scorecardresearch

বড় খবর

দানিশ কানেরিয়া-কাণ্ডে এবার মুখ খুললেন গম্ভীর

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে দেশজোড়া জটিলতা। এর মধ্যেই ওয়াঘার ওপার থেকে চাঞ্চল্য ফেলে দিয়েছিলেন শোয়েব। জানিয়ে দিয়েছিলেন, হিন্দু হওয়ার কারণে কীভাবে পাক ড্রেসিংরুমে হেনস্থার শিকার হতে হত কানেরিয়াকে।

Gautam Gambhir
গৌতম গম্ভীর (টুইটার)
অবশেষে দানিশ কানেরিয়ার সংখ্যালঘু নির্যাতন ইস্যুতে মুখ খুললেন গৌতম গম্ভীর। সরাসরি জানিয়ে দিলেন, এতেই স্পষ্ট পাকিস্তানের অবস্থান। পাশাপাশি জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজাহারউদ্দিনের দৃষ্টান্ত এনে গম্ভীর জানিয়ে দিলেন, ভারত কোথায় আলাদা পড়শি দেশের থেকে।

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে দেশজোড়া জটিলতা। এর মধ্যেই ওয়াঘার ওপার থেকে চাঞ্চল্য ফেলে দিয়েছিলেন শোয়েব আখতার। জানিয়ে দিয়েছিলেন, হিন্দু হওয়ার কারণে কীভাবে পাক ড্রেসিংরুমে হেনস্থার শিকার হতে হত স্পিনার দানিশ কানেরিয়াকে।

আরও পড়ুন হিন্দু বলেই বৈষম্য়ের স্বীকার তিনি, আখতারের অভিযোগ সত্য়ি, জানালেন দানিশ কানেরিয়া

বৃহস্পতিবার এক পাক টিভি চ্যানেলের অনুষ্ঠানে বিস্ফোরণ ঘটিয়ে শোয়েবের বক্তব্য, “ধর্ম নিয়ে কথা বলায় কেরিয়ারে কয়েকজনের সঙ্গে আমি লড়াই করেছি। এঁরা বলত কে করাচির, কে লাহোরের কে পেশোয়ারের! শুনে ভীষণ রাগ হত। কোনও ক্রিকেটার যদি হিন্দু হয়, আর সে যদি পাকিস্তানের হয়ে পারফর্ম করে, তাহলে ধর্মের প্রশ্ন ওঠে কীভাবে?”

এখানেই না থেমে শোয়েব আরও বলেছিলেন, “অনেকেই তাচ্ছিল্য করে বলত, স্যার ওই ছেলেটা এখান থেকে খাবার নিচ্ছে কেন? অথচ তাঁরা ভাবত না, এই ছেলেটাই ইংল্যান্ডে আমাদের টেস্ট জিতিয়েছিল। জয়ের জন্য আমার নাম নেয়, কিন্তু আমি তো জানি কানেরিয়া দুর্দান্ত বল না করলে আমরা জিততে পারতাম না। অনেকেই ওঁকে কৃতিত্ব দিতে চায় না।”

আরও পড়ুন কাশ্মীরে ফিরল ফুটবল, হাড় কাঁপানো শীতেও গ্য়ালারিতে হাজার হাজার মানুষ

এরপরেই দানিশ কানেরিয়ার পাশে দাঁড়িয়ে গৌতম গম্ভীর সাংবাদিকদের সামনে তুলোধোনা করেছেন পাকিস্তানকে। “দীর্ঘ সময় ধরে আমাদের অধিনায়ক ছিলেন মহম্মদ আজাহারউদ্দিন। এটা এমন একটা দেশে ঘটছে যেখানের প্রধানমন্ত্রী একজন ক্রিকেটার।” গম্ভীর এমনটা জানিয়ে আরও বলেছেন, “মহম্মদ কাইফ, ইরফান পাঠান, মুনাফ প্যাটেলদের ভারত সম্মান দিয়েছে। মুনাফ আবার আমার খুবই ঘনিষ্ঠ বন্ধু। আমরা একসঙ্গে খেলে দেশকে গর্বিত করেছি। পাকিস্তান থেকে যে রিপোর্ট আসছে, তা সত্যিই উদ্বেগজনক।”

গম্ভীর এই ঘটনাকে ‘পাকিস্তানের আসল মুখ’ বলে উল্লেখ করে জানিয়েছেন, “একজন ক্রীড়াবিদ যদি এমন নির্যাতনের শিকার হন, তাহলে হিন্দু, শিখসহ অন্যান্য সংখ্যালঘুদের কীভাবে বসবাস করতে হয়, তা কল্পনারও অতীত।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Gautam gambhir comments on danish kaneria episode