বড় খবর

দিল্লি দূষণ: মোদীর কাছে আর্জি হরভজনের

এর মধ্যেই প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানালেন স্বয়ং হরভজন সিং। নিজের টুইটার অ্যাকাউন্টে নিজের একটি ভিডিও পোস্ট করেন তিনি। ২ মিনিট ১৪ সেকেন্ডের একটি ভিডিওতে সরাসরি দূষণ নিয়ে নিজের আশঙ্কা ব্যক্ত করেছেন টার্বুনেটর।

Harbhajan Singh
হরভজন সিং (টুইটার)

দিল্লি দূষণ। কেন্দ্রীয় ও দিল্লি শাসক দলের কাছে সম্প্রতি আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। গোটা দেশেই দিল্লি দূষণ নিয়ে চর্চা তুঙ্গে। প্রত্যেক বছরের মতো এবারেও দিল্লিতে ভয়াবহ দূষণ। সেই দূষণের রাজধানী শহরের বাসিন্দাদের ত্রাহি ত্রাহি রব। ভারত-বাংলাদেশের প্রথম টি২০ ম্যাচ আয়োজন করা নিয়েও একপ্রস্থ সমালোচনার সম্মুখীন হতে হয়েছে বিসিসিআইকে।

এর মধ্যেই প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানালেন স্বয়ং হরভজন সিং। নিজের টুইটার অ্যাকাউন্টে নিজের একটি ভিডিও পোস্ট করেন তিনি। ২ মিনিট ১৪ সেকেন্ডের একটি ভিডিওতে সরাসরি দূষণ নিয়ে নিজের আশঙ্কা ব্যক্ত করেছেন টার্বুনেটর। সেই ভিডিওতে ভাজ্জিকে বলতে শোনা গিয়েছে, “উত্তর ভারতের দূষণ নিয়ে কথা বলতে চাই। আমরা প্রত্যেকেই এমনকি আমিও এই দূষণের জন্য দায়ী। গাড়ি চালাই, জ্বালানি পুড়িয়ে পরিবেশের ক্ষতি করি আমরা। শেষ কয়েকবছরে আমরা বুঝতে পেরেছি খড় জ্বালালেও ব্যাপক দূষণ ঘটে।”

আরও পড়ুন জম্মু কাশ্মীরে জওয়ানদের সঙ্গে দীপাবলী পালন মোদীর

এর পাশাপাশি জাতীয় দলের একসময়ের প্রধান অস্ত্র বলেছেন, “শিশু এমনকি গোটা এলাকায় যারা থাকেন প্রত্য়েকের শরীরের পক্ষে ক্ষতিকর এই দূষণ। এমনকি এটাও জানা গিয়েছে, স্থানীয় বাসিন্দাদের জীবনের গড় আয়ু আরও ১০ বছর কমে যেতে পারে।”

 এরপরে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আর্জি জানিয়ে হরভজন বলছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দিল্লি, পাঞ্জাব এবং হরিয়ানার মুখ্যমন্ত্রীর কাছে এই বিষয়ে নিবেদন জানাচ্ছি। প্রত্যেকের এমনকি চাষীদের কথা মাথায় রেখে প্রত্যেক নেতাদের উচিত নিজেদের মধ্যে বৈঠক করে এই বিষয়ের সমাধান করা।”

আরও পড়ুন এবার রুপোলি পর্দায় হরভজন সিং ও ইরফান পাঠান

সঙ্গে তাঁর সংযোজন, “প্রধানমন্ত্রী মোদী আপনার কাছে আমার আর্জি কীভাবে ভারতকে আরও পরিষ্কার পরিচ্ছন্ন করে তোলা যায় এবং স্বাস্থ্যকরভাবে জীবনধারণ করা যায়, সেই বিষয়ে আপনি আমাদের পথ দেখান। পরিবেশ পরিষ্কার করে তোলার জন্য প্রত্য়েকেই আমরা অবদান রাখতে চাই।”

গত সপ্তাহেই দিল্লির এনপিআর (ন্যাশানাল ক্যাপিটাল রিজিয়ন)-এ বায়ু দূষণের পরিমাপকে মারাত্মক ক্যাটিগরিতে রাখা হয়েছিল। সেই সময়ে দিল্লির বেশ কিছু এলাকায় সূচকের পরিমাণ দাঁড়িয়েছিল ৯৯৯-এ।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Harbhajan singh appeals to pm narendra modi to have a sollution for delhi air pollution

Next Story
ধোনির অবসর নির্বাচকদের বিষয়: যুবরাজ সিংYuvraj Singh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X