাম্প নিজের বক্তৃতায় বলেন, “গোটা বিশ্বে বলিউড সিনেমা দর্শকদের বিনোদন জোগায়। ভাংড়া, বলিউড সিনেমা এবং ডিডিএলজে, শোলে-র মতো ক্লাসিক সিনেমায় দর্শকরা দারুণ আনন্দ পান। সবাই কোহলি, শচীন তেন্ডুলকরের মতো মহান ক্রিকেটারদের চিয়ার করে থাকে।”

আরও পড়ুন ট্রাম্পের অনুষ্ঠানে সৌরভ! মোতেরায় বাঙালির গর্বের মুহূর্ত

ট্রাম্পের চলতি ভারত সফরে ক্রিকেট কানেকশন এখানেই শেষ নয়। বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করার মুহূর্তে স্টেডিয়ামে হাজির ছিলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। সঙ্গী ছিলেন প্রাক্তন বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর, বর্তমান বোর্ড সচিব জয় শা-ও।

১ লক্ষ ২৫ হাজার আসন বিশিষ্ট এই স্টেডিয়ামের উদ্বোধন করতে কেন্দ্রীয় সরকারের তরফে ‘হাউডি মোদী’র আদলে ‘নমস্তে ট্রাম্প’ অনুষ্ঠান করা হয়েছে। দুনিয়ার তাবড় তাবড় ভিআইপি এখন মোদীর রাজ্যের আমেদাবাদে। বিশ্বের নজরে নমস্তে ট্রাম্প। আর এই অনুষ্ঠানেই হাজির হয়ে গেলেন বাংলার আইকন সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন মোদীর রাজ্যে মোতেরায় ট্রাম্প! আমন্ত্রণ পেলেন না স্টেডিয়ামের প্রাণপুরুষ

এই প্রথম ভারতের মাটিতে পা রাখলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এদিন বেলা ১১.৪০-এ আমেদাবাদের মাটি ছোঁয় প্রেসিডেন্টের এয়ার ফোর্স ওয়ান বিমান। বিমানবন্দর আশ্রম থেকেই সোজা সাবরমতী আশ্রমে যান ট্রাম্প। ছিলেন প্রধানমন্ত্রী। সেখানেই চরকা কাটেন প্রেসিডেন্ট।

আরও পড়ুন মোদী-ট্রাম্প-সৌরভের সাধের মোতেরা! বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম ঠিক কতটা বড়

এদিন বেলায় ভারতে পৌঁছায় ট্রাম্প। বিমান বন্দরে সস্ত্রীক ট্রাম্পকে স্বাগত জানান প্রধানমন্ত্রী মোদী। মোদীকে দেখে করমর্দনের পাশাপাশি আলিঙ্গন করেন মার্কিন প্রেসিডেন্ট। এরপরই স্বাগত দলের অন্যন্যদের সঙ্গে ট্রাম্পের পরিচয় করিয়ে দেন মোদী।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Donald trump mentions sachin kohlis name in his motera speech