ভারতীয় ক্রিকেট থেকে হঠল চিনা সংস্থা! কোটি কোটি লাভ করবে বোর্ড

সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফর থেকেই বাইজু-র লোগো গায়ে চড়াবেন কোহলিরা। পাঁচ বছর ধরে ভারতীয় ক্রিকেটকে স্পনসর করার জন্য় ওপো-কে ঢালতে হয়েছিল ১০৭৯ কোটি টাকা। প্রধান স্পনসর হওয়ার দৌঁড়ে ছিল আইপিএলের টাইটেল স্পনসর ভিভো-ও।

By: Mumbai  Updated: July 25, 2019, 04:49:30 PM

চিনা মোবাইল সংস্থা আর নয়। এবার টিম ইন্ডিয়ার জার্সিতে যুক্ত হতে চলেছে ভারতীয় সংস্থারই লোগো। টিম ইন্ডিয়ার সূত্রে এমনটাই জানা যাচ্ছে। জানা যাচ্ছে, ভারতীয় দলের প্রধান স্পনসর এবার হতে চলেছে বেঙ্গালুরুর এডুকেশনাল অ্যান্ড অনলাইন টিউটোরিং ফার্ম বাইজু। ভারতীয় ক্রিকেট থেকে সরে দাঁড়াতে হচ্ছে চিনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ওপো। ওপো-র লোগো জার্সি সম্বলিত জার্সি কোহলিরা পড়বেন ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত। তারপরেই ভারতীয় ক্রিকেটারদের জার্সিতে লাগানো থাকবে বাইজু-র লোগো।

জানা গিয়েছে, সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকা সফর থেকেই বাইজু-র লোগো গায়ে চড়াবেন কোহলিরা। পাঁচ বছর ধরে ভারতীয় ক্রিকেটকে স্পনসর করার জন্য় ওপো-কে ঢালতে হয়েছিল ১০৭৯ কোটি টাকা। সেই সময় প্রধান স্পনসর হওয়ার দৌঁড়ে ছিল আইপিএলের টাইটেল স্পনসর ভিভো-ও। যদিও বিডিংয়ে ৭৬৮ কোটি-র বেশি উঠতে পারেনি ভিভো।

আরও পড়ুন বিরাট-রোহিতের ‘ঝামেলা’য় জড়ালেন অনুষ্কা! প্রকাশ্যে এল বিবাদের চিত্র

কোহলিদের সংসারে নতুন কোচ! ঘোষণা করে দিল বিসিসিআই

বলা হয়েছে, ভারতীয় বোর্ড নয়, স্পনসর সংস্থা ওপো-ই সরে দাঁড়াচ্ছে ভারতীয় ক্রিকেট থেকে। সর্বভারতীয় প্রচারমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওপো-র নিজস্ব আর্থিক নীতি অনুযায়ী, ভারতীয় ক্রিকেটকে স্পনসর করা তাঁদের পক্ষে ব্যয়বহুল হয়ে পড়েছিল। ওপো যে পরিমাণ অর্থ ভারতীয় ক্রিকেটে বিনিয়োগ করেছিল, সেই পরিমাণ অর্থই ঢালবে বাইজু। বেঙ্গালুরুর সংস্থাটির সঙ্গে কোহলিদের চুক্তি হল ২০২২ সাল পর্যন্ত। এই সময়কালে ওপো-র নির্ধারিত অর্থই দেবে বাইজু। তাই ক্ষতির মুখ থেকে বাঁচল ভারতীয় ক্রিকেট।

জানা যাচ্ছে, দ্বিপাক্ষিক সিরিজের একটি ম্যাচের জন্য ওপো বোর্ডকে দিত ৪.৬১ কোটি টাকা। আইসিসি-র ইভেন্টের প্রতিটি ম্যাচের জন্য বোর্ড পেত ১.৫৬ কোটি টাকা। তার আগে স্টার ইন্ডিয়ার তরফে ভারত দ্বিপাক্ষিক ও আইসিসি ইভেন্টের প্রতিটি ম্যাচের জন্য পেত যথাক্রমে ১.৯২ কোটি এবং ৬১ লক্ষ টাকা।

যাইহোক, নতুন স্পনসরের হাত ধরে ভারত ফের সাফল্যের শীর্ষে উঠতে পারে কিনা, সেটাই দেখার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bengalurus e commerce firm byju to be team indias new sponsor replacing oppo

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X