বড় খবর

প্রথম ভারতীয় হিসেবে একশো টি২০ খেলবেন রোহিত

বাংলাদেশের বিপক্ষে টি২০ সিরিজ খেলতে নামার আগে রোহিত শর্মা ও এমএস ধোনির নামের পাশে ছিল ৯৮টি আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা।তারপরেই এবার শততম টি২০ ম্যাচ খেলার দোড়গোড়ায় হিটম্যান।

Rohit Sharma
নজিরের সামনে রোহিত শর্মা (রাজীব শুক্ল টুইটার)
রাজকোটে দ্বিতীয় টি২০ ম্যাচে খেলতে নামলেই বিরল নজির ছুঁয়ে ফেলবেন রোহিত গুরুনাথ শর্মা। প্রথম ভারতীয় হিসেবে ১০০টি আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলার কীর্তি গড়বেন মুম্বইকর। এর আগে কোনও ভারতীয় ১০০টি আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলেননি। রোহিতই প্রথম। বিশ্বে সর্বাধিক টি২০ ম্যাচ খেলা ক্রিকেটারের তালিকায় রোহিত অবশ্য দু-নম্বরে। রোহিতের থেকে একমাত্র শোয়েব মালিককে বেশি টি২০ ম্যাচ খেলেছেন। তাঁর নামের পাশে ১১১টি টি২০ ম্য়াচ খেলার নজির।

বাংলাদেশের বিপক্ষে টি২০ সিরিজ খেলতে নামার আগে রোহিত শর্মা ও এমএস ধোনির নামের পাশে ছিল ৯৮টি আন্তর্জাতিক টি২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা। দিল্লিতে খেলতে নেমেই ধোনিকে পেরিয়ে গিয়েছিলেন রোহিত। আপাতত তিনি সর্বাধিক টি২০ ম্যাচ খেলার নিরিখে যুগ্মভাবে দ্বিতীয়স্থানে। রোহিতের সমসংখ্যক টি২০ ম্যাচ খেলেছেন শাহিদ আফ্রিদি। তারপরেই এবার শততম টি২০ ম্যাচ খেলার দোড়গোড়ায় হিটম্যান। রাজকোটে্ই পেরিয়ে যাবেন আফ্রিদিকে।

আরও পড়ুন ডিআরএস: পন্থের পাশে রোহিত

এমন মাইলস্টোন স্পর্শ করার আগে রোহিত বলে দিয়েছেন, “২০০৭ থেকে আমার যাত্রাপথটা বেশ দীর্ঘ। টি২০ বিশ্বকাপে আমি অভিষেক করেছিলাম। তারপরে আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ১২ বছর এই ফর্ম্যাটের ক্রিকেটে অনেক চড়াই উতরাই পেরোতে হয়েছে। সেই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে এগিয়ে গিয়েছি।”

আরও পড়ুন ধোনিকে পেরিয়ে যাওয়ার মুখে রোহিত

এরপরে রোহিতের আরও সংযোজন, “যখন দলে তরুণ ক্রিকেটার হিসেবে এসেছিলাম, তখন শেখার অভিজ্ঞতা বেশ মসৃণ ছিল। তারপরে বেশ কিছু কঠিন সময় পেরোতে হয়েছিল। এই অভিজ্ঞতা আমাকে আরও শক্তিশালী করেছে। খেলা আরও ভালভাবে বুঝতে সাহায্য করেছে।”

অবশ্য় রোহিত রাজকোটে আরও নজির স্পর্শ করে ফেলতে পারেন। আর ৪৮ রান করলেই রোহিত বিশ্বের প্রথম ব্য়াটসম্যান হিসেবে টি২০তে ২৫০০ রানের মাইলস্টোন স্পর্শ করে ফেলবেন। টি২০তে সবথেকে বেশি রানের মালিক আপাতত রোহিতই। রোহিত ছাড়াও টি২০ ক্রিকেটে ২০০০ রান করেছেন চারজন ব্যাটসম্যান। তাঁদের মধ্যে অন্য়তম বিরাট কোহলি।

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs bangladesh rohit sharma set to become first indian cricketer to play 100 t20

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com