বড় খবর

ভারতে জাতীয় দলের জার্সিতে নেই গেইল

ওয়েস্ট ইন্ডিজ কিছুদিন আগেই ঘরের মাঠে ভারতের কাছে হেরেছিল। এবার ভারত সফরে খেলতে আসার আগে তাই ক্যারিবিয়ান নির্বাচকরা চেয়েছিলেন, গেইলকে রেখে শক্তিশালী স্কোয়াড গড়তে। তবে গেইল খেলতে রাজি নন।

Chris Gayle never get no respect: West Indies legend explodes
কয়েক'টা ম্য়াচে ব্য়র্থ হলেই সবাই বলে আমি দলের বোঝা: ক্রিস গেইল

নভেম্বরেই ওয়েস্ট ইন্ডিজ খেলতে আসছে ভারতে। ৬ তারিখ থেকে শুরু হওয়া সিরিজে তিনটে করে ওয়ান ডে ও টি২০ খেলবে ক্যারিবিয়ানরা। তবে সেই সিরিজে একদিনের ম্যাচে সম্ভবত দেখা যাবে না গেইলকে। টি২০তেও গেইলকে দেখা যাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছে। পাশাপাশি গেইলের চিন্তাতে নেই আসন্ন বিগ ব্যাশ লিগও। ইএসক্রিকইনফো-কে দেওয়া সাক্ষাৎকারে গেইল জানিয়ে দিয়েছেন, “জাতীয় দলের তরফে ওয়ান ডে ম্যাচে খেলার জন্য জানানো হয়েছিল। তবে আমি খেলছি না।”

ওয়েস্ট ইন্ডিজ কিছুদিন আগেই ঘরের মাঠে ভারতের কাছে হেরেছিল। এবার ভারত সফরে খেলতে আসার আগে তাই ক্যারিবিয়ান নির্বাচকরা চেয়েছিলেন, গেইলকে রেখে শক্তিশালী স্কোয়াড গড়তে। তবে গেইল খেলতে রাজি নন। গেইল জানিয়েছেন, “নির্বাচকরা চাইছেন তরুণ ক্রিকেটারদের সঙ্গে আমাকে খেলাতে। তবে এই বছরে বিশ্রাম নিতে চাইছি ক্রিকেট থেকে।”

আরও পড়ুন কয়েক’টা ম্য়াচ ব্য়র্থ হলেই আমি দলের বোঝা: ক্রিস গেইল

বিগ ব্যাশ লিগের প্রসঙ্গে ক্যারিবিয়ান সুপারস্টার বলেছেন, “বিগ ব্যাশেও যাচ্ছি না এবছরে। জানি না কখন ক্রিকেট খেলব। বিপিএলের ড্রাফটিংয়ে কীভাবে আমার নাম পৌঁছল, সেই সম্পর্কেও আমার কোনও ধারণা নেই। ঘটনা হল, বিপিএলের ড্রাফটিংয়ে আমাকে একটি দলে রাখা হয়েছে। এই সম্পর্কে আমার কাছে কোনও ধারনা নেই।”

আরও পড়ুন ভিডিও দেখুন: গেইলের কান্না দেখে হেসে ফেললেন আম্পায়ার!

দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি২০ টুর্নামেন্ট মানঝি সুপার কাপে অংশ নিয়ে গেইল জোজি স্টার্সের জার্সিতে অংশ নিয়েছিলেন। তবে টুর্নামেন্টে চূড়ান্ত ফ্লপ হয়েছেন তিনি। ৬টি ম্যাচে করেছেন মাত্র ১০১ রান। এরপরে সমালোচকদেরও একহাত নিয়েছিলেন, “এই কয়েক বছরে ফ্র্য়াঞ্চাইজি ক্রিকেটে খেলে একটা উপলব্ধি হয়েছে। দু’টো থেকে চারটে ম্য়াচে রান করতে না-পারলেই সবাই বলে ক্রিস গেইল দলের বোঝা। মনে হয় এই একটা মানুষই দলের বোঝা। কেউ মনে রাখে না কী করেছি। সম্মানই পাইনি।”

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Chris gayle not to play in india with national team

Next Story
I-League 2019-20: ‘লেডিস ফার্স্ট’! অভিনব সিদ্ধান্ত এই ক্লাবেরGokulam Kerala FC to allow free entry to women fans
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com