scorecardresearch

বড় খবর

শততম ম্যাচে নিষ্ফলা নেইমার, সেনেগালের সঙ্গে ড্র ব্রাজিলের

ব্রাজিল কোচ তিতে সেনেগালের বিপক্ষে প্রীতি ম্যাচে পূর্ণশক্তির একাদশই নামিয়েছিলেন। দানি আলভেজ, থিয়াগো সিলভা, ক্যাসেমিরো, নেইমার, কুটিনহো, গ্যাব্রিয়েল জেসাস- কে ছিলেন না এদিনের ম্যাচে!

Firminho
গোল করার পরে ফিরমিনহো (টুইটার)
ব্রাজিল: ১ (ফিরমিনহো)

সেনেগাল: ১ (দিয়েধিউ)

শততম ম্যাচে খেলতে নেমেছিলেন নেইমার। সেই ম্যাচে হতাশ করলেন তিনি। প্রীতি ম্য়াচে সেনেগালের সঙ্গে ১-১ গোলে ড্র করে সন্তুষ্ট থাকল ব্রাজিল। খেলার নয় মিনিটেই দুরন্ত গোল করে ব্রাজিলকে এগিয়ে দিয়েছিলেন ফিরমিনহো। তবে সেই লিড নষ্ট হয়ে গিয়েছিল বিরতির আগেই। পেনাল্টি থেকে জোরালো শটে গোল করে ১-১ করেন দিয়েধিউ। এরপরে দ্বিতীয়ার্ধে আর গোল হয়নি।

ব্রাজিল কোচ তিতে সেনেগালের বিপক্ষে প্রীতি ম্যাচে পূর্ণশক্তির একাদশই নামিয়েছিলেন। দানি আলভেজ, থিয়াগো সিলভা, ক্যাসেমিরো, নেইমার, কুটিনহো, গ্যাব্রিয়েল জেসাস- কে ছিলেন না এদিনের ম্যাচে! তা সত্ত্বেও সেনেগালের রক্ষণ পেরোতে ব্য়র্থ ব্রাজিল ফুটবলাররা। শুরুতে অবশ্য অন্য ইঙ্গিত দিয়েছিল ব্রাজিল। শুরুর ঝড়েই গোল পেয়ে গিয়েছিল সেলেকাও ব্রিগেড। ডানপ্রান্ত থেকে জেসাসের অ্যাসিস্ট থেকে লব করে ব্রাজিলকে গোল এনে দিয়েছিলেন ফিরমিনহো।

 

আরও পড়ুন ১৭ ম্যাচ পরে হার ব্রাজিলের, পেরু থামাল জয়রথ

এরপরে ব্রাজিল আর গোল না পেলেও বিরতির আগে সংযোজিত সময়ে ১-১ করেন দিয়েধিউ। বক্সের মধ্যে সাদিও মানেকে ফাউল করেছিলেন মার্কুইনহোস। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি দিয়েধিউ। এরপরে দ্বিতীয়ার্ধে ফিরমিনহো, আর্থার এবং কুটিনহোকে তুলে কোচ তিতে যথাক্রমে নামান এভার্টন, হেনরিক্স এবং রিচার্লিসনকে। এতেও অবশ্য গোল পায়নি ব্রাজিল।

এরপরে প্রীতি ম্যাচে ব্রাজিল খেলবে নাইজেরিয়ার বিপক্ষে। অন্যদিকে, আফ্রিকান নেশনস কাপের যোগ্যতা নির্ণায়ক পর্বে সেনেগাল খেলবে গিনির বিরুদ্ধে।

 

আরও পড়ুন কলম্বিয়ার বিরুদ্ধে ড্র ব্রাজিলের, নজির মুরিয়েলের

ব্রাজিল: এডারসন, দানি আলভেজ, মার্কুইনহোস, থিয়াগো সিলভা, অ্যালেক্স স্যান্দ্রো, আর্থার (হেনরিক্স), ক্যাসেমিরো, গ্যাব্রিয়েল জেসাস, ফিলিপে কুটিনহো (রিচার্লিসন), নেইমার, রবার্তো ফিরমিনহো (এভার্টন)

সেনেগাল: আলফ্রেড গোমিস, লামিনে গাসামা, কালিদু, সালিফ সানে, রাসিনো কোলি, চেইখোউ, ইদ্রিসা, ইসমাইলা সার, ক্রেপিন দায়াত্তা, সাদিও মানে, ফামারা দিয়েধিউ

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Brazil draws with senegal in international friendly