বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

বেঙ্গালুরুতে হিট, এটিকেতে ফ্লপ ওয়েস্টউড ফের একবার ভারতে! তারকাখচিত দলের দায়িত্বে

এশলে ওয়েস্টউড জানিয়ে দিয়েছেন, রাউন্ডগ্লাস পাঞ্জাবের সাফল্যের খিদে এবং উচ্চাকাঙ্ক্ষা তাঁর দর্শনের সঙ্গে অনেকটাই খাপ খায়। তিনি নতুন চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত।

এটিকের টেকনিক্যাল ডিরেক্টর ছিলেন। তারও আগে বেঙ্গালুরুর চ্যাম্পিয়ন কোচ ছিলেন। সেই এশলে ওয়েস্টউডকে এবার আইলিগে কোচ করে আনল রাউন্ডগ্লাস পাঞ্জাব। প্রথম মরশুমেই আইলিগে চোখ ধাঁধানো পারফরম্যান্স করেছিল চন্ডীগড়ের এই ফুটবল ক্লাব। আইলিগে রানার্স হয় তারা। সেই ক্লাবই এবার সরকারিভাবে জানিয়ে দিল আসন্ন আইলিগে তাঁদের কোচ হচ্ছেন ওয়েস্টউড।

ফুটবলার এবং কোচিং কেরিয়ার ২৫ বছরের বেশি দীর্ঘ। উয়েফা এবং এএফসি প্রো লাইসেন্স কোচ হিসেবে ভারতে এটিকে, বেঙ্গালুরু এফসির মত দলে সাফল্যের সঙ্গে কোচিং করিয়েছেন। বেঙ্গালুরুকে শুরুর মরশুমেই আইলিগে চ্যাম্পিয়ন করেন ব্রিটিশ এই কোচ। ব্লুজদের ফেডারেশন ট্রফিও জিততে সাহায্য করেন। ২০১৬-য় আরো একবার আইলিগ জেতেন সুনীল ছেত্রীদের কোচ হিসেবে।

আরো পড়ুন: হাবাসের ISL চ্যাম্পিয়নকে তুলে ঝটকা বেঙ্গালুরুর! চার মরশুম পর কলকাতা ছাড়লেন তারকা

এটিকের টেকনিক্যাল ডিরেক্টর হয়ে অবশ্য সেভাবে ছাপ ফেলতে পারেননি। টালমাটাল ২০১৭-য় ওয়েস্টউডকে টিডি করার সঙ্গেই কোচ হিসেবে বাছা হয়েছিল টেডি শেরিংহ্যামকে। তবে শোচনীয় ব্যর্থতায় মাঝপথেই ছাঁটাই হতে হয় শেরিংহ্যামকে। দায়িত্বে আনা হয় ওয়েস্টউডকে। তিনিও দলকে সাফল্যের স্বাদ দিতে না পারায় শেষপর্যন্ত সরে দাঁড়ান। অন্তর্বর্তীকালীন কোচ করা হয় মার্কি তারকা রবি কিনকে। যাইহোক, ভারতীয় ফুটবলকে হাতের তালুর মত চেনা ওয়েস্টউডকেই তাই কোচ করার সিদ্ধান্ত নিল রাউন্ডগ্লাস পাঞ্জাব।

আরো পড়ুন: এটিকে অভিষেকেই গোল, চ্যাম্পিয়ন! সেই বিদেশিই ফের একবার সবুজ মেরুন জার্সিতে

ওয়েস্টউড জানিয়ে দিয়েছেন, রাউন্ডগ্লাস পাঞ্জাবের সাফল্যের খিদে এবং উচ্চাকাঙ্ক্ষা তাঁর দর্শনের সঙ্গে অনেকটাই খাপ খায়। ভারতীয় ফুটবলে সাফল্যের শীর্ষে ওঠার চ্যালেঞ্জ গ্রহণ করার কথাও জানিয়েছেন তিনি।

আরো পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে খেলা ট্রিকভস্কির সঙ্গে ATKMB-র আলোচনা জমলই না! কেন এলেন না সুপারস্টার

রাউন্ডগ্লাস পাঞ্জাব এফসির ফুটবল ডিরেক্টর নিকোলাস টোপোলিয়াতিস স্বাগত জানিয়েছেন ব্রিটিশ কোচকে।

রাউন্ডগ্লাস পাঞ্জাব এফসি স্কোয়াডে আনোয়ার আলি, জোসেবা বেইতিয়া, সঞ্জু প্রধান, কেভিন লোবো, সুমিত পাসসি, অবিনাশ রুইদাসদের মত ভারতীয় ফুটবলে পরিচিত মুখরা রয়েছেন। তারকা খচিত এই দল যে এবারেও আইলিগ জয়ের অন্যতম দাবিদার, তা আর বলার অপেক্ষা রাখে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ex atk and bengaluru fc coach ashley westwood appointed as head coach of roundglass punjab fc

Next Story
ছয় পরিবর্তন, একসঙ্গে পাঁচ অভিষেক ইন্ডিয়ায়! পুরো দল বদলে চমক কোচ দ্রাবিড়ের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com