ঐতিহাসিক চুক্তির পথে ইমামি-ইস্টবেঙ্গল! বার্তা পেয়েই মুখ খুললেন দেবব্রত সরকার

জট কাটিয়ে স্থায়ী সমাধান পাওয়ার পথে এগোচ্ছে ইস্টবেঙ্গল-ইমামি চুক্তি। শীঘ্রই ঐতিহাসিক চুক্তি সম্পন্ন হতে পারে।

ঐতিহাসিক চুক্তির দিকে এগোচ্ছে ইস্টবেঙ্গল-ইমামির সম্পর্ক। অপেক্ষার কালো মেঘ কাটিয়ে রোদ ওঠার ইঙ্গিত দিল লাল হলুদের নতুন বিনিয়োগকারী সংস্থা। ইমামির তরফে মঙ্গলবার প্রেস বার্তায় জানিয়ে দেওয়া হল, “আমরা দীর্ঘমেয়াদি চুক্তি করতে চলেছি। সমস্ত বিষয়ে তর্ক-বিতর্ক করার বদলে দুই পক্ষই যদি নিজেদের অবস্থান স্পষ্ট করে, সেটা সবসময়েই ভালো। পারস্পরিক সহমতের ভিত্তিতে সমঝোতা হওয়ার সঠিক দিকেই এগোচ্ছি আমরা। ঈশ্বর চাইলে শীঘ্রই ভালো সংবাদ পাওয়া যাবে। আমরা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করছি।”

সূত্রের খবর, শেয়ারের শতাংশ এবং নতুন বোর্ডে দুই তরফে কতজন প্রতিনিধি থাকবে, তা নিয়েই মূল আলোচনা চলছিল এতদিন। মুখ্যমন্ত্রীর নবান্ন ঘোষণার কয়েক সপ্তাহেও যে জট কাটছিল না।

আরও পড়ুন: ইস্টবেঙ্গলের অফারে সরাসরি ‘না’ ISL, I League জয়ী বাঙালি তারকার, বাঁধ ভাঙল অপেক্ষার

ইস্টবেঙ্গল প্রাথমিক ড্রাফট পাওয়ার কয়েক দিনের মধ্যেই নিজেদের বক্তব্য জানিয়েছিল ইমামিকে। তারপরে ইমামির আইনি বিভাগ খতিয়ে দেখে সংশোধিত চুক্তিপত্র।

এদিকে, বাকি দলগুলি যখন দল গঠনে অনেকটাই এগিয়ে গিয়েছিল, সেই সময়ে ইস্টবেঙ্গল এই চুক্তি জটিলতার ফাঁসে কার্যত দল গঠন শুরুই করতে পারেনি। ক্লাবের তরফে অনুরোধ করা হয়েছিল আলোচনার পাশাপাশি যেন দল গঠনের প্রক্রিয়াও চালু করা হয়। সেই সময়ে ইনভেস্টর সংস্থার তরফে সাফ জানিয়ে দেওয়া হয়, চুক্তিপত্রে সই না হলেও দল গঠন শুরু করা সম্ভব নয়।

আরও পড়ুন: ফ্লোরেন্তিনের পর নয়া চমক! পোগবার বন্ধুকে সই করাল কলকাতার এই প্রধান

জানা যাচ্ছে প্রকাশ্যে না হলেও দল গঠন করতে শুরু করে দিয়েছেন বিনিয়োগকারী কর্তারা। তবে দল গঠনে ইনভেস্টর সংস্থা নিজেরাই দায়িত্ব নেবে নাকি ক্লাবের কাছে সাহায্য চাওয়া হবে, তা এখনও স্পষ্ট হয়নি।

আরও পড়ুন: একদম অচেনা নয় কলকাতা! এটিকে মোহনবাগানেই রয়েছে পোগবার পুরোনো বন্ধু

মঙ্গলবার ইমামির তরফে সদর্থক বার্তা পাওয়ার পরই মুখ খোলেন ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা নিতু সরকার। ক্লাবের পাল্টা প্রেস বিবৃতিতে তিনি জানিয়ে দেন, “আমরাও চাইছি সুন্দর একটা পরিবেশে সুন্দর চুক্তি হোক। ক্লাব এবং কোম্পানি, উভয়পক্ষকে সুরক্ষিত রেখে আইনানুগ ভাবে যেটা বেটার হবে, আগামীদিনের পথ চলার জন্য সেরকম একটা চুক্তি আমরাও চাইছি। সভ্য সমর্থকদের আনন্দ দিতে এবং দ্রুত বেটার ফুটবল টিম করে ভালো পারফর্মেন্স করতে। এটাই আমাদের একমাত্র স্বপ্ন। আমরা আশা করছি খুব তাড়াতাড়ি এটা সম্পূর্ণ হবে, তার কারণ আমরাও খুব দ্রুততার সাথে ওনাদের ফিডব্যাক দিয়েছি।”

জানা যাচ্ছে, আগামী সপ্তাহেই চুক্তিপত্র স্বাক্ষরিত হতে পারে। দুই তরফে সেই বৈঠকে হাজির থাকতে পারেন রিলায়েন্স কর্তা অভিষেক ঝুনঝুনওয়ালা।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: East bengal emami set for long term partnership

Next Story
ইস্টবেঙ্গলের অফারে সরাসরি ‘না’ ISL, I League জয়ী বাঙালি তারকার, বাঁধ ভাঙল অপেক্ষার