scorecardresearch

বড় খবর

টুইটার মজে জাদেজার থ্রোয়ে, কপিল-শচীনের এলিট ক্লাবে এলেন ‘স্যার’

জাদেজা নাগপুরে একটি অসাধারণ ডায়রেক্ট থ্রো করে ফিল্ডিংয়ে নিজের জাত চিনিয়েছিলেন। বিধ্বংসী পিটার হ্যান্ডসকম্বের উইকেটটি ছিটকে দিয়েছিলেন তিনি। জাড্ডুর সেই থ্রো-র ভিডিও এখন টুইটারে ঘুরছে।

Ravindra Jadeja joins Sachin Tendulkar, Kapil Dev in elite ODI-double list
টুইটার মজে জাদেজার থ্রোয়ে, 'স্যার' এলেন কপিল-শচীনের এলিট ক্লাবে (ছবি-টুইটার)
বিরাট কোহলি আর বিজয় শঙ্করের দাপট দেখেছে নাগপুর। মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান-ডে ম্যাচে তাঁরাই ছিলেন লাইমলাইটে। কিন্তু বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশ স্টেডিয়ামে সকলের অলক্ষ্যেই এক অনন্য় নজির গড়লেন রবীন্দ্র জাদেজা।

দেশের স্টার অলরাউন্ডার এলেন কপিল দেব এবং শচীন তেন্ডুলকরের এলিট ক্লাবে। ২১ রানের ইনিংস খেলেই জাদেজা করে ফেললেন প্রতীক্ষিত একটি রেকর্ড। কপিল আর শচীনের পর জাদেজাই ভারতের তৃতীয় ক্রিকেটার হিসেবে ওয়ান-ডে কেরিয়ারে ২০০০-এর বেশি রান করার পাশাপাশি ১৫০-র উপর উইকেটও নিলেন। ক্রিকেটের পরিভাষায় যা ওডিআই ডাবল নামে পরিচিত।

আরও পড়ুন: ‘ধোনি কো পকড়না মুশকিল হি নেহি, নামুমকিন হ্যায় মেরে দোস্ত’

দেশের বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন কপিল তাঁর বর্ণাঢ্য কেরিয়ারে ৩৭৮২ রান করেছেন ওয়ান-ডে ফর্ম্যাটে। বল হাতে তুলে নিয়েছিলেন ২৫৩টি উইকেট। মাস্টারব্লাস্টার শচীন পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে ১৮৪২৬ রান করেছেন। ১৫৪টি উইকেট পেয়েছেন তিনি। এই মুহূর্তে ওয়ান-ডে ক্রিকেটে জাদেজার ঝুলিতে রয়েছে ১৭১টি উইকেট ও ২০২১ রান।

জাদেজা নাগপুরে একটি অসাধারণ ডায়রেক্ট থ্রো করে ফিল্ডিংয়ে নিজের জাত চিনিয়েছিলেন। বিধ্বংসী পিটার হ্যান্ডসকম্বের উইকেটটি ছিটকে দিয়েছিলেন তিনি। জাড্ডুর সেই থ্রো-র ভিডিও এখন টুইটারে ঘুরছে।

নাগপুরে টস হেরে প্রথমে ব্যাট করে ২৫০ রান তুলেছিল ভারত। সৌজন্যে কোহলির দুর্দান্ত সেঞ্চুরি (১১৬)। জবাবে ২৪২ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। এদিন ব্যাট হাতে (৪৬) কামাল দেখিয়ে বল হাতেও (২/১৫) ঝলসালেন বিজয় শঙ্কর। আট রানে জিতেই ভারত পাঁচ ম্যাচের ওয়ান-ডে সিরিজে ২-০ এগিয়ে যায়।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs australia ravindra jadeja joins sachin tendulkar kapil dev in elite list of allrounders