বড় খবর

বিশ্বকাপ জয়ের উদযাপনে ভয়ঙ্কর ‘স্বার্থপর’ গম্ভীর! ছবি পোস্ট করতেই সমালোচনার ঝড়

ফের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ট্রোলিংয়ের মুখে গৌতম গম্ভীর। তা-ও আবার ২০০৭ বিশ্বকাপ জয়ের উপলক্ষ্যে।

২০০৭-এ প্রথমবার টি২০ বিশ্বকাপ আয়োজন করেছিল আইসিসি। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত প্রথম বিশ্বকাপেই ভারত চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছিল। ঐতিহাসিক সেই ম্যাচে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। জোহানেসবার্গে প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়।

চোটের কারণে সেই ম্যাচে খেলতে পারেননি বীরেন্দ্র শেওয়াগ। ইউসুফ পাঠান এবং গৌতম গম্ভীর ভারতীয় ইনিংসের গোড়াপত্তন করতে নামেন। ইউসুফ পাঠান একটা বাউন্ডারি এবং ওভার বাউন্ডারি হাঁকিয়ে ভাল শুরু করলেও তৃতীয় ওভারে আসিফের বলে আউট হয়ে যান তিনি। কিছুক্ষণ পরেই রবিন উত্থাপ্পাও আউট হয়ে গিয়ে ভারত ৪০/২ হয়ে গিয়ে সমস্যায় পড়ে গিয়েছিল।

আরও পড়ুন: কার্তিকের জন্য অতিরিক্ত খরচ হল শাহরুখের KKR-এর! কৃতজ্ঞতায় নুইয়ে পড়লেন তারকা

এরপরে ভারতীয় ইনিংসকে উদ্ধার করেন গৌতম গম্ভীর এবং যুবরাজ সিং। চতুর্থ উইকেটে দুজনে ৬৩ রানের পার্টনারশিপ গড়ে যান। ভারতের রান তাড়া করতে নেমে পাকিস্তানের শেষ ওভারে প্রয়োজন ছিল ১৩ রান। ধোনি শেষ ওভারে যোগিন্দর শর্মাকে আক্রমণে নিয়ে এসে চমক দেন। আর দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়ে ভারতের জয় কার্যত ছিনিয়ে নিয়েছিলেন মিসবা উল হক। তবে তৃতীয় বলেই স্কুপ করতে গিয়ে শ্রীসন্থের হাতে ক্যাচ তুলে দেন মিসবা। আর মিসবা আউট হতেই ভারত পাঁচ রানে জয় নিশ্চিত করে নেন।

ভারতের সেই জয়ের ১৪ বছর পূর্তি উপলক্ষ্যে গম্ভীর নিজের এক ছবি শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। তবে সেই ছবিই যে বুমেরাং হয়ে যাবে, তা ভাবতেও পারেননি তিনি। ভারতের জয়ের উদযাপনের জন্য নিজের ছবি শেয়ার করেন তিনি। আর এই ঘটনা মোটেই ভালভাবে নেননি ভারতীয় সমর্থকরা। তাঁরা সমস্বরে প্রশ্ন তুলে দিচ্ছেন, গোটা দলের জয় সেলিব্রেট করতে গিয়ে একমাত্র নিজের ছবিই কেন শেয়ার করলেন তিনি। গোটা দলের কাপ হাতে সেই ঐতিহাসিক ছবি কই?

অনেকেই গম্ভীরের পুরোনো টুইট মনে করিয়ে দিয়েছেন। এর আগে ২০১১ বিশ্বকাপ জয় সেলিব্রেট করার সময় ইএসপিএন ক্রিকইনফোর তরফে ধোনির আইকনিক ছক্কা হাঁকানোর সেই ছবি পোস্ট করা হয়েছিল। এতেই ক্ষুব্ধ হয়ে গম্ভীর ক্রিকেট সেই ওয়েবসাইটকে তুলোধোনা করে বলেছিলেন, “ইএসপিএন ক্রিকইনফো, তোমাদের মনে করিয়ে দিতে চাই, গোটা দল এবং সাপোর্ট স্টাফ মিলে বিশ্বকাপ জিতেছিল। এই ছবির প্রতি অবসেশনকে ছক্কা হাঁকানোর সময় এসে গিয়েছে।”

আরও পড়ুন: বিরিয়ানির জন্য গচ্চা ২৭ লাখ! বিশাল বিল দেখেই মাথায় হাত পাক বোর্ডের

গম্ভীরের সেই টুইট টেনে এনে সমর্থকরা বলছেন, “যেটা অন্যকে শিক্ষা দিচ্ছেন, সেটা নিজেও পালন করার চেষ্টা করা উচিত।” যদিও অনেকেই আবার গম্ভীরের সমর্থনে ব্যাট ধরে বলেছেন, গম্ভীর সেই ম্যাচে দারুণ ব্যাটিং করেছিলেন। তাই নিজের ছবি পোস্ট করার পূর্ণ অধিকার রয়েছে ওঁর। এতে ট্রোল করার কিছু নেই।

এই যুক্তি, পাল্টা যুক্তির ভিড়ে গম্ভীর যে বেশ বিপাকে পড়লেন, তা নিয়ে সন্দেহ নেই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Gautam gambhir trolled for sharing his picture while celebrating 2007 t20 world cup win

Next Story
বিরিয়ানির জন্য গচ্চা ২৭ লাখ! বিশাল বিল দেখেই মাথায় হাত পাক বোর্ডের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com