বড় খবর

করোনায় মৃত জাদেজা! সেরার সেরা অলরাউন্ডারের প্রয়াণে মুষড়ে পড়ল ক্রিকেট জগৎ

খেলা ছেড়ে দেওয়ার পর বোর্ডের ম্যাচ রেফারির দায়িত্ব পালন করতেন। ৫৩টি প্রথম শ্রেণি, ১৮টি লিস্ট-এ এবং ৩৪টি টি২০ ম্যাচ পরিচালনা করেছেন।

সৌরাষ্ট্রের প্রাক্তন পেসার এবং বিসিসিআইয়ের ম্যাচ রেফারি রাজেন্দ্রসিং জাদেজা করোনার বলি হলেন। ৬৬ বছরের তারকার প্রাণ কেড়ে নিল করোনা। রবিবারই দুসংবাদ দেয় সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থা।

সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার পক্ষ থেকে প্রেস বিবৃতিতে জানানো হয়, “সৌরাষ্ট্রের বিগত দিনের অন্যতম তারকা ক্রিকেটার রাজেন্দ্রসিং জাদেজার প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে এদিন সকলেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।”

আরো পড়ুন: কোহলির RCB নাকি ধোনির CSK! এবারের IPL-এ চ্যাম্পিয়ন কে হত, জানালেন গাভাসকার

নিজের খেলোয়াড়ি জীবনে দেশের অন্যতম তারকা বাঁ হাতি পেসার এবং অলরাউন্ডার ছিলেন। খেলেছেন ৫০টি প্রথম শ্রেণি এবং ১১টি লিস্ট-এ ম্যাচ। উইকেট শিকার করেছেন যথাক্রমে ১৩৪ এবং ১৪টি। দুই ধরণের ক্রিকেটে রান করেছেন যথাক্রমে ১৫৩৬ এবং ১০৪টি।

খেলা ছেড়ে দেওয়ার পর বোর্ডের ম্যাচ রেফারির দায়িত্ব পালন করতেন। ৫৩টি প্রথম শ্রেণি, ১৮টি লিস্ট-এ এবং ৩৪টি টি২০ ম্যাচ পরিচালনা করেছেন। সেইসঙ্গে সৌরাষ্ট্রের নির্বাচক, কোচ এবং টিম ম্যানেজারের ভূমিকাও পালন করেছেন।

বোর্ডের এবং সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার প্রাক্তন সচিব নিরঞ্জন শাহ জানিয়েছেন, “নিয়ম শৃঙ্খলা, ক্রিকেট প্রজ্ঞা, স্টাইল সব বিষয়েই তিনি অনন্য ছিলেন। ক্রিকেটের প্রতি ওঁর অবদান এবং আত্মত্যাগ আজীবন স্মরণে থাকবে।”

সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার বর্তমান সভাপতি জয়দেব শাহ-ও রাজেন্দ্র জাদেজার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন, “ক্রিকেট জগতের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। আমি যত ক্রিকেটারের সঙ্গে সাক্ষাৎ হয়েছে, তাঁদের মধ্যে অন্যতম সেরা ছিলেন উনি। ওঁর কোচিং, মেন্টরশিপে ম্যাচ খেলতে পেরে আমি গর্বিত।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Former saurashtra cricketer rajendrasinh jadeja passes away due to covid complications

Next Story
স্বদেশীয় স্মিথ নন, ‘শত্রু’ কোহলিই বিশ্বসেরা! বড় মন্তব্যে অবশেষে স্বীকার ক্যাপ্টেন পেইনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com