আদালতের রায়ে স্বস্তিতে শামি, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে রইল না সমস্য়া

আদালতের রায়ে সাময়িক স্বস্তিতে মহম্মদ শামি। টিম ইন্ডিয়ার ফাস্ট বোলারের জামিন অযোগ্য় ধারায় গ্রেফতারের নির্দেশের ওপর অর্ন্তবর্তীকালীন স্থগিতাদেশ দিল আলিপুর আদালত।

By: Kolkata  Updated: September 10, 2019, 11:47:31 AM

আদালতের রায়ে সাময়িক স্বস্তিতে মহম্মদ শামি। টিম ইন্ডিয়ার ফাস্ট বোলারের জামিন অযোগ্য় ধারায় গ্রেফতারের নির্দেশের ওপর অর্ন্তবর্তীকালীন স্থগিতাদেশ দিল আলিপুর আদালত। ফলে আপাতত শামিকে আদালতের কাছে আত্মসমর্পণ করতে হচ্ছে না।

গত ২ সেপ্টেম্বর আলিপুরের অতিরিক্ত মুখ্য় দায়রা আদালতের বিচারক সুব্রত মুখোপাধ্য়ায় শামি ও তাঁর ভাই হাসিদ আহমেদের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার মামলায় গ্রেফতারি পরোয়ানার নির্দেশ দিয়েছিলেন। সেই সময় শামি ভারতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজে সফরত ছিলেন। ১৫ দিনের মধ্য়ে শামি আদালতে হাজিরা না-দিলে তাঁকে গ্রেফতার করা হবে বলেও জানানো হয়েছিল। শামি সেই রায়কে চ্য়ালেঞ্জ জানান।

আরও পড়ুন: শামি নিজেকে অত্য়ন্ত ক্ষমতাবান আর বড় ক্রিকেটার মনে করে: হাসিন জাহান

শামির আইনজীবী সলিম রহমান জানিয়েছেন যে, আলিপুর আদালতের জেলা ও দায়রা বিচারক রাই চট্টোপাধ্য়ায় শামির গ্রেফতারের ওপর দু’মাসের স্থগিতাদেশ দিয়েছে। শামির খবরে স্বস্তিতে থাকছে টিম ইন্ডিয়াও। কারণ দেশের মাটিতে অনুষ্ঠিত আসন্ন দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে তাঁর খেলা নিয়ে কোনও সমস্য়া থাকছে না। আগামী ২-২৩ অক্টোবর পর্যন্ত বিরাট কোহলি তাঁর দলের স্টার পেসারকে পাচ্ছেন। আগামী ২ নভেম্বর আবার এই মামলার শুনানি হবে।

আরও পড়ুন:  শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা, ‘আসল শাস্তি’র জন্য অপেক্ষা করছেন হাসিন

২০১৮ সালেই শামির স্ত্রী হাসিন জাহান শামি ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা ও বধূ নির্যাতনের অভিযোগ এনে আদালতের দ্বারস্থ হয়েছিলেন। ভারতীয় দণ্ডবিধির ৪৯৮এ ও ৩৫৪এ ধারা অনুযায়ী, মহম্মদ শামি ও তাঁর ভাইয়ের বিরুদ্ধে হিংসার অভিযোগ আনেন তিনি। এরপর একাধিকবার শামিকে শুনানিতে গড়হাজির থাকেন। আর এরপরেই আলিপুরে এসেজিএম আদালতে তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Big relief for mohammed shami can play against south africa

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

BIG NEWS
X