বড় খবর

সৌরভের জন্য এবার কলকাতায় দেবী শেঠি, দিল্লিতে চিকিৎসার প্রস্তাব অমিত শাহের

হাসপাতাল সূত্রে যে মেডিকেল বুলেটিন পরে প্রকাশ করা হয়, সেখানে বলা হয়েছে, বুকে অস্বস্তি নিয়ে হাসপাতালে আসেন সৌরভ। পারিবারিকভাবে হার্টের সমস্যাও রয়েছে তাঁর।

মহারাজের হৃদয়ের অবস্থা খতিয়ে দেখতে এবার কলকাতায় আসছেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। সোমবারই কলকাতায় পা রাখবেন তিনি। তারপরেই আলিপুরের হাসপাতালে যাবেন তিনি। পুরো অবস্থা খতিয়ে দেখবেন।

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, এখনই বাইপাস সার্জারির প্রয়োজন বোধ করছেন না চিকিৎসকরা। তবে এখনো দেশের এবং বিদেশের প্রথম সারির হৃদরোগ বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন হাসপাতালের চিকিৎসকরা। গতকাল মহারাজ যখন উডল্যান্ডসে বুকে ব্যথা নিয়ে ভর্তি হন, তখন পরীক্ষা নিরীক্ষার পর সামনে আসে তিনটে ধমনীর ব্লক থাকার বিষয়টি। সঙ্গেসঙ্গেই যুদ্ধকালীন তৎপরতায় একটিতে এনজিওপ্ল্যাস্টি করা হয়। বাকি দুই ধমনীর ক্ষেত্রে এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেননি চিকিৎসকরা। এই বিষয়টি ই সম্ভবত খতিয়ে দেখবেন দেবী শেঠি।

আরো পড়ুন: কতদিন ‘বিশ্রাম’ নেবেন মহারাজ, জানিয়ে দিলেন উডল্যান্ডসের চিকিৎসক

এদিন হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সকালে হালকা ব্রেকফাস্ট সেরেছেন মহাতারকা। প্রাতরাশে কর্ণফ্লেক্স, টোস্ট এবং ছানা খেয়েছেন। টানা একজায়গায় থাকতে গিয়ে সম্ভবত একঘেঁয়েমির শিকার হয়ে পড়ছেন। সেই কারণে ডাক্তার থেকে নার্স- সকলের সঙ্গেই খোশগল্প করছেন তিনি।

আরও পড়ুন তিনটে ব্লক সৌরভের ধমনীতে, পারিবারিকভাবেই হৃদরোগের শিকার মহারাজ

রবিবার সৌরভকে দেখতে উডল্যান্ডসে যান বাম নেতা অশোক ভট্টাচার্য, বৈশালী ডালমিয়া, প্রদীপ ভট্টাচার্য, অরূপ বিশ্বাসরা। হাসপাতাল থেকে বেরোনোর মুখে বৈশালী ডালমিয়া জানান, জয় শাহের তরফে সৌরভকে দিল্লি বা মুম্বইতে নিয়ে যাওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। সকলেই চাইছেন মহারাজের সুচিকিৎসা হোক। তবে, চিকিৎসকরাই শেষ কথা বলবেন। গতকালও অমিত শাহ বলেছিলেন, প্রয়োজনে এয়ার ট্যাক্সি করে দিল্লিতে নিয়ে এসে চিকিৎসা করা হবে। যদিও হাসপাতাল সূত্রে খবর, এখনই সৌরভকে বাইরে চিকিৎসা করানোর পরিকল্পনা নেই।

যাইহোক, এদিন সকালেই উডল্যান্ডস হাসপাতালের সিইও রুপালি বসু একপ্রস্থ শারীরিক অবস্থার আপডেট দিয়েছিলেন। “এদিন সকালেই সৌরভের সঙ্গে দেখা হয়েছে আমার। তখন সবেমাত্র ব্রেকফাস্ট খাওয়া কমপ্লিট করেছে ও। ওঁর সঙ্গে স্নেহাশিস, স্ত্রী ডোনাও ছিল। উনি ওদের সঙ্গেই সময় কাটাচ্ছিলেন। উনি একদম সুস্থ, স্বাভাবিক রয়েছেন। হয়ত যেভাবে আমরা দেখি, সেভাবে কিছুটা ক্লান্ত মনে হয়েছে। এই মুহূর্তে ওঁর কোনো ঝুঁকি নেই।”

সৌরভের চিকিৎসার দায়িত্বে থাকা অন্যতম কার্ডিওলজিস্ট সপ্তর্ষি বসু জানিয়েছেন, ৩-৪ সপ্তাহ বিশ্রাম নিলেই আগের মত স্বাভাবিক সক্রিয় জীবনে ফিরতে পারবেন মহারাজ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Devi shetty to visit woodlands for sourav ganguly cardiac arrest

Next Story
কতদিন ‘বিশ্রাম’ নেবেন মহারাজ, জানিয়ে দিলেন উডল্যান্ডসের চিকিৎসক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com