scorecardresearch

বড় খবর

ড্র করে কল্যাণীতে আইলিগ অভিযান শুরু ইস্টবেঙ্গলের

পাঁচ বিদেশিকে নিয়েই দল সাজিয়েছিলেন আলেহান্দ্রো। মার্তি ক্রেসপির সঙ্গে মেহতাব সিংকে সেন্ট্রাল ডিফেন্সে জুড়ে দিয়েছিলেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ। দুই সাইড ব্যাক পজিশনে রাখা হয়েছিল কমলপ্রীত ও অভিষেক আম্বেকরকে।

ড্র করে কল্যাণীতে আইলিগ অভিযান শুরু ইস্টবেঙ্গলের
গোলশোধ করার পরে ইস্টবেঙ্গল ফুটবলারদের উচ্ছ্বাস (আইলিগ টুইটার)

ইস্টবেঙ্গল: ১ (এস্পাদা)

রিয়াল কাশ্মীর: ১ (ক্রিজো)

ঘরের মাঠে মোহনবাগানের মতো ড্র করেই আইলিগ অভিযান শুরু করল ইস্টবেঙ্গল। রিয়াল কাশ্মীরের বিপক্ষে কল্যাণীতে ১-১ গোলে ইস্টবেঙ্গলের খেলা অমীমাংসিত থাকল। কলকাতা থেকে ৫৫ কিমি দূরে কল্যাণীতে এবার হোম ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছেন কোয়েস কর্তারা। খরচ বাঁচানোর তাগিদে। কল্যাণী স্টেডিয়াম মোহনবাগান ম্যাচের মতোই এদিনও ভরা থাকল। তবে শহর থেকে যাওয়া সমর্থকদের এই দল নিয়ে ভরসা দিতে পারলেন না কোচ আলেহান্দ্রো মেনেন্ডেজ গার্সিয়া।

দ্বিতীয়ার্ধের ৭৭ মিনিট বাদে কল্যাণীর মখমলের মতো সবুজ ঘাসে সারাক্ষণ কর্তৃত্ব নিয়ে খেলেও রিয়াল কাশ্মীরের বিপক্ষে গোল করতে পারল না লাল হলুদ ফুটবলাররা। ৩৩ মিনিটে রিয়াল কাশ্মীরকে এগিয়ে দিয়েছিলেন আইভরি কোস্টের ফরোয়ার্ড ক্রিজো। দ্বিতীয়ার্ধে ৭৭ মিনিটে সেই গোলশোধ করে দেন এস্পাদা।

আরও পড়ুন শতবর্ষের চমক! ম্য়াঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে খেলতে পারে ইস্টবেঙ্গল

এদিন পাঁচ বিদেশিকে নিয়েই দল সাজিয়েছিলেন আলেহান্দ্রো। মার্তি ক্রেসপির সঙ্গে মেহতাব সিংকে সেন্ট্রাল ডিফেন্সে জুড়ে দিয়েছিলেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ। দুই সাইড ব্যাক পজিশনে রাখা হয়েছিল কমলপ্রীত ও অভিষেক আম্বেকরকে। মাঝমাঠে হুয়ান মেরা, কাশিম এবং নওরেম। আক্রমণে ছিল কোলাডো ও পিন্টুর জুটি।

আরও পড়ুন সেনা সরিয়ে মাঠের মালিকানা! ইস্ট-মোহন কর্তাদের সঙ্গে শনিবারেই বৈঠক সাংসদের

কল্যাণীতে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দিতে থাকে ইস্টবেঙ্গল। হুয়ান মেরা ও কোলাডোকে সামলাতে রীতিমতো সমস্যায় পড়ছিল কাশ্মীরের মাঝমাঠ। তবে কল্যাণীর মাঝে সন্ধ্যার শিশিরে স্প্যানিশ ফুটবলাররা কিছুটা হলেও সমস্যায় পড়ছিল। প্রথমার্ধে সেভাবে আক্রমণ শানাতে পারেনি কাশ্মীর। বল পজেশনে পিছিয়ে থেকেও কাশ্মীর লিড নেয় দ্রোগবার দেশের স্ট্রাইকার ক্রিজোর একক প্রচেষ্টায়। সেন্ট্রাল বক্স থেকে দুরপাল্লার শটে কাশ্মীরকে ১-০ এগিয়ে দেন তিনি।

দ্বিতীয়ার্ধে আরও তেড়েফুড়ে আক্রমণ করে ইস্টবেঙ্গল। তবে হুয়ান মেরা, কোলাডোদের ফিনিশিংয়ের দুর্বলতায় গোল করতে পারছিল না ইস্টবেঙ্গল। ৭৭ মিনিটে হুয়ান মেরার অ্যাসিস্ট থেকে ইস্টবেঙ্গলকে কাঙ্খিত গোল এনে দেন এস্পাদা। বাঁ প্রান্ত থেকে হুয়ান মেরার সেন্টার আলচো করে জালে ঠেলে দেন স্প্যানিশ স্ট্রাইকার। এরপর আরও কিছু সুযোগ পেলেও আর গোল করতে পারেনি ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গল: রালতে, কমলপ্রীত সিং (অভিজিৎ সরকার), মার্তি ক্রেসপি, মেহতাব সিং, অভিষেক আম্বেকর, পিন্টু মাহাতো (সামাদ), তনদম্বা সিং, কাশিম আইদারা, হুয়ান মেরা, হাইমে স্যান্টোস, এস্পাদা

রিয়াল কাশ্মীর: লাঞ্চেম্পা, কেটাবে, এনিনায়া, গুরুং, ঋত্বিক কুমার দাস, সিং, গানি, বাজি আর্মান্দ, দানিশ ফারুখ, হিগিনবোথাম, ক্রিজো

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: East bengal