বড় খবর

ধোনির অবসর নির্বাচকদের বিষয়: যুবরাজ সিং

অবসর নিয়ে জল্পনা তুঙ্গে ওঠার পরেও ধোনি কোনও উচ্চবাচ্য করেননি। বরং জাতীয় দল থেকে সাময়িকভাবে নিজেকে সরিয়ে নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি। আবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও তিনি অনুপস্থিত ছিলেন।

Yuvraj Singh
যুবরাজ সিং (টুইটার)
জাতীয় দলে ধোনি নেই বেশ কয়েকমাস হল। একের পর এক সিরিজ শেষ হচ্ছে। তবে ধোনিকে নিয়ে আলোচনার কোনও অন্ত নেই। ধোনির ভবিষ্যৎ নিয়ে প্রাত্যহিক জল্পনা অব্যাহত। নির্বাচক প্রধান ধোনিকে অতীত হিসেবে দেখতে চান। সামনের তাকানোর বার্তাও দিয়েছেন। তবে ক্রিকেটীয় মহলের ব্যাখ্যা ধোনি নিজের ভবিষ্যৎ নিয়ে নিজেই সিদ্ধান্ত নেবেন।

তারপরেই এবার ধোনির অবসর নিয়ে মুখ খুললেন যুবরাজ সিং। “ধোনির অবসর নিয়ে আমি কিছু জানি না। মহান নির্বাচকদের প্রশ্ন করা উচিত ধোনির অবসরের বিষয়ে। নির্বাচকদের সঙ্গে যখন আপনাদের (সাংবাদিকরা) দেখা হবে এই বিষয়ে জিজ্ঞাসা করুন। এটা ওঁদের সিদ্ধান্ত। আমি এই বিষয়ে বলার কেউ নই।”

আরও পড়ুন ধোনির অবসরের গুজব ওড়ালেন রোহিত

অবসর নিয়ে জল্পনা তুঙ্গে ওঠার পরেও ধোনি কোনও উচ্চবাচ্য করেননি। বরং জাতীয় দল থেকে সাময়িকভাবে নিজেকে সরিয়ে নিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি। আবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও তিনি অনুপস্থিত ছিলেন।

বাংলাদেশের বিরুদ্ধেও তিনি নেই। কেন নেই? বাংলাদেশের বিরুদ্ধে দল নির্বাচনে ধোনির নাম না থাকার প্রসঙ্গে প্রধান নির্বাচক জানিয়ে দিয়েছেন, “আমরা আমাদের নীতি নিয়ে ভীষণ পরিষ্কার। আমরা ধোনিকে ছাড়াই এগিয়ে যেতে চাইছি।”

আরও পড়ুন ধোনির লক্ষ্য বিশ্বকাপ, তবে নির্বাচক প্রধানের মুখে অন্য বার্তা

পাশাপাশি নির্বাচকদের একহাত নিয়ে যুবি জানিয়ে দিয়েছেন, আরও ভাল নির্বাচক থাকা উচিত ভারতের। তিনি বলছেন, “নির্বাচন খুব কঠিন একটা কাজ। তবে আধুনিক ক্রিকেটের ক্ষেত্রে ভারতীয় নির্বাচকদের কাজকর্ম মোটেই আশাপ্রদ নয়। সবসময়ে আমার মত হল, নির্বাচকদের উচিত ক্রিকেটারদের পাশে দাঁড়ানো। এবং ক্রিকেটারদের সম্পর্কে সদ্বর্থক বার্তা পোষন করা। নেতিবাচক কথাবার্তা সবসময়ে খারাপ প্রভাব ফেলে দলের উপরে।”

এরপরেই বিশ্বকাপজয়ী তারকা বাঁ হাতি সাফ জানিয়েছেন, “খারাপ সময়েই চারিত্রিক কাঠিন্য প্রকাশ পায়। কঠিন সময়ে সকলেই খারাপ কথাবার্তা বলবেন। আমাদের আরও নির্বাচকদের প্যানেল থাকা উচিত।”

আগামী বছরেই কুড়ি কুড়ির বিশ্বকাপ। সেই বিশ্বকাপের জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করার পরামর্শ দিয়েছেন তিনি। সুপারস্টার ক্রিকেটার বলছেন, “পরের বছরের বিশ্বকাপের জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করে দেওয়া হোক। টুর্নামেন্টের চার মাস আগেই ক্রিকেটারদের চূড়ান্ত করে ফেলতে হবে। ২০ জনের ক্রিকেটারের পুল থেকে ১৬ জনকে বাছতে হবে। যখন ঠিকমতো ক্রিকেটারদের নির্বাচন না করা হয়, এবং বিশ্বকাপের শেষ মুহূর্ত পর্যন্ত ঝাড়াই বাছাইয়ের কাজ চলে, তাহলে সমস্যা হতে পারে। কারণ বিশ্বকাপ একটা সিরিয়াস টুর্নামেন্ট।”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dhonis retirement is selectors call says yuvraj singh

Next Story
‘আমি  প্রত্যেক বলে চার মারার কথাই ভাবছিলাম শুধু’
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com