বড় খবর

টার্মশিটে সই করা নিয়ে বড় সিদ্ধান্ত ইস্টবেঙ্গলের! আরো অন্ধকারে ডুবে গেল ক্লাব

ক্লাব নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেললেন ইস্টবেঙ্গল কর্মকর্তারা। জানিয়ে দিলেন বিনিয়োগকারীর পাঠানো চুক্তিতে কোনোভাবেই সই করা হবে না।

ভাবা হয়েছিল শেষমেশ চুক্তিটা হবে। টার্মশিটে সই করে ইস্টবেঙ্গল কর্তারা রণে ক্ষান্ত দেবেন। তবে যুদ্ধ থামার কোনো ইঙ্গিতই নেই। শুক্রবার ক্লাবে কার্যনির্বাহী কমিটির সভার পর সদস্যরা সিদ্ধান্ত নিয়েই ফেললেন সই করবেন না। রীতিমত প্রেস রিলিজও বের করা হল ক্লাবের পক্ষ থেকে।

সেখানে সচিব কল্যাণ মজুমদারের বয়ান, “আজ সভাপতির নেতৃত্বে আমরা সকল এক্সিকিউটিভ কমিটির সদস্যরা সিদ্ধান্ত নিয়েছি, যে এগ্রিমেন্টে ক্লাবকে চিরতরে একতরফা করে দেওয়ার শর্তাবলী রয়েছে, যে এগ্রিমেন্টে সদস্যদের অসম্মান এবং তাঁদের অধিকার খর্ব করে দেওয়ার শর্তাবলী রয়েছে, যে এগ্রিমেন্টে ক্লাবের মৌলিক অধিকার নেই, যে এগ্রিমেন্টে ক্লাবের মাঠ, ক্লাবের লোগো, ক্লাবের নাম, টেন্ট সহ সমস্ত কিছু চিরতরে নিয়ে নেওয়ার এবং ক্লাবকে সেগুলো ব্যবহার করতে না দেওয়ার শর্তাবলী রয়েছে, যে এগ্রিমেন্টে ক্লাবের কোটি কোটি সদস্য সমর্থকের চিরকালীন আত্মভিমানে আঘাত এবং যে এগ্রিমেন্টে সমর্থকদের বলা হয় ‘ট্রেসপাসার্স উইল বি প্রসিকিউটেড’ সেই এগ্রিমেন্ট আমরা সই করব না।”

আরো পড়ুন: কলকাতা লিগে না খেললে কড়া শাস্তির মুখে ইস্টবেঙ্গল, এবার হুমকি আইএফএ-র

ক্লাবের প্রকাশ করা প্রেস রিলিজে সমর্থকদের পাশে দাঁড়ানোর আহ্বানও জানানো হয়েছে। এছাড়া ক্লাবের সমস্ত সদস্য সমর্থক এবং প্রাক্তন ফুটবলারদের সুচিন্তিত মতামত জানাতে বলা হয়েছে।

আরো পড়ুন: আরো ভাঙল ইস্টবেঙ্গল স্কোয়াড, চলে গেলেন বাঙালি তারকা! ধোঁয়াশা জিইয়ে রাখলেন ফাউলার

শুক্রবারের পর যা পরিস্থিতি তাতে চলতি মরশুমে সম্ভবত এবার মাঠে দেখা যাবে না শতাব্দী প্রাচীন ক্লাবকে। ক্লাবের স্পোর্টিং রাইটস বর্তমানে বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের কাছে। এমন ডামাডোলে ক্লাবের কাছে যে শ্রী সিমেন্ট স্পোর্টিং রাইটস ফিরিয়ে দেবে, এমন সম্ভবনা কার্যত নেই। এমন অচলাবস্থা অব্যাহত থাকলে কলকাতা লিগ তো বটেই আইএসএলেও যে দল নামাতে পারবে না লাল হলুদ ব্রিগেড, তা বলাই বাহুল্য।

কলকাতা লিগের গ্রুপ বিন্যাস সহ সমস্ত কিছুই চূড়ান্ত। কলকাতা লিগে না খেললে ইতিমধ্যেই আইএফএ-র তরফে জানিয়ে দেওয়া হয়েছে কড়া শাস্তির মুখে পড়বে দল। অবনমন ঘটিয়ে দ্বিতীয় ডিভিশনে নামিয়ে দেওয়া হতে পারে শতবর্ষ পেরোনো ক্লাবকে। এদিকে, আইএসএলের জন্য বাকি ক্লাবগুলোর দল গোছানোও শেষ পর্যায়ে। এমন অবস্থায় আরো অন্ধকার জাঁকিয়ে বসল ইস্টবেঙ্গল তাঁবুতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: East bengal executive committee members decide not to sign investors termsheet

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com