scorecardresearch

লঞ্চে ফোটোসেশনে সায় নেই কোহলির, শহরে প্রথমবার থ্রিডি ম্যাপিং টাটা সেন্টারে

হাওড়া ব্রিজ, মোহরকুঞ্জ, ৪২ টাওয়ার সহ শহরের একাধিক আইকনিক স্থান গোলাপি আলোয় মুড়ে দেওয়া হবে। এই খবর পুরনো। তবে টাটা সেন্টারে থ্রি ডিং ম্যাপিংয়ের খবর বুধবারেই ফাঁস হয়ে গেল।

লঞ্চে ফোটোসেশনে সায় নেই কোহলির, শহরে প্রথমবার থ্রিডি ম্যাপিং টাটা সেন্টারে
গঙ্গাবক্ষে লঞ্চ চড়তে রাজি হলেন না কোহলি (টুইটার)

ঐতিহাসিক পরিকল্পনা ছিল। তবে স্বয়ং কোহলিই রাজি হলেন না। ঠিক ছিল ইডেন গার্ডেন্সে গোলাপি বলের টেস্ট স্মরণীয় করে রাখার জন্য হাওড়া ব্রিজকে সাক্ষী রেখে ফটোসেশন করা হবে গঙ্গাবক্ষে। ট্রফি হাতে দুই দেশের অধিনায়ক পোজ দেবেন লঞ্চ থেকে। ব্যাকড্রপে থাকবে আইকনিক হাওড়া ব্রিজ। ভারত-বাংলাদেশ দুই দেশের ক্রিকেটাররাই থাকবেন লঞ্চে। অন্য লঞ্চ থেকে ক্যামেরাবন্দি করা হবে সেই দৃশ্য। তবে সেই প্রস্তাব খারিজ করে দিয়েছেন স্বয়ং কোহলিই। পাশাপাশি বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়েরও মনোঃপুত হয়নি এই পরিকল্পনা।

সূত্রের খবর, কোহলি লঞ্চে ফোটোসেশন করতে উৎসাহী নন। তাই এমন পরিকল্পনা বাতিল করা হয়।

আরও পড়ুন দাদি-ই করে দেখাল, বলছেন মোহনবাগানে খেলা দেশের প্রথম ‘গোলাপি’ ক্রিকেটার

গঙ্গায় ফোটোসেশন না করা হলেও কলকাতায় ঐতিহাসিক কাণ্ড ঘটতে চলেছে বুধবার থেকেই। গোলাপি বলের টেস্ট স্মরণীয় করে রাখার জন্য় টাটা সেন্টারে প্রদর্শিত হতে চলেছে ভারতীয় ক্রিকেটের সোনালি সব মুহূর্ত। থ্রি ডি ম্যাপিংয়ের সাহায্যে। ভারতে এই প্রথমবার। সরকারিভাবে এখনও বোর্ড কিংবা সিএবি-র পক্ষ থেকে এই বিষয়ে কিছু জানানো হয়নি।

হাওড়া ব্রিজ, মোহরকুঞ্জ, ৪২ টাওয়ার সহ শহরের একাধিক আইকনিক স্থান গোলাপি আলোয় মুড়ে দেওয়া হবে। এই খবর পুরনো। তবে টাটা সেন্টারে থ্রি ডিং ম্যাপিংয়ের খবর বুধবারেই ফাঁস হয়ে গেল। ম্যাচের ৭২ ঘণ্টা আগে। সৌরভ ঘনিষ্ঠ কর্তা জানাচ্ছেন, ভারতে এর আগে কোথাও খেলা উপলক্ষ্যে এভাবে থ্রিডি ম্যাপিং করা হয়নি। এবারেই প্রথমবার হবে দিন-রাতের টেস্ট ম্যাচ উপলক্ষ্যে।

tata center
থ্রিডি ম্যাপিংয়ে সাজছে টাটা সেন্টার (টুইটার সঞ্জীব কাপুর)

আরও পড়ুন ইডেনে স্বপ্নপূরণের আমন্ত্রণ, অপেক্ষায় সৌরভের প্রিয় শান্ত

বুধবার সন্ধে ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত এই আলোর প্রদর্শনী দেখা যাবে টাটা সেন্টার বিল্ডিংয়ে। ৪ মিনিটের ক্লিপিংসে দেখা যাবে ভারতীয় ক্রিকেটের সোনালি কিছু মুহূর্ত। কোন কোন দৃশ্য ফুটে উঠবে? সেই কর্তা জানাচ্ছেন, কপিরাইট ইস্যুর কারণে ফুটেজের অনেককিছু এখনও চূড়ান্ত হয়নি। বোর্ডের কাছ থেকে তিনবার বিশ্বকাপ জয়ের মুহূর্তের ফুটেজ চাওয়া হয়েছে।

তাছাড়া বঙ্গ ক্রিকেটের বেশ কিছু প্রবাদপ্রতিম ক্রিকেট ব্যক্তিত্বকেও দেখানো হতে পারে। তাৎপর্যপূর্ণভাবে জগমোহন ডালমিয়ার স্থিরচিত্র কিংবা ফুটেজের দেখানোর পরিকল্পনাও ছিল। তা-ও এখনও মেলেনি। জানান সেই কর্তা।

আরও পড়ুন এক টেস্ট খেলেই বিদায়! ইডেনে বিকাশের যন্ত্রণার শরিক হবেন শচীন-সৌরভও

এদিকে, টিকিট নিয়ে ডামাডোল অব্যাহত। ইডেনের ইতিহাসে এই প্রথমবার হয়তো কাউন্টার থেকে অফলাইনে কোনও টিকিট বিক্রি হবে না।

পাশাপাশি, পিডব্লিউডি-র কর্তারা এদিন ইডেন পরিদর্শন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোন ঘরে বসবেন তা-ও চূড়ান্ত করা হয়। এদিকে, রাজ্য বিজেপির তরফে সূত্রের খবর, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সম্ভবত ইডেনের প্রথম দিন উপস্থিত থাকতে পারবেন না। দ্বিতীয় দিন তিনি আসতে পারেন।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Sourav ganguly