scorecardresearch

বড় খবর

অসুস্থ সৌরভকে দেখতে হাসপাতালে মমতা, দিদির শরীর কেমন জানতে চাইলেন ‘দাদা’

মুখ্যমন্ত্রী বলেন, “আমি যেটা দেখলাম ও ভাল আছে। এবং হাসছে। নিজে বিছানায় শুয়ে আমাকে জিজ্ঞেস করল আমার শরীর কেমন আছে! আমি তো অবাক!”

CM Mamata
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
“ওইটুকু বাচ্চা ছেলে, ওইরকম একটা প্রবলেম হবে ভাবতেই পারছি না! আমি খুব উদ্বিগ্ন।” শনিবার অসুস্থ সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখতে এসে উডল্যান্ডস হাসপাতালে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা। এদিন তাঁকে প্রথমে তাঁকে দেখতে যান পুরমন্ত্রী ফিরহাদ হাকিম এবং ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। প্রত্যেককে সৌরভ জানিয়েছেন, তিনি সুস্থ রয়েছেন।

একটা কিংবা দুটো নয়। তিনটে ব্লক ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ধমনীতে। হাসপাতাল সূত্রে এমনটাই দাবি করা হচ্ছে। শনিবার অসুস্থ বোধ করতেই মহারাজ সরাসরি চলে যান উডল্যান্ডসে। সেখানেই চিকিৎসকদের কাছে নিজের অসুস্থতা জানান সৌরভ গঙ্গোপাধ্যায়। তারপর তড়িঘড়ি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে একটি মেডিক্যাল বোর্ড তৈরি করে সৌরভের চিকিৎসা শুরু করে দেওয়া হয়। সঙ্গেসঙ্গে একাধিক টেস্ট করা হয়। সেখানেই দেখা যায় সৌরভের হৃদরোগের হাল হকিকত।

হাসপাতাল সূত্রে যে মেডিকেল বুলেটিন পরে প্রকাশ করা হয়, সেখানে বলা হয়েছে, বুকে অস্বস্তি নিয়ে হাসপাতালে আসেন সৌরভ। পারিবারিকভাবে হার্টের সমস্যা রয়েছে তাঁরও। পরিবারের এর আগে অনেকেই ইসচেমিক হার্টের সমস্যায় আক্রান্ত হয়েছেন। শনিবার দুপুর ১ টায় যখন তিনি আসেন তখন পালস রেট ছিল স্বাভাবিক (৯০)। রক্তচাপের যে বিবরণ প্রকাশ করা হয়েছে, তা ১৩০/৮০।

আরও পড়ুন সৌরভের অসুস্থতার খবরে চরম উদ্বিগ্ন অমিত শাহ, ফোন করে নিলেন খোঁজ

এদিন সৌরভের অসুস্থতার খবর শুনে উদ্বিগ্ন হয়ে পড়েন মুখ্যমন্ত্রী। টুইট করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেন। তারপর এদিন সন্ধেয় হাসপাতালে চলে যান মমতা তাঁকে দেখতে। দেখা করার পর তিনি জানান, চিকিৎসকরা দ্রুত খুব ভাল ব্যবস্থা করেছেন। এখন পর্যবেক্ষণে রয়েছেন তিনি। মমতা বলেন, “আমি যেটা দেখলাম ও ভাল আছে। এবং হাসছে। নিজে বিছানায় শুয়ে আমাকে জিজ্ঞেস করল আমার শরীর কেমন আছে! আমি তো অবাক! একটা এত বড় স্পোর্টসপার্সন, এত ভাল খেলাধুলায়। আমাদের গর্ব সবার। ওরা নাকি কোনও টেস্টই করায় না। কী করে সম্ভব জানি না। আমি অভিষেক ডালমিয়াকে বললাম, কোনও বড় টুর্নামেন্টের আগে ক্রিকেটারদের টেস্ট করায় যাতে। সৌরভের ব্যাপারটা নাহলে তো জানতেই পারতাম না।”

আরও পড়ুন তিনটে ব্লক সৌরভের ধমনীতে, পারিবারিকভাবেই হৃদরোগের শিকার মহারাজ

এর আগে তাঁকে দেখতে যান ফিরহাদ হাকিম ও অরূপ বিশ্বাস। ফিরহাদ বলেন, “আমি খবর পেয়ে দৌড়ে এসেছি। একটা স্টেন্ট বসেছে। এখন ভাল মেজাজে আছে। খুব সুন্দর আমার সঙ্গে কথা বলেছে। আমাকে বললে, তুমি আবার কষ্ট করে এত দূর এলে কেন দেখতে? আমি বললাম, তোর এমন কষ্ট হয়েছে। ছোটবেলা থেকে চিনি তোকে, আর আসব না দেখতে? বলল আমি ভাল আছি।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee rushes to meet sourav ganguly in hospital