ইনস্টাগ্রামে ‘থ্রো-ব্যাক’ ছবি হার্দিকের, জানালেন ক্রিকেটীয় যাত্রা

রবিবারে তৃতীয় টি২০ ম্যাচ খেলতে নামার আগে হার্দিক নিজের ইনস্টাগ্রামে পুরনো একটি ছবির শেয়ার করেছেন। যে ছবির মাধ্যমে তুলে ধরেছেন নিজের প্রাত্যহিক জীবনের সংগ্রামকে।

By: Mumbai  Updated: September 20, 2019, 02:17:24 PM

বিশ্ব ক্রিকেটের তিনি প্রতিষ্ঠিত তারা। তিন ফর্ম্যাটেই নিজের কীর্তির ছাপ রেখেছেন। ভারতীয় দলের নিজের জায়গাও পাকা করে নিয়েছেন পারফরম্যান্স দেখিয়ে। সেই হার্দিক পাণ্ডিয়ায় জানালেন, গুজরাটের অখ্যাত জায়গা থেকে জাতীয় দলের তারকাখচিত মঞ্চে উঠে আসা মোটেই সহজ ছিল না তাঁর কাছে। কঠোর পরিশ্রম করেই তিনি জাতীয় দলের তারকা হয়ে উঠতে পেরেছেন।

বিশ্বকাপের পরে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে বিশ্রামে পাঠানো হয়েছিল। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেটে ফের একবার প্রত্যাবর্তন করেছেন টিম ইন্ডিয়ার জার্সিতে। রবিবারে তৃতীয় টি২০ ম্যাচ খেলতে নামার আগে হার্দিক নিজের ইনস্টাগ্রামে পুরনো একটি ছবির শেয়ার করেছেন। যে ছবির মাধ্যমে তুলে ধরেছেন নিজের প্রাত্যহিক জীবনের সংগ্রামকে।

আরও পড়ুন ইনস্টাগ্রামে সেলফি পোস্ট করে ফের ট্রোলড হার্দিক

হার্দিককে কেন ভাবা হল না টেস্ট স্কোয়াডে, জানালেন প্রসাদ

শুক্রবার হার্দিক যে ছবি পোস্ট করেছেন, সেখানে তাঁকে দেখা যাচ্ছে একটি ট্রাকের পিছনে তিনি সওয়ারি হয়েছেন। গ্রামাঞ্চলের হাইওয়ে দিয়ে ছুটে চলেছে ট্রাক। আরও কয়েকজন রয়েছেন অবশ্য। ক্যাপশনে হার্দিক লিখেছেন, “সেই সময়ের কথা যখন আমি ট্রাকে করে স্থানীয় ক্রিকেট ম্যাচ খেলতে যেতাম। সেই ম্যাচ আমাকে অনেক কিছু শিখিয়েছে। যাত্রাপথটা অবিশ্বাস্য। তাই এই খেলাটাকে এত ভালবাসি।” পাশাপাশি হ্য়াশট্যাগ দিয়ে জুড়ে দিয়েছেন, তিনটে শব্দ- ‘লাভ’, ‘পজিটিভিটি’ এবং ‘ড্রিমস কাম ট্রু’।

 আরও পড়ুন বিশ্বকাপের ক্ষত এখনও ভুলতে পারেননি হার্দিক

এর আগেও অবশ্য হার্দিক নিজের অতীতের কথা জানিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। হার্দিক জানিয়েছিলেন, ক্রিকেটার হওয়ার জন্য তাঁকে অনেক স্বার্থত্যাগ করতে হয়েছে। তাঁর পিতা কঠোর পরিশ্রম করে ছেলের ক্রিকেটের সমস্ত স্বপ্ন করেছেন। নিজের পেশা পরিবর্তন করে শহরও বদলে ফেলেছিলেন হার্দিকের পিতা। যাতে হার্দিকের কোচিংয়ে কোনও ব্যাঘাত না ঘটে। তারকা অলরাউন্ডার আরও জানিয়েছিলেন, আর্থিক স্বচ্ছলতা না থাকায় কোচিং নিতে তিনি ট্রেনে করে যেতেন ঘণ্টার পর ঘণ্টা পথ।

এত পরিশ্রম করার সুফল অবশ্য তিনি পাচ্ছেন বর্তমানে। সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের কাছে প্রায়ই ট্রোলিংয়ের শিকার হন হার্দিক। তবে হার্দিকের এই ছবি মন কেড়ে নিয়েছেন প্রত্যেকের।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Hardik pandya shares his throw back picture on instagram

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement