বড় খবর

শতরানের ইনিংস খেলেই ফিরলেন ময়ঙ্ক

এবার আর বিশাখাপত্তনমের মতো ডাবল সেঞ্চুরি হল না ময়ঙ্ক আগরওয়াল। কিন্তু বৃহস্পতিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশ স্টেডিয়ামে ঝকঝকে একটি শতরান উপহার দিলেন কর্ণাটকের ব্য়াটসম্য়ান।

IND vs SA: 2nd Test hundred for Mayank Agarwal
শতরানের ইনিংস খেলেই ফিরলেন ময়ঙ্ক (ছবি-টুইটার/বিসিসিআই)

এবার আর বিশাখাপত্তনমের মতো ডাবল সেঞ্চুরি হল না ময়ঙ্ক আগরওয়াল। কিন্তু বৃহস্পতিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশ স্টেডিয়ামে ঝকঝকে একটি শতরান উপহার দিলেন কর্ণাটকের ব্য়াটসম্য়ান।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ময়ঙ্কই ভারতকে বড় রানের মঞ্চ করে দিলেন। ১৯৫ বলের ইনিংস খেলে ১০৮ রানে থামলেন তিনি। কাগিসো রাবাদার বলে ফাফ দু প্লেসিসের হাতে ক্য়াচ আউট হলেন ময়ঙ্ক। আত্মবিশ্বাসী ইনিংসে ১৬টি চার ও ২টি ছক্কা হাঁকালেন তিনি।

আরও পড়ুন: বিনয় কুমারের পেপটকেই বদলে যান ময়ঙ্ক, জানালেন রবিন উথাপ্পা

এদিন টস জিতে ব্য়াট করতে নামে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। প্রথম টেস্টে পরপর দুই ইনিংসে জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছিলেন রোহিত শর্মা। টেস্ট ওপেনারের নয়া ভূমিকায় স্টার মার্ক নিয়ে পাশ করেছিলেন হিটম্য়ান। কিন্তু পুনেতে এসে প্রত্য়াশা পূরণে ব্য়র্থ হলেন তিনি। ময়ঙ্কের সঙ্গে এদিন ওপেন করতে নেমে ১২ রানে আউট হয়ে যান তিনি। রাবাদার বলে কুইন্টন ডি ককের হাতে ক্য়াচ তুলে দিলেন রোহিত। লাঞ্চের আগেই ভারত রোহিতকে হারিয়ে ৭৭ রান তুলেছিল।

আরও পড়ুন: স্টিভ স্মিথকেই এবার পিছনে ফেলে দিলেন ময়ঙ্ক আগরওয়াল

মধ্য়াহ্ণ ভোজের বিরতিতে ময়ঙ্ক ৩৪ ও পূজারা ১৯ রানে ব্য়াট করছিলেন। লাঞ্চের পর মাঠে ফিরে ময়ঙ্ক সেঞ্চুরি পূরণ করেন। কিন্তু তাঁর সেঞ্চুরির আগেই পূজারা ফিরে যান ড্রেসিংরুমে। পূজারাকে ৫৮ রানে থামতে হয়। সেই রাবাদার বলে আর ফাফের হাতে ক্য়াচ তুলে দেন তিনি। এরপর ময়ঙ্ক এগিয়ে যান কোহলিকে সঙ্গে নিয়ে। ময়ঙ্ক যখন ফেরেন তখন ভারতের স্কোরবোর্ডে তিন উইকেট হারিয়ে ১৯৮ রান।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ind vs sa 2nd test hundred for mayank agarwal148841

Next Story
টেস্টে আর স্মিথকে বল করতে হবে না, ভেবেই খুশি ডেইল স্টেইনSouth African veteran Dale Steyn heaped praise on Steve Smith
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com