scorecardresearch

বড় খবর

রোনাল্ডোর Man U-র সঙ্গে জুটিতে IPL দল দীপিকা-রণবীরের! বিরাট খবরে উত্তাল ক্রিকেট

আইপিএলে দল কেনার দৌড়ে এগিয়ে দীপিকা পাডুকোনে এবং রণবীর সিং। দুজনেই নাকি গাঁটছড়া বাঁধতে চলেছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে।

আইপিএলে কোটি কোটি টাকার ছড়াছড়ি। সেই টাকার ভাগ পেতে আদানি, সঞ্জীব গোয়েঙ্কার বড়বড় কর্পোরেট সংস্থা যেমন উন্মুখ, তেমন বিশ্বের বিখ্যাত ম্যান ইউ-য়ের কর্তা গ্লেজার পরিবারও আইপিএলে দল নামাতে উৎসাহী।

আইপিএলে বাকি দুই দল কোন সংস্থার হাতে যেতে চলেছে, তা পরিষ্কার হয়ে যাবে কয়েকদিনের মধ্যেই। তার আগে আইপিএল প্রাঙ্গণে উত্তেজনার পারদ ক্রমশ বাড়ছে। এদিকে, সর্বভারতীয় একাধিক প্রচারমাধ্যমের খবর অনুযায়ী, দীপিকা পাডুকোনে এবং রণবীর সিং-ও আইপিএলে দল কিনতে চান। বলা হচ্ছে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে আইপিএল ফ্র্যাঞ্চাইজি কিনতে পারেন দীপ-বীর।

আরও পড়ুন: IPL-এ এবার হয়ত রোনাল্ডোর Man U! সৌরভদের সঙ্গে সরাসরি যোগাযোগ বিশ্বখ্যাত ক্লাবের

আউটলুক ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, বিদেশি সংস্থাকে আইপিএলে ফ্র্যাঞ্চাইজি বিক্রি করতে উৎসাহী নয় বিসিসিআই। ভারতীয় উদ্যোগপতিরাই বোর্ডের কাছে প্রাধান্য পাবে। সেই কারণে দীপিকা-রণবীরকে যুক্ত করতে পারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তবে এই সমীকরণ যে কোনও মুহূর্তে বদলে যেতে পারে।

আইপিএলে ফ্র্যাঞ্চাইজি কেনার বিষয়ে টেন্ডার তুলেছে টরেন্ট ফার্মা, অরোবিন্দ ফার্মা। সিঙ্গাপুরের একটি শেয়ার সংস্থা, মার্কিন যুক্তরাষ্ট্রের এক কর্পোরেট সংস্থাও আইপিএলও দল কেনার দৌড়ে এগিয়ে। নবীন জিন্দাল এবং রনি স্ক্রুওয়ালাও ফ্র্যাঞ্চাইজি কেনার জন্য দরপত্র সংগ্রহ করেছেন।

আরও পড়ুন: শুধু সম্প্রচার স্বত্ত্বেই ৩৬ হাজার কোটি! ভারতীয় বোর্ডের IPL আয় আকাশ ছুঁতে চলেছে

টি২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের একদিন পরেই ২৫ অক্টোবর চূড়ান্ত ঘোষণা করবে ভারতীয় বোর্ড। আইপিএলে একদম যথার্থ ক্রিকেট এবং বিনোদনের ককটেল। টাকার সুবাসে ক্রোড়পতি টুর্নামেন্টে ভিড় জমান কর্পোরেট শিল্প সংস্থারাও। আইপিএলে বিনোদন দুনিয়ার সদম্ভ উপস্থিতি প্ৰথম থেকেই। কেকেআরের মালিক শাহরুখ খান এবং জুহি চাওলা। আবার পাঞ্জাব কিংসে শেয়ার রয়েছে গ্ল্যামার কুইন প্রীতি জিন্টার।

সেই তালিকাতেই এবার নাম লেখাতে পারেন দীপিকা-রণবীর। দীপিকা এমনিতে কয়েক বছর আগে আরসিবি কর্তা সিদ্ধার্থ মালিয়ার সঙ্গে সম্পর্কে থাকাকালীন প্রায়ই আরসিবি জার্সিতে গ্যালারিতে হাজির থাকতেন। ব্যাডমিন্টনের সুপারস্টার প্রকাশ পাডুকোনে কন্যা আইপিএলের এলিট লিস্টে নাম লেখালে তা অন্য মাত্রা যোগ করবে। রণবীর কাপুর আবার ইপিএলের সঙ্গে ঘনিষ্ঠভাবে যুক্ত। এনবিএ-র ভারতে ব্যান্ড আম্বাসাডরও তিনি।

আরও পড়ুন: বল না করেই ম্যাক্সওয়েলকে আউট করলেন কোহলি! কীভাবে, দেখুন দুর্ধর্ষ ভিডিও

ফ্র্যাঞ্চাইজি সংযোজনের সঙ্গে যুক্ত বোর্ডের এক কর্তা জানিয়েছেন, “ক্লোজড বিড হলেও স্বচ্ছ পদ্ধতি মেনেই দুই ফ্র্যাঞ্চাইজির সংযোজন হবে। পরবর্তী সময়ে ভেরিফিকেশনের ক্ষেত্রে গন্ডগোল ঘটতে পারে। তবে সেই সম্ভবনা নেই। কারণ বোর্ড কোনও সংস্থার প্রতি পক্ষপাতমূলক আচরণ করবে না।”

বোর্ডের নিয়মেই বলে দেওয়া হয়েছে, কোনও ভেরিফিকেশন রাউন্ড থাকবে না। কারণ বিড জমা দেওয়ার আগেই সমস্ত নথি যাচাই করে নেওয়া হবে। সফল বিডারদের মধ্যে শেষপর্যন্ত বেশি দর যে দেবে, তার কাছেই ফ্র্যাঞ্চাইজির মালিকানা যাবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Deepika padukone ranveer singh could tie up with manchester united to own an ipl team reports