scorecardresearch

বড় খবর

বিশ্বকাপের হাতছানি! মেলবোর্নে আজ মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া

লক্ষ্য একটাই মহিলা টি-২০ বিশ্বকাপ ছুঁয়ে ইতিহাস গড়ার। হরমনপ্রীত, শেফালি, স্মৃতি, পুনমদের এই লড়াইয়ের দিকেই আজ তাকিয়ে গোটা দেশ।

বিশ্বকাপের হাতছানি! মেলবোর্নে আজ মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া
মেলবোর্নে কি তৈরি হবে ইতিহাস? ছবিসূত্র- টুইটার

আজ যখন সারা বিশ্বজুড়ে পালন হচ্ছে নারীদিবস, সেই সময় মেলবোর্নের ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপ জয়ের লড়াইয়ে ক্যাঙ্গারু ব্রিগেডের বিরুদ্ধে নামছে ভারতের নীল জার্সি পরা মেয়েরা। লক্ষ্য একটাই মহিলা টি-২০ বিশ্বকাপ ছুঁয়ে ইতিহাস গড়ার। হরমনপ্রীত, শেফালি, স্মৃতি, পুনমদের এই লড়াইয়ের দিকেই আজ তাকিয়ে গোটা দেশ।

আরও পড়ুন: প্রথমবার মহিলা টি-২০ বিশ্বকাপ ফাইনালে ভারতের মেয়েরা, কোথায় কখন দেখবেন খেলা?

প্রসঙ্গত, গত দুটো ওয়ান ডে বিশ্বকাপে (২০১৫, ২০১৯) এবং টি-২০ বিশ্বকাপে সেমিফাইনাল অবধিই পৌঁছতে পারেনি ধোনি-কোহলির ব্লু ব্রিগেড। সেখানে গ্রুপে সব ম্যাচ জিতে ফাইনালে পৌঁছন হরমনপ্রীতরা। যদিও সেমিফাইনাল থেকে ফাইনালে পৌঁছতে বিশেষ কসরৎ করতে হয়নি ভারতের মেয়েদের। ম্যাচ বৃষ্টি বিঘ্নিত হওয়ায় এক বল না খেলেই ফাইনালে পৌঁছে যায় হরমনপ্রীতের দল।

আরও পড়ুন: শাড়ি পরে ব্যাট ধরলেন মিতালী, বার্তা দিলেন ভারতীয় দলকে

উল্লেখ্য, এশিয়ার কোনও মেয়েদের টিমই কোনওদিনই বিশ্বসেরাদের তালিকায় জায়গা করে নিতে পারেনি। সেখানে আজকের এই জয় যে সেই মানচিত্রে আমূল বদল এনে দিতে পারে এমনটাই মনে করা হচ্ছে। গ্রুপ খেলার শুরুতেই অস্ট্রেলিয়াকে হারিয়ে ছিল ভারত। এদিন কি সেই পুনরাবৃত্তি হবে? আজ এই স্বপ্ন নিয়েই মেলবোর্নের দিকে তাকিয়ে ভারত।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs australia ind vs aus womens t20 world cup final overview