বড় খবর

ভারতই বিশ্ব ক্রিকেটের বস! স্বীকার করতে বাধ্য হলেন ইমরান

ভারতই বিশ্বক্রিকেট নিয়ন্ত্রণ করছে। হুঙ্কার ছেড়ে এমন বলে দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। জানালেন, অর্থই এখন সবকিছু।

পরপর নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ড পাক সফর বাতিল করার পরে বেশ সমস্যায় পড়ে গিয়েছে পাকিস্তান। এখনও ক্ষোভে ফুঁসছে পাক ক্রিকেট মহল। পাক ক্রিকেটাররা চূড়ান্ত অসন্তোষ প্রকাশ করার পরে এবার আসরে নামলেন স্বয়ং প্রধানমন্ত্রী ইমরান খান। সরাসরি জানিয়ে দিলেন, অর্থ-ই এখন বড় প্লেয়ার হয়ে দাঁড়িয়েছে। আর ভারত ধনীতম ক্রিকেট বোর্ড হওয়ায় বিশ্বক্রিকেটকে নিয়ন্ত্রণ করে।

মিডল ইস্ট আই-কে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান জানিয়েছেন, ইংল্যান্ড ভারতীয় বোর্ডের সঙ্গে এমন ব্যবহার করতে সাহস পাবে না। কারণ “ওঁরা ভাল করেই জানে, ক্রিকেটে যত অর্থ জড়িয়ে থাকে, তার থেকেও বেশি অর্থ ভারত নিয়ে আসতে পারে। এখন ক্রিকেটার এবং ক্রিকেট বোর্ডের কাছে অর্থই সবথেকে বড় প্লেয়ার হয়ে দাঁড়িয়েছে। ভারত বিশ্বের ধনীতম ক্রিকেট বোর্ড হওয়ায় বিস্বক্রিকেটকে ওরাই নিয়ন্ত্রণ করে।”

আরও পড়ুন: বিশ্বকাপে মেন্টর হওয়ার জন্য কত টাকা নিচ্ছেন ধোনি! খুল্লামখুল্লা জানালেন জয় শাহ

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইমরান খান এখানেই না থেমে আরও জানিয়েছেন, ইংল্যান্ড বোর্ডের সিদ্ধান্ত ভীষণ হতাশাজনক। সেই সঙ্গে মনে করিয়ে দিলেন, গত বছর লকডাউনের সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড ইংল্যান্ড সফরে গিয়েছিল। “ওদের নিজেদের প্রশ্ন করা উচিত, অন্য দেশ একই কান্ড ওদের সঙ্গে করলে কী প্রতিক্রিয়া হত!”

ইংল্যান্ডের সঙ্গে পাক প্রধানমন্ত্রী একহাত নিয়েছেন নিউজিল্যান্ডকেও। বোমাতঙ্কের জেরে শেষ পর্যন্ত পাকিস্তানে এসেও মাঠে নামেনি কিউয়িরা। সেই খবরকে ভুয়ো দাগিয়ে দিয়ে ইমরান বলেছেন, “বিদেশি দলকে নিরাপত্তা দেওয়ার চিন্তা আমাদের। ভাবতেই কষ্ট হচ্ছে সত্যি সত্যি পাকিস্তানের এমন কিছু হলে কী হত! তাছাড়া পাকিস্তানের ইন্টেলিজেন্স দুনিয়ার অন্যতম সেরা।”

আরও পড়ুন: KKR ম্যাচে হারের জের! কুৎসিত আক্রমণের মুখে ম্যাক্সওয়েল, অজি তারকার অন্তঃসত্ত্বা বান্ধবী

এর আগে নিউজিল্যান্ড এবং পাকিস্তান দলকে একহাত নিয়েছিলেন পাক বংশোদ্ভূত অস্ট্রেলীয় ক্রিকেটার উসমান খোয়াজা। তিনিও ইমরানের সুরে বলেছিলেন, অর্থই এখন যাবতীয় কথাবার্তা বলে। বিদেশি দলগুলো কখনই ভারত সফর বাতিল করার সাহস দেখাবে না। যদিও সামান্য অজুহাতে, পাকিস্তান, বাংলাদেশ সফর বাতিল করা হয়।

সূচি অনুযায়ী, সেপ্টেম্বরের ১৭ থেকে অক্টোবরের ৩ পর্যন্ত পাকিস্তানের মাটিতে নিউজিল্যান্ডের তিনটে ওয়ানডে এবং পাঁচটা টি২০ খেলার কথা। অক্টোবরের ১৩, ১৪ তারিখ আবার ইংল্যান্ডের জোড়া টি২০ খেলার সূচি ছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India controlling world cricket imran khan bcci pakistan cricket

Next Story
বিশ্বকাপে মেন্টর হওয়ার জন্য কত টাকা নিচ্ছেন ধোনি! খুল্লামখুল্লা জানালেন জয় শাহ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com